• সন্ধ্যা ৭:৫৬ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সাদীপুর উচ্চ বিদ্যালয়ে ১৫শত টাকা কোচিং ফি আদায়ের অভিযোগ

সাদীপুর উচ্চ বিদ্যালয়ে ১৫শত টাকা কোচিং ফি আদায়ের অভিযোগ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ  সোনারগাঁ উপজেলার সাদীপুর উচ্চ বিদ্যালয় থেকে এবছর এসএসসি পরীক্ষায় অংশ নিবে এরকম শিক্ষার্থীদের কাছ থেকে কোচিং ফি বাবদ ১৫ থেকে ১৭ শত টাকা করে আদায়ের ঘোষণা দিলেন বিদ্যালয় কতৃপক্ষ। এ নিয়ে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে বলে অভিযোগ উঠেছে।

সরকারি নীতি অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের কোচিং বাণিজ্য বন্ধে নীতিমালা বৈধ ঘোষণা করে মহামান্য হাইকোর্ট ২০১২ সালে একটি রায় ঘোষণা করেছিলেন।
জানা গেছে, আসছে ২০২০ সালের এসএসসি পরীক্ষায় সাদীপুর উচ্চ বিদ্যালয় থেকে প্রায় ১৯৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিতে যাচ্ছে। সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী সকল বিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছ থেকে কোচিং বাণিজ্যর নামে অতিরিক্ত ফি আদায়ের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন।এ নিষেধাজ্ঞাকে অমান্য করে উপজেলার সাদীপুর ইউনিয়নের সাদীপুর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটি ও শিক্ষকরা প্রতি ছাত্র- ছাত্রীর কাছ থেকে কোচিং ফি বাবদ ১৫ থেকে ১৭ শত টাকা করে আদায় করে যাচ্ছেন। এ নিয়ে পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের মধ্যে অসন্তোষ সহ চাপা ক্ষোভ বিরাজ করছে।

কলতাপাড়া এলাকার এক অভিভাবক জানান, সারা বছর বেতন ফিস দিয়ে পড়ালেখা চালিয়ে পরীক্ষার পূর্ব মূহুর্তে এ অতিরিক্ত ফি দেয়া আমাদের জন্য একটি কষ্টের বিষয় হয়ে দাড়িয়েছে। সরকারের লোকজন কি এসব দেখতে পারে না।

সাদীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, শিক্ষার্থীদের ভালো রেজাল্টের জন্য আমরা এ কোচিং করিয়ে আসছি, শিক্ষকরা খাটাখাটনি করে এর জন্য ১৫ শত টাকা ফি নির্ধারিত করে দেয়া হয়েছে। সরকারের কোন নিষেধাজ্ঞা আছে কিনা জানতে চাইলে তিনি জানান, এ বিষয়ে সরকারের কোন নিষেধাজ্ঞা নেই। তিনি আরো জানান, ফরম পুরনের পর তারা আমাদের শিক্ষার্থী না অভিভাবকের অনুরোধে তাদের কোচিং করাচ্ছি।

সোনারগাঁ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম জানান, শিক্ষাবোর্ড কতৃক ঘোষিত পরীক্ষার ফি বাদে কোনো রকম ফি আদায়ের কোন বিধান নেই।কোন বিদ্যালয় কতৃপক্ষ ইচ্ছে করলেই বিদ্যালয়ে কোনো প্রকার কোচিং বাণিজ্য করে শিক্ষার্থীদের কাছ থেকে টাকা আদায় করতে পারবে না। এরুপ কোন প্রমান বা লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্হা নেয়া হবে।

সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার রকিবুর রহমান খান জানান, সরকারের নিষিদ্ধ ঘোষিত কোচিং বাণিজ্যর বিষয়ে লিখিত অভিযোগ পেলে তাৎক্ষনিকভাবে ব্যবস্হা নেয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution