• রাত ২:০৫ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
বাসমাহ ফাউন্ডেশনের উদ্যোগে নারী ও শিক্ষার্থীদের মাঝে ফ্রি ন্যাপকিন বিতরন

বাসমাহ ফাউন্ডেশনের উদ্যোগে নারী ও শিক্ষার্থীদের মাঝে ফ্রি ন্যাপকিন বিতরন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সুবিধা বঞ্চিত কর্মজীবী নারী ও স্কুলের শিক্ষার্থীদের সচেতনতার পাশাপাশি ফ্রি স্যানিটারি ন্যাপকিন বিতরণ করবে বাসমাহ ফাউন্ডেশন। আগামী বৃহস্পতিবার থেকে এ কার্যক্রম শুরু করবে বলে জানিয়েছেন বাসমাহ ফাউন্ডেশন। সোনারগাঁও জি.আর ইনস্টিটিউশন মডেল স্কুল এন্ড কলেজে ন্যাপকিন বিতরণের মধ্য দিয়ে এ কাজের সূচনা করা হবে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার মো. রকিবুর রহমান খাঁনের।

সুত্র জানায়, বাসমাহ ফাউন্ডেশন একটি অলাভজনক, অরাজনৈতিক ও সামাজিক স্বেচ্ছাসেবী সংস্থা। বাংলাদেশের দারিদ্র, অসহায় ও দুঃস্থ মানুষের কল্যানে দীর্ঘদিন ধরে কাজ করে আসছে বাসমাহ ফাউন্ডেশন। সেলাই মেশিন প্রকল্প, বিশুদ্ধ পানি প্রকল্প, মেডিকেল ক্যাম্প প্রকল্প, শিশু শিক্ষা কেন্দ্র, ইফতার বিতরণ প্রকল্প, কুরবানী প্রকল্প ও পুনর্বাসন প্রকল্প, জরুরী ত্রান প্রকল্প, শীতবস্ত্র বিতরণ প্রকল্প ও স্যানিটেশন প্রকল্প তাদের হাতে নিয়েছে।

এরই ধারাবাহিকতায় বাসমাহর ব্যবস্থাপনা পরিচালক মীর সাখাওয়াত হোসেনের উদ্যোগে দেশব্যাপী সুবিধাবঞ্চিত ও কর্মজীবী নারীদের স্বাস্থ্যসম্মত স্যানিটারি ব্যবস্থাপনা ও ফ্রি স্যানিটারি ন্যাপকিন বিতরণ কর্মসূচি হাতে নিয়েছে বাসমাহ ফাউন্ডেশন।

জানা যায়, কর্মজীবী নারীদের মধ্যে শতকরা প্রায় ৮৫ শতাংশ নারী পিরিয়ড চলাকালীন সময়ে অস্বাস্থ্যকর নেকড়া বা সাধারণ কাপড় ব্যবহার করে। এতে করে বিভিন্ন রোগজীবাণু ছড়ানোর সম্ভাবনা থাকে। এমনকি ক্যান্সার পর্যন্ত হতে পারে। তাই কর্মজীবী নারী বিশেষ করে গার্মেন্টসের শ্রমিকরা বেশি পরিমাণ ঝুঁকিতে থাকে। সেই সাথে স্কুল পড়–য়া মেয়েরাও অসেচতনতার কারনে ঝুঁকির দিকে এগিয়ে যায়। তাই তারা তাদের কথা লজ্জায় কারো কাছে শেয়ার করতে পারেনা। কিশোরী বয়সের মেয়েরা তাদের পিতামাতার কাছেও পিরিয়ডের কথা গোপন করে থাকে।
তাই বাসমাহ ফাউন্ডেশন সামাজিকভাবে সচেতনতা বৃদ্ধির লক্ষে “Women’s Safety” নামক প্রোগ্রাম দেশব্যাপী পরিচালনা করতে যাচ্ছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution