• সকাল ৮:২৩ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
মডেল উপজেলা গড়ার অঙ্গীকারে কালামের ইশতেহার ঘোষণা

মডেল উপজেলা গড়ার অঙ্গীকারে কালামের ইশতেহার ঘোষণা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

স্টাফ রিপোর্টার: প্রচারনার শেষ দিনে মডেল উপজেলা গড়ার লক্ষ্যে ১২ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আলহাজ¦ মাহ্ফুজুর রহমান কালাম।

শুক্রবার (২৯ মার্চ) সকালে সোনারগাঁ যাদুঘরের বিপরীতে অবস্থিত নিজ নির্বাচনী প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই ইশতেহার ঘোষণা করেন।

মাহ্ফুজুর রহমান কালামের ইশতেহার নিন্মে হুবুহু তুলে ধরো হলো:

“প্রতিশ্রুতি নয়, ইশতেহার বাস্তবায়নের অঙ্গীকার”

বাংলাদেশের মধ্যে মডেল উপজেলা হবে সোনারগাঁ

# ইতিহাস, ঐতিহ্য সমৃদ্ধ সোনারগাঁ উপজেলাকে পর্যটনের রাজধানী হিসেবে গড়ে তোলা হবে।

# একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার অঙ্গীকার অনুযায়ী গ্রামকে শহরে রূপান্তরের লক্ষ্যে পদক্ষেপ নেয়া হবে।

রাস্তাঘাট উন্নয়ণ, যোগাযোগ, সুপেয় পানি, আধুনিক স্বাস্থ্যসেবা ও সুচিকিৎসা, মানসম্পন্ন শিক্ষা, উন্নত পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুৎ ও জ্বালানি সরবরাহ বৃদ্ধি, কম্পিউটার ও দ্রুতগতিসম্পন্ন ইন্টারনেট সুবিধা, বৈদ্যুতিক সরঞ্জামসহ মানসম্পন্ন ভোগ্যপণ্যের বাজার সম্প্রসারণের মাধ্যমে প্রতিটি গ্রামকে আধুনিক শহরের সকল সুবিধাদি দেয়ার ব্যবস্থা নেয়া হবে।

আওয়ামীলীগ সরকারের ইশতেহার অনুযায়ী আগামী ২০২৩ সালের মধ্যে সোনারগাঁ উপজেলায় ‘যুব বিনোদন কেন্দ্র’ গড়ে তোলা হবে। যেখানে থাকবে বিভিন্ন ইনডোর গেমস এর সুবিধা, মিনি সিনেমা হল, লাইব্রেরি, মাল্টিমিডিয়া সেন্টার, ‘সাহিত্য ও সংস্কৃতি’ কর্নার, মিনি থিয়েটার ইত্যাদি।

# রাস্তাঘাটের উন্নয়ণসহ যোগাযোগ ব্যবস্থার আধুনিকায়নে অগ্রাধিকার দেয়া হবে।

# বেকারত্ব দূরীকরণে শিক্ষিত যুবক-যুবতীদের প্রশিক্ষনের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

# আত্মকর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে তরুণ উদ্যোক্তাদের সার্বিক সহযোগিতা করা হবে।

# মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ ও ইভটিজিং রোধে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে।

# প্রাথমিকে শিক্ষার্থী ঝড়ে পড়া রোধ ও শিক্ষার হার শতভাগে উন্নীতকরণে ব্যবস্থা গ্রহণসহ সোনারগাঁয়ে একটি আধুনিক মানের পূর্ণাঙ্গ বিশ^বিদ্যালয় গড়ে তোলা হবে।

# উপজেলাবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিতে “ডোর টু ডোর মেডিকেল ক্যাম্পিং” চালু করা হবে।

উন্নত জীবনের সুরক্ষার জন্য প্রয়োজন একটি নিরাপদ, শান্তিপূর্ণ উপজেলা। পাশাপাশি উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার জন্য প্রয়োজন দুর্নীতিমুক্ত প্রশাসন।

# উপজেলা পরিষদে টেন্ডারবাজি ও স্বজনপ্রীতি রোধের পাশাপাশি সকল প্রকার কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে।

# উপজেলা পরিষদে সকল প্রকারের নাগরিক সেবা নিশ্চিতে অগ্রাধিকার দেয়া হবে।

# আইনশৃঙ্খলা রক্ষায় ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি পুলিশিং ও গ্রাম পুলিশের কার্যপরিধি বাড়ানোসহ শক্তিশালী করণে পদক্ষেপ নেয়া হবে।

# সুশাসন প্রতিষ্ঠায় সকল জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সুশীল সমাজ, পেশাজীবি সংগঠনের সমন্বয়ে প্রত্যেকটি ইউনিয়ন পর্যায়ে কাউন্সিলিংয়ের উদ্যোগ নেয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution