• সকাল ১১:০৮ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
স্কুলের পর এবার সোনারগাঁও ডিগ্রী কলেজ সরকারী করা হলো

স্কুলের পর এবার সোনারগাঁও ডিগ্রী কলেজ সরকারী করা হলো

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

প্রতিষ্ঠার ৪৯ বছর পর সোনারগাঁ উপজেলায় সরকারী হলো প্রথম উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে ঐতিহ্যবাহী সোনারগাঁও ডিগ্রী বিশ্ববিদ্যালয় কলেজ। এর আগে মোগরাপাড়া এইচ জি জি এস স্মৃতি বিদ্যায়তনকে সরকারী করা হয়।

সারা দেশের ২৭১ টি কলেজের সঙ্গে সোনারগাঁও ডিগ্রী কলেজটি সরকারী করনে চুড়ান্ত অনুমোদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, সোনারগাঁ ডিগ্রি কলেজটি ১৯৬৯ সালে সাবেক এম সিএ অ্যাডভোকেট সাজেদ আলী মিঞা প্রতিষ্ঠিত করেন।

২০০৫ সালে কলেজটি বিশ্ববিদ্যালয় কলেজ হিসেবে রূপান্তরিত হয়। শিক্ষা প্রতিষ্ঠানটি সরকারী করার জন্য দীর্ঘ দিন ধরে কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও স্থানীয় জনপ্রতিনিধিরা অবিরাম চেষ্টা চালিয়ে আসছেন।

এর পর ২ আগস্ট সোনারগাঁ কলেজ সহ ২৭১টি কলেজের সার সংক্ষেপ প্রধানমন্ত্রীর দপ্তরে পাঠানো হয়। গত ৮ আগস্ট প্রধানমন্ত্রী সরকারী করনের জন্য চুড়ান্ত অনুমোদন করেন। এখন আনুষ্ঠানিক ঘোষনার জন্য শিক্ষা মন্ত্রনালয়ের একটি প্রজ্ঞাপন প্রয়োজন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution