• দুপুর ১:৫২ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে কেউ সরব, কেউ নিরব

সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনে কেউ সরব, কেউ নিরব

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:
আগামী ৩১ মার্চ সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে ইতিমধ্যে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগের একাধিক প্রার্থী। তবে, প্রতিক বরাদ্ধ এখনো কয়েকদিন বাকি থাকলে আচারন বিধি লঙ্ঘন করে ইতিমধ্যে কয়েকজন প্রার্থী উপজেলার বিভিন্ন জায়গায় প্রচার-প্রচারনোর মধ্যে দিয়ে রয়েছেন সরব। আবার অনেক প্রার্থী বিভিন্ন কারণে রয়েছেন নিরব।

জানাগেছে, আগামী ৩১ মার্চ সোনারগাঁ উপজেলা নির্বাচনকে সামনে রেখে একাধিক প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এর মধ্যে গত ৬ মার্চ মনোনয়ন যাচাই-বাছাই শেষে একজন চেয়ারম্যান প্রার্থী ও চারজন ভাইস চেয়ারম্যান প্রার্থী ও চারজন সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্ধন্ধিতা করবেন। এদের মধ্যে আওয়ামীলীগের দলীয় প্রতিক পাওয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, ভাইস পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহ আলম রূপন, উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এসএম জাহাঙ্গীর, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা আবু নাঈম ইকবাল ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক বাবু ওমর। এছাড়া সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, জাতীয়পার্টির নেত্রী মাহমুদা আক্তার ফ্যান্সী, হেলেনা আক্তার ও শ্যামলী আক্তার।

এদিকে, চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সরব রয়েছেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাহফুজুর রহমান কালাম। অপরদিকে, মনোনয়ণপত্র জামার আগে প্রতিক পেয়ে মোশারফ হোসেন ও তার সমর্থকদের মধ্যে নির্বাচনী আমেজ বিরাজ করলেও মনোনয়নের পর থেকে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন রয়েছেন কিছুটা নিরব। শুধু তিনিই নন তার নেতাকর্মীরা রয়েছেন নিরব। হঠাৎ করে তার এ নিরবতার কারন কেউ বলতে পারছেন না। তবে, একটি সুত্র জানিয়েছেন আগামী ১৩ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। এরআগে কয়েকবার মোশারফ হোসেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমানের সাথে দেখা করেছিলেন। তিনি চাচ্ছেন যেহেতু তিনি দলীয় প্রতিক নৌকা পেয়েছেন সে ক্ষেত্রে একেএম শামীম ওসমান তাকে সমর্থন দিলে তিনি সহজেই নির্বাচনে জয় লাভ করতে পারবেন। অপরদিকে, তার বিদ্রোহী প্রার্থী মাহফুজুর রহমান সমর্থন না পেয়ে নির্বাচনী মাঠে কিছুটা কোন ঠাসা হয়ে যাবেন। সে সুযোগে তিনি নৌকার প্রতিক নিয়ে সহজে বিজয়ী হতে পারেন। কিন্তু মাহফুজুর রহমান কালাম উপজেলা আওয়ামীলীগ ও জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সমর্থন নিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।

এছাড়া, নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে নির্বাচনী মাঠে রয়েছেন কয়েকজন ভাইস চেয়ারম্যান প্রার্থী। তাদের মধ্যে মাঠে সরব করেছেন আবু নাঈম ইকবাল ও বাবু ওমর। তাদের সাথে পাল্লা দিয়ে মাঠে ব্যস্ত রয়েছেন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা। যদিও প্রতিক বরাদ্ধের আগে সকল প্রকার প্রচার-প্রচারনা বন্ধ। তারপরও আচারন বিধিলঙ্ঘন করে নির্বাচনী প্রচার প্রচারনা চালিয়ে যাচ্ছেন তারা। এদিকে, একজন আরেক জনের বিরুদ্ধে আঙ্গুল তুলে আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ তুললেও কেউ উপজেলা নির্বাচন অফিসে লিখিত ভাবে অভিযোগ করেননি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution