• বিকাল ৩:১৯ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সোনারগাঁয়ে যুবলীগ কার্যালয়ে আগুনের ঘটনায় কায়সার-বিরুর দ্ধন্ধ!

সোনারগাঁয়ে যুবলীগ কার্যালয়ে আগুনের ঘটনায় কায়সার-বিরুর দ্ধন্ধ!

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ

সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার হাসনাত ও জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডাঃ আবু জাফর চেীধুরী বিরু সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগে ক্লিন ইমেজের রাজনীতিবিদ হিসেবে পরিচিত হলেও গত বৃহস্পতিবার রাতে জামপুর যুবলীগের কার্যালয়ে আগুন দেওয়ার ঘটনায় উভয় গ্রুপের নেতাকর্মীদের মধ্যে নতুন করে দ্ধন্ধ শুরু হয়েছে। বিশেষ করে জামপুর যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে মুলত এ দ্ধন্ধ শুরু হলেও তা ছড়িয়ে পড়েছে মনোনয়ন প্রত্যাশী দুই নেতার মধ্যে। ফলে যে কোন মুহুর্তে জামপুর ইউনিয়ন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের মধ্যে ঘটতে পারে অনাকাক্ষিত ঘটনা। এর বিরূপ প্রবার পড়তে পারে আগামী জাতীয় সংসদ নির্বাচনেও।

জানাগেছে, ২০০৮ সালে সোনারগাঁয়ের সাংসদ নির্বাচনের পর কায়সার হাসনাতের হাত ধরে সোনারগাঁ আওয়ামীলীগের রাজনীতিতে পর্দাপন করেন বাংলাদেশ স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু। দীর্ঘদিন ডাঃ আবু জাফর চৌধুরী বিরু কায়সার হাসনাতের সাথে রাজনীতিতে করলেও কায়সার হাসনাতের মেয়াদ শেষ হওয়ার দেড় বছর আগে কায়সার হাসনাতকে ছেড়ে নিজে মনোনয়নের জন্য মাঠে নামেন এ নেতা। তবে, চাউর আছে ডাঃ আবু জাফর চৌধুরী বিরুর সাথে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমানের সাথে সাক্ষাতের পরই পাল্টাতে থাকেন ডাঃ বিরু। বিভিন্ন সময় ডাঃ বিরু শামীম ওসমানকে তার বাড়িতে দাওয়াত করে শামীম ওসমানের বলয়ে রাজনীতি শুরু করেন। সে সময় তিনি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সামসুল ইসলাম ভুইয়াকে নিয়ে উপজেলার বিভিন্ন স্থানে গণসংযোগ শুরু করেন। এদিকে, কায়সার হাসনাতকে ছেড়ে ডাঃ আবু জাফর চৌধুরীর বিরুর রাজনীতিতে কায়সার হাসনাত ইতিবাচক হিসেবে দেখলেও জামপুর ইউনিয়ন নেতাকর্মীদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দেখা দিয়েছে দ্ধন্ধ। গত বৃহস্পতিবার রাতে জামপুর সিংলাব চৌরাস্তা এলাকায় অবস্থিত যুবলীগের কার্যালয়ে গভীর রাতে আগুন দেয় দুবৃর্ত্তরা। এ ঘটনায় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সামসুল ইসলাম ভুইয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম শুক্রবার বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেন। আগুনের ঘটনায় শনিবার বিকালে উপজেলা যুবলীগের উদ্যোগে ঘঁটনাস্থলে একটি প্রতিবাদ সভা করা হয়। প্রতিবাদ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার হাসনাত। সে অনুষ্ঠানে যুবলীগের কার্যালয়ে আগুনের ঘটনায় দোষীদের সনাক্ত করে এক সপ্তাহের মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য এক সপ্তাহের আল্টিমেটাম দেওয়া হয়। কার্যালয়ে আগুনের ঘটনায় উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান শরিফ দায়ি করেছেন ডাঃ বিরুর সমর্থিত ছাত্রলীগের সভাপতি আব্দুল আলিমকে। এ ঘটনায় দেওয়ান শরীফ বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেছেন।

তবে এলাকাবাসী জানান, যুবলীগের কার্যালয়ে আগুন লাগার ঘটনা রহস্য জনক। গত কয়েকদিন যাবৎ বিরুর সমর্থিত জামপুর ছাত্রলীগের সভাপতি সুমনের সাথে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান শরীফের মধ্যে স্থানীয় একটি কোম্পানীকে জায়গা বিক্রি ও বালু ভরাটকে কেন্দ্র করে দ্ধন্ধ চলছিল। সেই দ্ধন্ধের জের ধরে পক্ষ ও প্রতিপক্ষ উভয় পক্ষের লোকজনই এ ঘটনা ঘটাতে পারে বলে ধারনা করা হচ্ছে স্থানীয় নেতৃবৃন্দ।

জামপুর ইউনিয়ন কিছু আওয়ামীলীগের নেতারা নিজেদের স্বার্থ ও আধিপত্য বিস্তারের দ্বন্ধ নিয়ে আগুন আগুন খেলায় মেতে উঠায় এর প্রভাব পড়েছে আগামী নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী সাবেক এমপি আবদুল্লাহ আল কায়সার হাসনাত ও ডাঃ আবু জাফর চৌধুরী বিরুর সমর্থিত স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের মধ্যে। আর এতে নতুন করে দ্বন্ধ শুরু হয়েছে কায়সার হাসনাত ও ডাঃ আবু চৌধুরী বিরুর মধ্যে। আর এর বিরূপ প্রভাব পড়তে পারে আগামী জাতীয় সংসদ নির্বাচনে এমনটাই মনে করেছেন রাজনৈতিক বিশ্লেষকরা।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution