• রাত ১১:০৬ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
সোনারগাঁয়ে দিনে দিনে বাড়ছে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের তালিকা

সোনারগাঁয়ে দিনে দিনে বাড়ছে নৌকার মনোনয়ন প্রত্যাশীদের তালিকা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

আগামী জাতীয় সংসদ নির্বাচন যতই সামনে চলে আসছে ততই সোনারগাঁ থেকে আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশিদের সংখ্যাও বাড়ছে। যারা আওয়ামীলীগের রাজনীতিতে কখনই ছিলেন না তারাও এখন নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি হিসেবে নিজেকে দাবি করে আসছেন। এরই মধ্যে ৮ জন মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় রয়েছেন। নতুন করে আলোচনায় বিএনপির সাবেক প্রতিমন্ত্রী রেজাউল করিমের আপন ভাই শিল্পপতি বজলুুর রহমানও আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশিদের একজন বলে দাবি করেছেন। তিনি এও দাবি করেছেন স্থানীয় নেতাকর্মীরা তার পক্ষে রয়েছেন।
তবে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী রেজাউল করিমের ভাই বজলুর রহমান হঠাৎ নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশার ঘোষণা দেয়ায় সোনারগাঁ আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। এমনিতেই হাফ ডজনের বেশি মনোনয়ন প্রত্যাশি নেতা নৌকা প্রতীকে মনোনয়ন পাবেন বলেও আশাবাদ ব্যক্ত করে আসছেন। আওয়ামীলীগের সংগঠনকে ছিন্নভিন্ন করে দিয়েছেন। তার উপর আবার শিল্পপতি বজলুর রহমানের আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশি ঘোষণায় আওয়ামীলীগের নেতাকর্মীরা বিব্ররতকর পরিস্থিতে পড়েছেন।

এমন পরিস্থিতিতে এখানে রয়েছে মহাজোট তথা জাতীয়পার্টির এমপি লিয়াকত হোসেন খোকা। উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার জনপ্রতিনিধিদের নিয়ে তিনি গঠন করেছেন জনপ্রতিনিধি ঐক্য ফোরাম। এ ফোরামে রয়েছেন আওয়ামীলীগের জনপ্রতিনিধিরাও। তারা আবারো এমপি খোকাকে এমপি হিসেবে দেখতে চায় বলেও দাবি তুলেছেন। জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতারা ও মনোনয়ন প্রত্যাশিরা দাবি তুলেছেন এখানে নৌকা প্রতীক দিতে হবে। এত এত মনোনয়ন প্রত্যাশীদের কারণে আওয়ামীলীগের সাংগঠনিক কাঠামো ভেঙে যাওয়ার দশা। তার মধ্যে এখন নতুন করে যোগ হয়েছে বজলুর রহমান।

জানা গেছে, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাফুজুর রহমান কালাম বেশ জোরালো মনোনয়ন প্রত্যাশি। রয়েছেন গত নির্বাচনে দলের মনোনয়ন পাওয়া কায়সারের চাচা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেনও। তবে কায়সার হাসনাতের সম্ভাবনাই বেশি।

এ আসনে আরও মনোনয়ন প্রত্যাশিদের মধ্যে রয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বীরু, বাংলাদেশ আওয়ামীলীগের উপ কমিটির সহ- সম্পাদক এএইচএম মাসুদ দুলাল, আওয়ামীলীগের উপ-কমিটির সদস্য লন্ডন প্রবাসী শফিকুল ইসলাম ও অর্থনীতিবিদ আনোয়ারুল কবির ভুইয়া। তবে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুইয়া এখনও মনোনয়ন প্রত্যাশি হিসেবে নিজেকে ঘোষণা দেননি। যে হারে মনোনয়ন প্রত্যাশিদের তালিকা বাড়ছে তাতে তিনি মনোনয়ন প্রত্যাশি হিসেবে ঘোষণা দিলে অস্বাভাবিক হবেনা। কারণ তিনি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতির পদে রয়েছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution