• রাত ৯:০৭ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সোনারগাঁয়ে দৈন্যদশায় বিএনপির অঙ্গসংগঠন

সোনারগাঁয়ে দৈন্যদশায় বিএনপির অঙ্গসংগঠন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম:

# সোনারগাঁয়ে বিএনপির সংগঠনগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী যুবদল : স্বপন
# আহবায়ক দেশের বাহিরে গিয়েছে আজকে চলে আসার কথা : নাসির
# সদস্য সচিব সৌদি আরবে অবস্থান করছে : জাকারিয়া

সোনারগাঁ থানা বিএনপির রাজনীতিতে সহযোগী সংগঠনগুলো মূলদলের সহায়ক হিসেবে কাজ করার কথা থাকলেও অঙ্গসংগঠনগুলো দৈন্যদশায় রয়েছে এমনটাই দাবী তৃণমূলের। সোনারগাঁ থানা বিএনপির মূল দল আন্দোলন সংগ্রামে সংক্রিয় থাকলেও সহযোগী অঙ্গসংগঠনগুলো দলের আন্দোলন সংগ্রামে তেমন একটা সংক্রিয় ভূমিকা পালন করতে পারছে না।

কিন্তু তৃণমূলের নেতাকর্মীরা দাবি করছে কিছু সংগঠনের প্রধান তারা সংগঠন পরিচালনা করবে দূর থাক তারা দলের দুঃসময়ে দলের কোন নেতাকে কোন রকম অবহিত না করেই তারা দেশ ত্যাগ করে চলে গেছে।

তৃণমূল সূত্রে জানা যায়, বিগত সময়ের আন্দোলন সংগ্রামে মূল দল সোনারগাঁ থানা বিএনপির সাথে সহযোগী সংগঠন হিসেবে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবকদল সকল অঙ্গসংগঠনের কাছ থেকে সহযোগীতা থাকার কথা থাকলেও সংগঠনের প্রধানদের সমন্বয়হীনতা এবং কিছু সংগঠনের প্রধানের হঠাৎ করে দলকে অবহিত না করে দলের দুঃসময়ে দেশ ত্যাগ করার কারণে চরম দৈন্যদশায় রয়েছে সহযোগী সংগঠনের নেতারা।

অঙ্গসংগঠনগুলোর প্রতিষ্ঠাবার্ষিকীতেও অন্তঃদলীয় কোন্দলের কারণে সভাপতি সাধারণ সম্পাদক বিভক্ত হয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার চিত্র সোনরাগাঁয়ে দৃষ্টান্ত আছে। তৃণমূলের ভাষ্যমতে, দীর্ঘ ১৮ বছর পর সোনারগাঁ উপজেলা ছাত্রদলের নতুন কমিটি গঠন করা হয়।

সে কমিটিতে জাকারিয়া ভূঁইয়াকে আহবায়ক ও জহিরুল ইসলামকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়া হয়েছিলো। কিন্তু এই কমিটির সভাপতি জাকারিয়া ভূঁইয়াকে বিগত সময়ের আন্দোলন সংগ্রামে উপস্থিত থাকতে দেখা গেলেও দেখা যায়নি সদস্য সচিব জহিরুল ইসলামকে।

তার অনুপস্থিতির কারণে ছাত্রদল নেতারা তার পরিবারের সাথে যোগাযোগ করলে জানতে পারে সে দেশ ত্যাগ করে দেশের বাহিরে চলে গেছে। যার কারণে ছাত্রদল নেতাদের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে সংগঠনের নিয়মতান্ত্রিক বিরোধী কাজ করায়। অপরদিকে স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাথে যোগাযোগ করে কোন রকম হদিস পাচ্ছে না স্বেচ্ছাসেবক দলের কর্মীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নেতা জানায় সে এখন দেশের বাহিরে অবস্থান করছে। সংগঠনের নেতৃত্ব দিবে যে, সে যদি কোনরকম বার্তা না দিয়েই দলের দুঃসময়ে দেশের বাহিরে চলে যায় সংগঠন পরিচালিত হবে কিভাবে। কিন্তু সোনারগাঁয়ে বিএনপির সংগঠনগুলোর মধ্যে সবচেয়ে শক্তিশালী ভূমিকায় রয়েছে এমনটাই দাবি করছে যুবদলের কর্মীরা। বিগত সময়ে সকল আন্দোলন সংগ্রামে সবচেয়ে শক্তিশালী সংগঠন হিসেবে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা যুবদলের আহবায়ক শহিদুর রহমান স্বপন জানায়, সোনারগাঁ উপজেলায় যুবদল যেকোন আন্দোলন সংগ্রামে আমরা ঐক্যবদ্ধভাবে নেতৃত্ব দেই। সোনারগাঁ উপজেলায় বিএনপির যতগুলা অঙ্গসংগঠন আছে বিএনপির মূল দলসহ একটি মাত্র সংগঠন সোনারগাঁ থানা যুবদল প্রতিটি ইউনিয়ন কমিটি এবং কিছু সংখ্যাক ওয়ার্ড ছাড়া সবগুলো ওয়ার্ডের কমিটি করেছি।

সোনারগাঁ উপজেলা ছাত্রদলের আহবায়ক জাকারিয়া ভূঁইয়া জানায়, নারায়াণগঞ্জের মধ্যে সোনারগাঁ উপজেলা ছাত্রদল সবচেয়ে শক্তিশালী সংগঠন। আন্দোলন সংগ্রামে সামনের সাড়িতে থেকে নেতৃত্ব দেয় সোনারগাঁ উপজেলা ছাত্রদল। সোনারগাঁ উপজেলা ছাত্রদলের সদস্য সচিব জহিরুল ইসলামের দেশ ত্যাগ করার বিষয়ে বলেন, সে এখন দেশের বাহিরে অবস্থান করছে সৌদি আরবে।

তার এইভাবে না বলে দেশ ছেড়ে চলে যাওয়ায় আমি নিজেই খুব কষ্ট পেয়েছি। কিন্তু দলের সাংগঠনিক নিয়ম অনুযায়ী পর পর দুটি দলীয় কর্মসূচীতে না থাকলে তাকে দল থেকে বহিষ্কার করা হবে। সে এর বেশী সময় ধরে দলীয় কর্মকান্ডে নেই এখন দেখা যাক সংগঠন কি ব্যবস্থা নেয়।

এ বিষয়ে নারায়াণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি আরিফুর রহমান মানিক জানায়, ছাত্রদল নেতা বিদেশ যাওয়ার ব্যাপারে সোনরাগাঁ থানা ছাত্রদল নেতারা অ্যাপ্লিকেশন দিয়েছে কেন্দ্রীয় দপ্তরে জেলায় এ বিষয়ে কেন্দ্রীয় প্রেসিডেন্ট সেক্রেটারির সাথে কথা বলব আমি অসুস্থ আছি; সুস্থ হয়েই এ বিষয়ে দেখব।

সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সালাউদ্দিন সালু সাথে যোগাযোগ করা হলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে সোনারগাঁ উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব নাসির উদ্দিন জানায়, সে দেশের বাহিরে গেছে আজকে চলে আসার কথা। আমরা সকল আন্দোলনে সংগঠনের সকলেই স্বতঃফূর্তভাবে অংশগ্রহণ করছি। ইতিমধ্যে আমরা কমিটিগুলো গুছানো হচ্ছে কিছুদিনের মধ্যেই কমিটিগুলো অনুমোদন দিব।

নারায়াণগঞ্জ জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক মনিরুল ইসলাম রবি জানায়, আমরা মূল দল বিএনপির অঙ্গসংগঠন যারা আছে আমাদের সহযোগীতে করবে। কিন্তু তারা যদি অচল অবস্থায় থাকে; আমরা এটা অবহিত হয়ে তাদের সংগঠনকে জানাতে পারি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution