• রাত ২:৪২ মিনিট শুক্রবার
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক
এমপিও বাতিল হচ্ছে বৈদ্যের বাজার এন.এ.এম. পাইলট ও সোনারগাঁও পাইলট গালর্স উচ্চ বিদ্যালয়ের!

এমপিও বাতিল হচ্ছে বৈদ্যের বাজার এন.এ.এম. পাইলট ও সোনারগাঁও পাইলট গালর্স উচ্চ বিদ্যালয়ের!

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:  গত দুই বছরের এসএসসি পরীক্ষায় কাম্য পাসের হার না থাকায় জেলার দুই কারিগরি প্রতিষ্ঠানের এমপিও বন্ধের উদ্যোগ নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর এসব প্রতিষ্ঠান থেকে কাম্য সংখ্যক শিক্ষার্থী পাবলিক পরীক্ষায় অংশগ্রহণ পাস করতে পারেনি

গত দুই বছরের এসএসসি ভোকেশনাল পরীক্ষায় এ প্রতিষ্ঠান ২টির পাসের হার ৫০ শতাংশ বা এর কম। এ প্রেক্ষিতে প্রতিষ্ঠানগুলোর এমপিও বাতিলের উদ্যোগ নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। প্রাথমিকভাবে নারায়ণগঞ্জের ২টি প্রতিষ্ঠান শোকজ হচ্ছে এমনটা নিশ্চিত করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র।

প্রতিষ্ঠান দু‘টি হলো সোনারগাঁ উপজেলার বৈদ্যের বাজার এন.এ.এম. পাইলট উচ্চ বিদ্যালয় ও সোনারগাঁও পাইলট গালর্স উচ্চ বিদ্যালয়।

জানা গেছে, ২০১০ খ্রিষ্টাব্দে প্রণীত ২০১৩ পর্যন্ত সংশোধিত বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও প্রদান ও জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকায় বলা হয়েছে, এমপিও যোগ্য কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রতি ট্রেডের কমপক্ষে ৫০ শতাংশ শিক্ষার্থীকে পাবলিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। একই নীতিমালায় আরও বলা হয়েছে, এমপিওভুক্তির শর্ত ভঙ্গ করলে প্রতিষ্ঠানের এমপিও স্থগিত বা বাতিল করা হবে এবং প্রতিষ্ঠানকে অবশ্যই পাবলিক পরীক্ষায় কাম্য ফলাফল অর্জন করতে হবে।

গত দুই বছরের পাবলিক পরীক্ষায় জেলার এ দুইটি প্রতিষ্ঠান পাসের হার ‘এমপিও প্রদান ও জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা’ অনুযায়ী না হওয়ায় প্রতিষ্ঠান গুলোর এমপিও বন্ধের উদ্যোগ নিয়েছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। এ লক্ষ্যে গত ১৮ জুন প্রতিষ্ঠানের প্রধানকে শোকজ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর।

শোকজ নোটিশে, পাসের হার সন্তোষজনক না হওয়ায় ‘কেন প্রতিষ্ঠান এমপিও স্থগিত করা হবে না’ তার কারণ জানতে চাওয়া হয়েছে প্রতিষ্ঠান প্রধানের কাছে। এ বিষয়ে যথাযথ ব্যাখ্যা আগামী ৭ কর্মদিবসের মধ্যে কারিগরি শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে প্রতিষ্ঠানগুলোকে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution