• দুপুর ২:৪৯ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সোনারগাঁয়ে মহা টেনশনে মহাজোট প্রার্থীরা!

সোনারগাঁয়ে মহা টেনশনে মহাজোট প্রার্থীরা!

Logo


একাদশ জাতীয় সংসদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই মহাজোট প্রার্থীদের মধ্যে উৎকন্ঠা বাড়ছে। নির্বাচনে দলগুলো একক ভাবে অংশ গ্রহন করবে নাকি মহাজোট গঠন করে হবে তা নিয়ে চলছে নানা হিসেব নিকাশ। মহাজোট হলে কে মনোনয়ন পাবে আর একক ভাবে নির্বাচন হলে সোনারগাঁ আসনে কোন দল থেকে কাকে মনোনয়ন দেওয়া হবে। এ টেনশন মাথায় নিয়ে মহাটেনশনে আছেন সোনারগাঁ মহাজোটের প্রার্থীরা।

জানা গেছে, গত ৮ম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি জামায়েত জোট সরকার গঠন করার পর ৯ম জাতীয় সংসদ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনের বিরুদ্ধে মাঠে অবস্থান নেয় আওয়ামীলীগ ও তার শরিক দলগুলো। সেই পরিস্থিতিতে ১/১১ তত্ত্বাবধায়ক সরকার দু’বছর ক্ষমতায় থাকার পর ৯ম জাতীয় নির্বাচনে আওয়ামীলীগ ও জাতীয়পার্টিসহ অন্যান্য শরিক দলগুলোকে নিয়ে মহাজোট গঠন করে নির্বাচনে অংশ গ্রহন করে। সেই নির্বাচনে সোনারগাঁ থেকে নৌকার মনোনয়ন দেওয়া হয় আবদুল্লাহ আল কায়সার হাসনাতকে। সে নির্বাচনে সোনারগাঁ থেকে তিন তিনবার নির্বাচিত বিএনপির সাংসদ রেজাউল করিমকে ৮০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হন আওয়ামীলীগের সংসদ আবদুল্লাহ আল কায়সার হাসনাত। পরে দশম জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি জামায়েত ও তার শরিক দলগুলো নির্বাচনে অংশ গ্রহন না করায় জাতীয়পার্টি মহাজোট ছেড়ে একক ভাবে নির্বাচনে আংশ গ্রহন করে। সে নির্বাচনে সাবেক এমপি কায়সারকে মনোনয়ন বঞ্চিত করে আওয়ামীলীগের মনোনয়ন দেওয়া হয় কায়সার হাসনাতের চাচা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেনকে।

অপরদিকে, জাতিয়পার্টির চেয়ারম্যান এরশাদ নির্বাচনে আসায় এ আসন থেকে থেকে জাতীয়পার্টির নেত্রী মৌসুমী মনোনয়ন পাবেন বলে অনেকটা নিশ্চিত ছিল। পরে এরশাদ নির্বাচন নিয়ে তালবাহানা শুরু করলে তার স্ত্রী রওশন এরশাদ নিজেকে জাতীয়পার্টির চেয়ারম্যান দাবি করে সে নির্বাচনে অংশ গ্রহন করেন। ফলে জাতীয়পার্টি থেকে মনোনয়ন দেওয়া হয় দলের যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকাকে। পরে আসন ভাগাভাগিতে এ আসনটি জাতীয়পার্টিকে ছেড়ে দেয় আওয়ামীলীগ। এতে মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য হয় মোশারফ হোসেন। এ আসনে বিনা প্রতিদ্ধন্ধিতায় সংসদ নির্বাচিত হন লিয়াকত হোসেন খোকা। এ আসনটি জাতীয়পার্টিকে ছেড়ে দেওয়ায় আওয়ামীলীগের নেতাকর্মীরা কয়েকটি ভাগে বিভক্ত হয়ে পড়ে। এমন পরিস্থিতিতে দলের নীতি নির্ধারকরা সোনারগাঁ নিয়ে নতুন করে চিন্তা ভাবনা করেছেন বলে জানায় নেতাকর্মীরা। এ আসনটিকে জাতীয়পার্টিকে না দিতে দলের শীর্ষ নেতাদের কাছে অনুরোধ জানিয়েছেন তারা। সোনারগাঁয়ের নেতাদের দাবির মূখে জেলা আওয়ামীলীগের নেতারাও এ আসটিতে জাতীয়পার্টিকে ছাড় দিতে নারাজ।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সাবেক এমপি কায়সার হাসনাত, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সম্পাদক এএইচএম মাসুদ দুলাল, ডাঃ আবু জাফর চৌধুরী বিরু, ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম ও আনারুল কবির নামে এক অর্থনীতিবিদ পরিচয়দানকারী এক ব্যক্তি মনোনয়নের জন্য মাঠে কাজ করছেন। তারা সবাই আগামী নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশা করেন।

অপরদিকে, মহাজোট জাতীয়পার্টির যুগ্ম মহাসচিব বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকা সোনারগাঁ আসন থেকে মনোনয়ন পাবেন বলে আশা করছেন। এছাড়া গত বারের মনোনয়ন বঞ্চিত এরশাদের পালিত কন্যা অনন্যা হুসাইন মৌসুমীও এবার এ আসন থেকে মনোনয়ন পাবেন বলে জোড় লবিং চালাচ্ছেন।

এদিকে, এ সরকারের ৪ বছর শেষ করে জাতীয় নির্বাচনের বছরে পা রেখেছে। এ বছরের ডিসেম্বরে নির্বাচনের ঘোষনা দিয়েছে নির্বাচন কমিশনার। ফলে আগামী নির্বাচন মহাজোট গঠন করে হবে নাকি একক ভাবে জাতীয়পার্টি ও আওয়ামীলীগ অংশ নেবে তা নিয়ে দ্বিধাদ্ধন্ধে ভুগছে দলের নেতাকর্মীরা। তবে, জাতীয়পার্টির চেয়ারম্যান হুসাইন মোহাম্মদ এরশাদ আগামী নির্বাচনে একক ভাবে অংশ নিবেন বলে ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন। এছাড়া, আগামী সংসদ নির্বাচনে বিএনপি নির্বাচনে অংশ গ্রহন করবে কিনা তা এখনো স্পষ্ট হয়নি। যদি দলের মহাসচিব আগে কয়েকবার নেতাকর্মীদের নির্বাচনের জন্য প্রস্তুতি দেওয়ার ঘোষনা দিয়েছিলেন। পরবর্তি জিয়া অরফানেস মামলায় ৫ বছর সাজা হওয়ার পর দলটি নেতারা খালেদা জিয়ার মুক্তির দাবির জন্য আন্দোলনে নেমেছেন। এ সময় খালেদা জিয়াকে বাদ দিয়ে নির্বাচনে দলটি আসবে কিনা তা স্পষ্ট নয়। যদি বিএনপি নির্বাচনে আসে সে ক্ষেত্রে আওয়ামীলীগ ও জাতীয়পার্টিসহ শরিক দলগুলো নিয়ে ফের মহাজোট গঠন করবে কিনা তা এখনো স্পষ্ট হয়নি। ফলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সোনারগাঁ আসনটি আওয়ামীলীগের প্রার্থী মনোনয়ন পাবে নাকি আগের মতো জাতীয়পার্টিকে ছেড়ে দেওয়া হবে এ নিয়ে মহাটেনশনে আছেন আওয়ামীলীগ ও জাতীয়পার্টির মনোনয়ন প্রার্থীরা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution