• বিকাল ৪:১৩ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
এমপিওভুক্ত হলো জামায়াত নেতার সোনারগাঁও আইডিয়াল স্কুল

এমপিওভুক্ত হলো জামায়াত নেতার সোনারগাঁও আইডিয়াল স্কুল

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: নতুন করে সারা দেশে করা ২৭৩০ টি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের বস্তলে অবস্থিত সোনারগাঁও আইডিয়াল স্কুলটিও এমপিওভুক্ত হয়েছে। গত বুধবার এমপিওভুক্ত করা প্রতিষ্ঠানের নামের তালিকা প্রকাশ করার পর সোনারগাঁয়ের ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের নাম এসপিওভুক্ত তালিকায় দেখা যায়। তার মধ্যে সোনারগাঁও আইডিয়াল স্কুল একটি। এই শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্টা করেন জামায়াত নেতা ডা. ইকবাল হোসেন। যিনি ২০১৩ সালের উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করেছিলেন। এখন তিনি প্রতিষ্ঠার পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, উপজেলার জামপুর ইউনিয়নের বস্তল এলাকায় ২০০৫ সালে আইডিয়াল স্কুল নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান নির্মান করেন সোনারগাঁ জামাত নেতা ডা. ইকবাল হোসেন। যিনি বর্তমানে নারায়ণগঞ্জ জেলা জামায়াত ইসলামের সেক্রেটারী। বিদ্যালয়টি প্রতিষ্টার পর থেকে জামায়াত নেতা মোঃ আশরাফ প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। সোনারগাঁও ঈসা খাঁ ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠানের অঙ্গ প্রতিষ্ঠান সোনারগাঁ আইডিয়ার স্কুল। প্রতিষ্ঠানটি প্রতিষ্টার পর থেকে জামায়াত ইসলামের আর্দশ অনুযায়ী পরিচালনা করে আসছিল। ফলে সোনারগাঁবাসীর কাছে এটি জামায়াত ইসলামের শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করে।

এদিকে ৯ বছর পর গত বুধবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭৩০ শিক্ষা প্রতিষ্টানকে এমপিওভুক্তির ঘোষণা দেন। এর মধ্য দিয়ে বহু শিক্ষক-কর্মচারীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হয়। প্রধানমন্ত্রী ঘোষনা পর আগামী জুলাই মাস থেকে এসব প্রতিষ্ঠানে এমপিওভুক্ত কার্যকর হবে।

এমপিওভুক্ত প্রতিষ্ঠানের মধ্যে সোনারগাঁ উপজেলায় ৬টি শিক্ষা প্রতিষ্ঠানকে এ তালিকার মধ্যে রাখা হয়েছে। নতুন এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো- মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ, কাঁচপুর সিনহা স্কুল এন্ড কলেজ, হাজী মতিউর রহমান সরকার উচ্চ বিদ্যালয়, গোয়ালপাড়া উচ্চ বিদ্যালয়, সোনারগাঁ আইডিয়াল স্কুল ও গঙ্গাপুর মোহাম্মদপুর দাখিল মাদ্রাসা।

এমপিওভুক্তির ব্যাপারে জানতে চাইলে সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান জানান, সোনারগাঁয়ের প্রত্যেকটি প্রতিষ্টান এমপিওভুক্ত করার জন্য নিজ প্রতিষ্ঠান থেকে শিক্ষা মন্ত্রণালয়ের দেয়া ওয়েবসাইডে অনলাইনের মাধ্যমে আবেদন করেছে। আবেদন করা এ সকল প্রতিষ্ঠানগুলো মন্ত্রণালয় থেকে যাচাই-বাছাই করে উপজেলার ৬টি প্রতিষ্ঠানসহ গত বুধবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৭৩০টি প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করার ঘোষনা দিয়েছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution