• সকাল ১০:২৫ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
সংরক্ষিত মহিলা আসনে আলোচনায় ড. সেলিনা

সংরক্ষিত মহিলা আসনে আলোচনায় ড. সেলিনা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে আলোচনায় রয়েছেন সোনারগাঁয়ের মেয়ে কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের শিক্ষা সম্পাদক ও স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আইনজীবি ড. সেলিনা আক্তার। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থী ছিলেন তিনি। কিন্তু এ আসনে এবারো মহাজোটকে মনোনয়ন দেয়া হয়েছে। মহাজোটের মনোনয়নে সংসদ সদস্য হয়েছেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা। টানা দুই বার এ আসনটি জাতীয় পার্টির দখলে থাকায় আসনটিতে আওয়ামীলীগের নেতাকর্মীরা অনেকটাই হতাশ।

জানা গেছে, সোনারগাঁ আসনে টানা দুই বার জাপা’র এমপি থাকায় এখান থেকে এবার আওয়ামীলীগের কাউকে সংরক্ষিত মহিলা এমপি করা হতে পারে। এ ব্যাপারে ইতি মধ্যে হাই কমান্ড থেকে খোঁজ খবরও নেয়া হচ্ছে। দেশব্যাপী একাধিক গোয়েন্দা সংস্থা সম্ভাব্য প্রার্থীদের তথ্য সংগ্রহ করছেন বলেও জানিয়েছে একটি সূত্র। সেক্ষেত্রে সোনারগাঁয়ের সম্ভাব্য প্রার্থীদের সম্পর্কেও তথ্য নিচ্ছেন তারা।

নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ এ দুই জেলার সমন্বয়ে গঠিত একটি মহিলা সংরক্ষিত আসন। এ আসনের বর্তমান মহিলা সংরক্ষিত এমপি হোসনে আরা বাবলী। তবে নতুন যাওে নাম শোনা যাচ্ছে তাদের মধ্যে সবচেয়ে এগিয়ে আছেন ড. সেলিনা আক্তার। মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক পরিবারের সন্তান উচ্চ শিক্ষিত ড. সেলিনা ইতি মধ্যে কেন্দ্রের দৃষ্টি কাড়তে সক্ষম হয়েছেন বলে দাবি করেছেন তার কর্মী সমর্থকরা। ওয়ান ইলিভেনের সময় ড. সেলিনার ভুমিকা, ১৯৭৫ সালে তার পিতা মুক্তিযোদ্ধা সুলতান আহমে মোল্লা বাদশার ভূমিকা (সোনারগাঁ আওয়ামীলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক) সবকিছুই বিবেচনায় আনা হচ্ছে।

সেলিনার কর্মী সমর্থকদের ঢাবি বর্তমান সরকার ডিজিটাল বাংলাশে গড়ার জন্য বদ্ধ পরিকর। এ ক্ষেত্রে প্রধানমন্ত্রী তরুনদেরকে প্রাধান্য দিচ্ছেন। সুতরাং ড. সেলিনাকে সংরক্ষিত আসনে এমপি করা হলে শেখ হাসিনার হাত আরো শক্তিশালী হবে। ডিজিটাল বাংলাদেশ আরো এগিয়ে যাবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution