• রাত ১২:৫২ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সরলেন আলী, প্রতিযোগিতায় চার পুরুষ দুই নারী

সরলেন আলী, প্রতিযোগিতায় চার পুরুষ দুই নারী

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হবে। এ নির্বাচনকে ঘিরে সদস্য পদে মনোনয়ন সংগ্রহ ও জমা দিয়েছেন অনেকেই। প্রথমে নির্বাচনে পুরুষ সদস্য পদে মোস্তাফিজুর রহমান, আবু নাঈম ইকবাল, আলী হায়দার, এনামুল হক বিদ্যুত ও ফারুক ওমর মনোয়ন কিনেছিলেন। এছাড়া মহিলা সদস্য পদে মনোনয়ন সংগ্রহ করেছিলেন এডভোকেট নুরহাজার ও কোহিনুর ইসলাম রুমা। এরা সবাই মনোনয়নপত্র সংগ্রহ করেলেও প্রতিদ্ধন্দ্বিতায় থেকে ছিটকে পড়েন আলী হায়দার। অথাৎ জেলা পরিষদ নির্বাচনের জন্য হাকডাক দিয়ে মনোনয়নপত্র কিনলেও তা জমা দেননি আলী হায়দার। ফলে আগামী জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে লড়াইয়ের জন্য রয়ে গেলেন মোস্তাফিজুর রহমান মাসুম, আবু নাঈম ইকবাল, এনামুল হক বিদ্যুত ও ফারুক ওমর,এডভোকেট নুরহাজার ও কোহিনুর ইসলাম রুমা। যদিও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আগামী ২৫ শে সেপ্টেম্বর।

সুত্র মতে গত জেলা পরিষদ নির্বাচনে প্রতিটি উপজেলা থেকে ৩জন পুরুষ ও একজন মহিলা নির্বাচিত হলেও এবার নির্বাচন কমিশন এটাকে সংশোধন করে প্রতিটি উপজেলা থেকে একজন পুরুষ ও তিনটি উপজেলা থেকে একজন নারী সদস্য নির্বাচিত করার পদ্ধতি চালু করেছেন। ফলে অন্য বারের চেয়ে এবারের নির্বাচন প্রতিটি সদস্যদের জন্য কষ্টকর হয়ে পড়বে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। গত জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলা থেকে ৩টি ইউনিয়নের জন্য ১জন পুরুষ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এছাড়া পুরো উপজেলা থেকে একজন মহিলা সদস্য নির্বাচিত হয়ে ছিলেন। এবার নির্বাচনেও পদ্ধতি আলাদা হওয়ার কারণে নির্বাচনও আলাদা পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। এবার জেলা পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১৩৩টি।

নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচন-২০২২ আগামী ১৭ অক্টোবর সোমবার অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ১৫ সেপ্টেম্বর। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৮ সেপ্টেম্বর। আপিলের শেষ তারিখ ২১ সেপ্টেম্বর। প্রত্যাহারের শেষ তারিখ ২৫ সেপ্টেম্বর। প্রতিক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ ১৭ অক্টোবর।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution