• সকাল ১১:১৪ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
লিটল ফ্লাওয়ার ও এসআর স্কুলের বিরুদ্ধে অতিরিক্ত ফি ও বাড়িতে গিয়ে পরিক্ষা গ্রহনের অভিযোগ

লিটল ফ্লাওয়ার ও এসআর স্কুলের বিরুদ্ধে অতিরিক্ত ফি ও বাড়িতে গিয়ে পরিক্ষা গ্রহনের অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সরকারী নির্দেশনা অমান্য করে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় ও বাড়ী বাড়ী গিয়ে পরিক্ষা নেয়ার অভিযোগ উঠেছে উপজেলার মেঘনা শিল্পাঞ্চলের লিটল ফ্লায়ার কিন্ডার গার্টেন ও এসআর হাই স্কুল কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে। করোনা কালে তাদের এহেন স্বেচ্চাচারিতায় বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় জনপ্রতিনিধি ও শিক্ষার্থীদের অভিভাবকরা।

জানাগেছে, বাংলাদেশে করোনা প্রাদূর্ভাব শুরু হওয়ার পর থেকে গত ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়। এরপর করোনা ভাইরাসের প্রাদূর্ভাব না কমায় এখনো শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার অনুমতি দেয়নি শিক্ষা মন্ত্রণালয়। এবং করোনার প্রাদূর্ভাব না কমা পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হয়। এসময় কোন প্রতিষ্ঠান যাতে বাড়ি বাড়ি গিয়ে শিক্ষার্থীদের পরিক্ষা না নেন সেজন্য গত মাসের ৮ তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একটি নির্দেশনা দেন। বিজ্ঞপ্তিতে বলা হয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে পরীক্ষা গ্রহণের কোন নির্দেশনা প্রদান করা হয়নি। কিন্তু ঘরে বসে শিখি পাঠ দানে শিক্ষার্থীদের অংশ গ্রহনে মনোযোগী হতে বলেন।

মন্ত্রণালয়ের নির্দেশনা না মেনে মেঘনা শিল্পাঞ্চলের লিটন ফ্লাওয়ার কিন্ডার গার্টেন ও এসআর হাই স্কুল কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে গত বিগত দিনের বকেয়া বেতনসহ জুলাই মাস পর্যন্ত সকল বেতন প্রদান করে বাড়ীতে বাড়ীতে গিয়ে পরিক্ষা নেয়ার ব্যবস্থা গ্রহণ করেছেন। এবং শিক্ষার্থীদের বাধ্যতামুলক ভাবে সকল বেতন প্রদানসহ অন্যান্য আনুসঙ্গিক বকেয়া পরিশোধ করার জন্য নির্দেশ প্রদান করেছেন।

নাম না প্রকাশ করার শর্তে এক অভিভাবক জানান, তিনি একটি বেসরকারী প্রতিষ্ঠানে চাকরী করেন। করোনা শুরু হওয়ার পর থেকে তার প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। গত মাস দেড়েক আগে প্রতিষ্ঠানটি খুলেছে। কিন্তু করোনার প্রাদূর্ভাব কাটিয়ে উঠতে না পেরে প্রতিষ্ঠানগুলি মুল বেতন থেকে কিছু বেতন প্রদান করছে আমাদের বাসাবাড়ি ভাড়া ও জীবিকার জন্য। সেখানে লিটল ফ্লাওয়ার কিন্ডার গার্টেন ও এসআর হাই স্কুল কলেজের শতভাগ বেতন প্রদান করে পরিক্ষায় অংশ গ্রহন করা বর্তমানে আমার মতো অভিভাবকের জন্য কষ্টকর।

এ ব্যাপারে লিটল ফ্লাওয়ার কিন্ডার গার্টেন ও এসআর হাই স্কুল কলেজের অধ্যক্ষ শাহ আলী জানান, সরকারী নির্দেশনা মোতাবেক তারা বেতন ও পরিক্ষা নিচ্ছেন। তারা আইন বর্হিভ’ত কোন কাজ করছেন না।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নিখিল চন্দ্র জানান, বাড়িতে গিয়ে পরিক্ষা নেয়া ও বকেয়া বেতন আদায় সরকারী ভাবে সর্ম্পূন নিষেধ। তারপর যদি কোন কেউ এ সিদ্ধান্ত অমান্য করে তার সেই সকল প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সরকারী নির্দেশ অমান্য করে কেউ যদি শিক্ষার্থীদের জিম্মি করে টাকা আদায় করতে চায় সে সকল প্রতিষ্ঠানগুলোকে ডেকে এনে কারণ দর্শানোর নোটিশ করা হবে এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution