• দুপুর ১:০৪ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
সোনারগাঁয়ে শিক্ষক সমিতির দু’পক্ষের দ্বন্ধ, সকালে তালা বিকেলে ভাংচুর

সোনারগাঁয়ে শিক্ষক সমিতির দু’পক্ষের দ্বন্ধ, সকালে তালা বিকেলে ভাংচুর

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: অফিস কক্ষ নিয়ে সোনারগাঁ উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির দুই গ্রুপের মধ্যে দ্বন্ধ দেখা দিয়েছে। এ নিয়ে গত কয়েকদিন ধরে উভয় পক্ষ সমিতির অফিস ঘরটি নিজেদের দাবি করে মুখোমুখি অবস্থানে রয়েছেন। এক পক্ষ গিয়ে সমিতির অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেন অপর পক্ষ গিয়ে সেই তালা ভেঙ্গে ফেলেন। এ নিয়ে উভয় পক্ষই অফিসটি নিজেদের দখলে নিতে জোড়ালো অবস্থানে রয়েছেন।

জানা গেছে, সোনারগাঁ উপজেলা চত্বরে নির্বাচন অফিসের পশ্চিম পাশে দীর্ঘদিন পরিত্যক্ত অবস্থায় থাকা একটি আধাপাকা ঘর মেরামত করে সোনারগাঁ উপজেলা সরকারী প্রাথমিক শিক্ষক সমিতি নামে একটি সমিতি তাদের কার্যক্রম পরিচালনা করে আসছেন। সম্প্রতি সোনারগাঁ সরকারী প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি নামে একটি সংগঠন সেই ভবনটিতে নিজেদের সমিতির কার্যক্রম চালু করার জন্য ভবনটি ব্যবহার করতে চাচ্ছেন। কিন্তু দীর্ঘদিন ধরে এ ভবনটি ব্যবহার করা শিক্ষক সমিতির সদস্যরা ছাড়তে নারাজ। এ নিয়ে উভয় সমিতি ভবনটি নিজেদের দাবি করে কার্যক্রম পরিচালনা করতে চাওয়ায় দুই সমিতির মধ্যে অভ্যন্তরিন দ্বন্ধ দেখা দিয়েছে। গত কয়েকদিন আগে নতুন সমিতিটি ভবনটি নিজেদের দাবি করে ভবনের মুল ফুটকে তালা ঝুড়িয়ে দেন। পরে আগে থেকে ব্যবহার করা শিক্ষক সমিতির সদস্যরা গিয়ে তালা ভেঙ্গে ফেলেন। পরে আবারও নতুন সমিতি মুল ফটকে তালা ঝুলিয়ে দেন। এতাবস্থায় বিষয়টি নিয়ে জটিলতা দেখা দিলে তা গড়ায় এমপি ও ইউএনও পর্যন্ত। পরে উভয় পক্ষের মারমুখি অবস্থানকে মিমাংসা করার জন্য এমপি ও ইউএনও দায়িত্ব নেন। ফলে এখন এ ভবনটি তালাবদ্ধ অবস্থায় রয়েছে।

এ ব্যাপারে সোনারগাঁ সরকারী প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির সভাপতি আব্দুর রহিম জানান, উপজেলা চত্বরের আধাপাকা ঘরটি সকল শিক্ষকদের জন্য উপজেলা প্রশাসন বরাদ্ধ দিয়েছে। কিন্তু সোনারগাঁ সরকারী প্রাথমিক একক ভাবে ঘরটি ব্যবহার করছে। আমরা বলেছিলাম আমরাও এখানে বসে কার্যক্রম চালাবো কিন্তু তারা রাজি হয়নি। সেজন্য আমরা ঘরটিতে তালা লাগিয়ে দিয়েছি। এখন উপজেলা প্রশাসন কাছে উভয় পক্ষই ঘরটি ব্যবহারের জন্য আবেদন করেছি। তারা বসে একটি মিমাংসা করে দিবে।

এব্যাপারে সোনারগাঁ সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম জানান, ২০১২ সালে সাবেক ইউএনও সাগরিকা নাসরিন ম্যাডামের সময় আমরা সরকারী নিয়ম অনুযায়ী শিক্ষক সমিতির নামে ঘরটি ভাড়া নিয়েছি এবং নিয়মিত চালানের মাধ্যমে সোনালী ব্যাংকে টাকা জমা দিয়ে ভাড়া পরিশোধ করে আসছি। সম্প্রতি আরেক সংগঠন ঘরটি তারা ব্যবহার করবে বলে ঘরটিতে তালা লাগিয়ে দেয়। পরে আমরা বিষয়টি ইউএনও মহোদয়কে জানিয়ে তালা ভেঙ্গে ফেলি। কিন্তু তারা আবারও তালা দিয়েছে। এখন আমরা বিষয়টি ইউএনও মহোদয়কে জানিয়েছি। তিনি বিষয়টি মিমাংসা করবেন বলে আশ্বাস দিয়েছেন। ফলে ঘরটি এখনও বন্ধ অবস্থায় রয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution