• দুপুর ১২:৩০ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সোনারগাঁয়ে ভারপ্রাপ্তদের দিয়ে চলছে আওয়ামীলীগ

সোনারগাঁয়ে ভারপ্রাপ্তদের দিয়ে চলছে আওয়ামীলীগ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
ভারপ্রাপ্তদের দিয়ে চলছে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কমিটি। একুশ বছর আগে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠন করা হলেও ওই পুরনো কমিটিই জোড়া তালি দিয়ে চলাচ্ছে দলীয় কার্যক্রম। মৃত্যুজনিত কারণ, রাজনীতে নিস্ক্রিয়তা ও বিদেশে অবস্থানের কারণে সোনারগাঁ আওয়ামীলীগের কমিটি অনেকটাই সংকুচিত হয়ে গেছে। দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় কমিটিতে আসার সুযোগ পাচ্ছে না তরুণ নেতারা। ফলে সোনারগাঁ আওয়ামীলীগ অনেকটাই ঝিমিয়ে পড়েছে।

১৯৯৮ সালে আবুল হাসনাতকে সভাপতি ও আব্দুল হাই ভূইয়াকে সাধারণ সম্পাদক করে ৫১সদস্যের উপজেলা আওয়ামীলীগের কমিটি ঘোষণা করা হয়। ২০০৬ সালে আবুল হাসনাত ও ২০১৩ সালে আব্দুল হাই ভূঁইয়া মারা যাওয়ার পর কমিটির সহ-সভাপতি এ্যাডভোকেট সামছুল ইসলাম ভূঁইয়া ভারপ্রাপ্ত সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পান।
কমিটির সহ-সভাপতি সৈয়দ মজিবুর রহমান ও নাছির উদ্দিন ভূঁইয়া, শ্রম বিষয়ক সম্পাদক হারুন অর রশিদ শিকদার, কার্যকরী সদস্য জিয়াউদ্দিন ফারুক, সাবিকুন নাহার পরী, মোবারক উল্লাহ, আবুল বাশার ও সামছুল হক মেম্বারসহ ১৮জন সদস্য মারা যাওয়ার পর শূন্য পদগুলো আর পূরণ করা হয়নি। এছাড়া ওই কমিটির প্রায় ১৫জন সদস্য বর্তমানে সক্রিয়ভাবে রাজনীতিতে যুক্ত নন এদের অনেকে আবার বিদেশের বাইরে চলে গেছেন ফলে ৫১ সদস্যের কমিটি এখন দাড়িয়েছে ১৮জনে।

দীর্ঘদিন যাবত কমিটি না হওয়ায় অনেকটা অভিভাবকহীন হয়ে পড়েছে সোনারগাঁ আওয়ামীলীগ। দলে দেখা দিয়েছে বিভক্তি। একাধিক ভাগে বিভক্ত হয়ে পালন করা হচ্ছে দলীয় কার্যক্রম। ফলে সোনারগাঁ আওয়ামীলীগে দেখা দিয়েছে সাংগঠনিক দুর্বলতা ও বিশৃঙ্খলা। বিগত সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রার্থী ছিলেন ১৭জন। কমিটি না থাকার কারণেই এত বেশি মনোনয়ন প্রত্যাশী হয়েছেন বলে মনে করেন স্থানীয়রা।

সোনারগাঁ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মুক্তিযোদ্ধা সুলতান আহম্মেদ বাদশা জানান, সোনারগাঁ আওয়ামীলীগের কমিটিতে এখন যারা আছেন বয়সের ভারে বেশির ভাগই রাজনীতিতে নিক্রিয় তবে দলীয় কর্মসূচি কিংবা মিটিংয়ে ভারপ্রাপ্ত সভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকসহ ৭/৮জনের বেশী পাওয়া যায় না। দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় আওয়ামীলীগের কমিটিতে এ অবস্থা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই জানান, কমিটি না হওয়ার বিষয়টি নারায়ণগঞ্জ জেলার প্রায় প্রতিটি উপজেলাই রয়েছে। সোনারগাঁয়ে দীর্ঘদিন যাবত ভারপ্রাপ্তদের দিয়ে সংগঠন পরিচালিত হচ্ছে এতে দলীয় কর্মসূচি পালনে কিছুটা বিঘœ ঘটছে। আমরা জেলা কমিটির পক্ষ থেকে নতুন কমিটি গঠনের বিষয়টি কেন্দ্রে জানিয়েছি। কেন্দ্র থেকে নির্দেশনা এলে ওয়ার্ড ও ইউনিয়ন কমিটিগুলো করবো পরে কাউন্সিলের মাধ্যমে উপজেলা কমিটি করা হবে। কবে নাগাদ নতুন কমিটি করা হবে এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই কিছুই জানাতে পারেননি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution