• বিকাল ৪:৩৬ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
বকেয়া বেতন পরিশোধ না করায় শতাধিক পরিক্ষার্থীকে হল থেকে বের করে দিলেন অধ্যক্ষ

বকেয়া বেতন পরিশোধ না করায় শতাধিক পরিক্ষার্থীকে হল থেকে বের করে দিলেন অধ্যক্ষ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ জিআর ইনিষ্টিটিউশন স্কুল এন্ড কলেজে বকেয়া বেতনের পরিশোধ না করায় ১০৯ জন পরিক্ষার্থীকে হল থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির অধ্যক্ষকের বিরুদ্ধে। এ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে হল থেকে বের করে দেয়া পরিক্ষার্থীর অভিভাবকরা ও স্থানীয় কাউন্সিলর প্রতিষ্ঠানে ছুটে আসেন। পরে তারা অধ্যক্ষকে বকেয়া বেতন পরিশোধ করার প্রতিশ্রুতি দিলে পরিক্ষার্থীদের পরিক্ষা দিতে দেন অধ্যক্ষ।

জানা গেছে, আগামী-২০ সালের এসএসসি পরিক্ষার টেষ্ট পরিক্ষা গত মঙ্গলবার থেকে শুরু হয়। এতে প্রতিষ্ঠানটিতে তিনটি বিভাগে মোট ২৭৬ পরিক্ষার্থী অংশ গ্রহন করে। প্রতিদিনের ন্যায় আজ সোমবার সকাল ১০টায় বাংলা ২য়পত্র পরিক্ষায় অংশ গ্রহন করতে হলে প্রবেশ করলে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ শিক্ষকদের নির্দেশ দেন যাদের বেতন বকেয়া আছে তাদের পরিক্ষার খাতা না দিয়ে হল থেকে বের করে দিতে। অধ্যক্ষের এ আদেশে বাধ্য হয়ে শিক্ষকরা মানবিক বিভাগের ২৯জন, বানিজ্য বিভাগে ৪২জন ও বিজ্ঞান বিভাগে ১৬ জন পরিক্ষার্থীকে খাতা না দিয়ে হল থেকে বের করে দেন। এ খবর প্রতিষ্ঠানের অন্য ক্লাসের শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোষ্ট দিলে তা কয়েক মিনিটের মধ্যে ভাইরাল হয়ে যায়। ফেসবুকে পরিক্ষার্থীদের হল থেকে বের করে দেয়ার খবর পেয়ে বিদ্যালয়ে ছুটে আসেন স্থানীয় কাউন্সিলর ও প্রতিষ্ঠানটির অভিভাবক কমিটির সদস্য দুলাল মিয়া ও পরিক্ষার্থীর অভিভাবকরা। তারা অধ্যক্ষের রুমে গিয়ে দু’একদিনের মধ্যে পরিক্ষার্থীদের বেতন পরিশোধ করবে বলে অঙ্গিকার করলে অধ্যক্ষ তাদের পরিক্ষায় অংশ গ্রহন করতে দেন।

নাম না প্রকাশ করা শর্তে শিক্ষার্থীরা জানান, আমাদের কয়েক মাসের বেতন বকেয়া হয়েছে। আমরা বলেছি আস্তে আস্তে পরিশোধ করে দিয়ে দিবো তারপর স্যার আমাদের পরিক্ষার খাতা না দিয়ে হল থেকে বের করে দেন। আমরা অনুরোধ জানালেও তিনি আমাদের কোন কথা শুনতে রাজি হননি।

এ ব্যাপারে কাউন্সিলর দুলাল জানান, পরিক্ষার্থীদের বকেয়া বেতন পরিশোধ না করার খাতা না দিয়ে হল থেকে বের করে দিয়েছে। এ খবর শুনে আমি দ্রুত বিদ্যালয়ে গিয়ে অধ্যক্ষকে অনুরোধ করি বেতনের জন্য পরিক্ষার্থীরা পরিক্ষা দিতে না পারলে তাদের জীবনটা নষ্ট হয়ে যাবে। আমি কথা দিলাম পরিক্ষার্থীরা বেতন না পরিশোধ করলে আমি পরিশোধ করবো বলে অনুরোধ করলে তিনি তাদের পরিক্ষায় অংশ গ্রহন করতে দেন।

এ ব্যাপারে সোনারগাঁও জিআর ইনিষ্টিউশন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সুলতান মিয়া জানান, আমি আজ প্রতিষ্ঠানে ছিলাম না। আমার পরিবর্তে বিদ্যালয়ের দায়িত্ব ছিল সহকারী অধ্যক্ষ এখলাস স্যার। তিনি বলতে পারবেন কি হয়েছে বিদ্যালয়ে। তবে আমি জানি শিক্ষার্থীরা অনেক দিন যাবত বেতন পরিশোধ করছে না এ অবস্থায় তারা পরিক্ষা অংশ গ্রহন করেছে। সে জন্য হয়ত তাদের হল থেকে বের করে দেয়া হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution