• রাত ১২:২০ মিনিট বুধবার
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত
সোনারগাঁয়ে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন

সোনারগাঁয়ে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকমঃ নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে নির্বাচনী সচেতনতা তৈরি ও নেতৃত্ব প্রতিষ্ঠার লক্ষ্যে স্টুডেন্টস কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

দেশের বিভিন্ন স্থানের ন্যায় উপজেলা সোনারগাঁয়ের উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এই স্টুডেন্টস কেবিনেট নির্বাচন-২০২০ অনুষ্ঠিত হয়। এ নির্বাচন জাতীয় নির্বাচনের ন্যায় ব্যালট বাক্স, ব্যালট পেপার, ভোট কেন্দ্র, নির্বাচন কমিশনার, প্রিজাইডিং অফিসার, পোলিং এজেন্ট সব কিছুই ছিল। বিদ্যালয়টিতে গিয়ে দেখা গেল, উৎসব আমেজে জাতীয় নির্বাচনকেও পিছনে ফেলে দিয়েছে এই স্টুডেন্টস কেবিনেট নির্বাচনে সকলের স্বতঃফুর্ত অংশগ্রহণ। শিক্ষার্থীদের মাঝে গনতন্ত্র চর্চার এক অহিংস পথ খুলে দিয়েছে। গণতান্ত্রিক এ চর্চা যদি রাজনৈতিক নেতাদের মাঝে থাকতো তবে দেশ সুন্দরভাবে এগিয়ে যেত।

শত শত ভোটার সুশৃঙ্খলভাবে তাদের পছন্দের প্রতিনিধিকে ভোট দেয়ার জন্য লাইনে দাঁড়িয়ে আছে। সকলের সহাবস্থান ও সকলেই আন্তরিক। প্রার্থীরা একে অপরের সাথে কুশল বিনিময় করছে। প্রতিদ্বন্ধীতার মাঠেও তারা একে অপরের বন্ধু। ভোটে যে নির্বাচিত হবে তাকেই ফুলের মালা দিয়ে বরন করে নিবে বলল প্রাথীরা। এ বিষয়ে একজন অভিভাবক বললেন, জাতীয় নির্বাচনও যদি এ রকম হতো, তাহলে দেশের মানুষ সুখে শান্তিতেই বসবাস করতো।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক বশির আহাম্মদের সার্বিক সহযোগিতায় নির্বাচন আরো প্রাণোবন্ত হয়ে উঠেছে। অত্যন্ত জাঁকজমকপূর্ন ভাবে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও নির্বাচন সমন্বয়কারী শামিমা সরকারের তত্ত্বাবধানে ও সকল শিক্ষকদের আন্তরিক সহযোগিতা শিক্ষার্থীদের মনোবল অনেকাংশে বাড়িয়ে দিয়েছে। স্টুডেন্টস কেবিনেট নির্বাচন সকাল ৯টা থেকে একটানা দুপুর ২টা পর্যন্ত চলে।

ভবিষ্যৎ প্রজন্মের নেতৃত্ব যোগ্যতার ভিত্তিতে এগিয়ে নিতে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অত্র বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী জান্নাতুল ফেরদৌস রিয়া, সহকারী প্রিজাউডিং অফিসার মারজিয়া সুলতানা ও জান্নাতুল ফৌরদৌস।

এদিকে চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ের স্টুডেন্টস কেবিনেট নির্বাচন নিয়ে অত্র দ্যিালয়ের ১০ম শ্রেণীর ছাত্রী ফারিয়া সুলতানা মিম একজন প্রার্থী হিসেবে জানান, নির্বাচনে আমি জয়ী হলে বর্তমান ডিজিটাল আওয়ামীলীগ সরকারের জননেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০২১ সালের মিশনকে সাফল্য ও ত্বরান্বিত করার জন্য স্কুলের সকল উন্নয়নমূলক কাজ করে যাব, নিয়ম শৃঙ্খলা বজায় রাখতে চেষ্টা করব, মাদক ও ইভটিজিংয়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবো।

অপর প্রার্থী ৯ম শ্রেনীর ছাত্রী জান্নাতুল ফেরদৌস জেসি জানান, আমি নির্বাচিত হলে স্কুলের পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখব, বাল্যবিয়ে প্রতিরোধ করব ও মাদকের ভয়াবহতা রোধে সকলের মাঝে জনসচেতনতা বাড়ানোর চেষ্টা করব। এছাড়াও নির্বাচনে প্রার্থী হিসেবে ৯ম শ্রেণীর ছাত্রী সায়েলা আক্তার পুষ্পা, ৮ম শ্রেণীর ছাত্রী হাফসা আক্তার ও মিম আক্তারও একই বক্তব্য প্রদান করেন।

স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২০২০ উপলক্ষে চৌধুরীগাঁও উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণী থেকে তানভীর মোল্লা, আছিয়া আক্তার ইলমা ও লামিয়া আক্তার, ৭ম শ্রেনী থেকে নুসরাত জেরিন রামিম ও গাজী আরাফাত ইফতি, ৮ম শ্রেণী থেকে তাসনিম আক্তার, মীম আক্তার, হাফসা আক্তার ও মালিহা ফেরদৌস, ৯ম শ্রেণী থেকে জান্নাতুল ফেরদৌস জেসি, সায়েলা আক্তার পুষ্পা, ফাহাদ, জাকিয়া আক্তার ও রায়হান এবং ১০ম শ্রেণী থেকে মারিয়া সুলতানা মিম, আবু সাঈদ ও আলিফ হাসান মোট ১৭ জন প্রার্থী অংশ নেয়। এদের মধ্যে সকল ভোটাররা তাদের পছন্দমত ৮জন প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করবে বলে জানা গেছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution