• দুপুর ১:০১ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
রোজা ও লকডাউনকে সামনে রেখে মুদি দোকানগুলোতে ক্রেতাদের ভীড়

রোজা ও লকডাউনকে সামনে রেখে মুদি দোকানগুলোতে ক্রেতাদের ভীড়

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: দুইদিন পর পবিত্র মাহে রমজান। রমজান ও লকডাউনকে সামনে রেখে মুদি দোকানগুলোতে ছিল ক্রেতাদের উপচে পড়া ভীড়। বিশেষ করে নিত্য প্রয়োজনীয় দোকানগুলো সবচেয়ে বেশী ভীড় লক্ষ্য করা গেছে। ক্রেতারা সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত তাদের প্রয়োজনীয় জিনিসগুলো কিনতে ভীড় করছেন। তবে দোকানগুলোতে পুরুষ ক্রেতাদের তুলনায় মহিলা ক্রেতার সংখ্যাই বেশী।

সরেজমিনে শনিবার সকাল থেকে বিকেল পর্যন্ত মোগরাপাড়া চৌরাস্তা, উদ্ধবগঞ্জ,  কাঁচপুর ও  মেঘনা শিল্পাঞ্চল এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকে কাঁচাবাজারগুলোতে অধিক পরিমাণ ক্রেতার সমাগম ঘটেছে। রোজা ও লক টাউন কে সামনে রেখে তারা নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়ে বেশি মনোযোগী হয়েছেন। বিশেষ করে রোজাকে সামনে রেখে  ছোড়া, বুট, মুড়ি, তেল, চিনি, বেশন ডাল ও সরবতের দ্রবাদি ক্রয় করছেন। প্রতিটি দোকানেই ছিল অন্যদিনের তুলনায় অতিরিক্ত ক্রেতা। অনেকের ধারনা লক ডাউন শুরু হলে ঘর থেকে হয়তো যখন তখন বেরুনো যাবে না। তাই প্রয়োজনের তুলনায় একটু বেশী কিনে নিয়ে বাড়িতে যাচ্ছেন। অতিরিক্ত ক্রেতার চাপে অনেক দোকানদার হিমশিম খেয়েছেন। ক্রেতাদের সামাল দিতে হিমশিম খেলেও অতিরিক্ত বেচাবিক্রির কারণে দোকানদাররা মহা খুশি।

দোকানে নিত্য প্রয়োজনীয় দ্রাবাদি ক্রয় করতে আসা একজন ক্রেতা জানান, সামনে রোজা ও কঠোর লক ডাউন আসছে। এছাড়া রোজায় এমনিতেই অতিরিক্ত খাদ্য দ্রব্যাদি কিনতে হয়। সে জন্য সময় থাকতে চাহিদার তুলনায় একটু বেশী জিনিসপত্র কিনে রাখছেন।

মোগরাপাড়া চৌরাস্তার দোকানদার, ইসমাইল মুন্সি জানান, গত কয়েকদিন বেচাকেনা কম থাকলে রোজাকে সামনে রেখে গত কয়েকদিন ধরে ক্রেতার সংখ্যা বাড়ছে। তারা চাহিদার তুলনায় অতিরিক্ত মালামাল ক্রয় করায় জিনিসপত্র দিতে হিমশিম খাচ্ছি। মানুষ অতিরিক্ত মালামাল কেনায় জিনিসের দামও কিছুটা বেড়েছে। তবে অনেক বেচাকেনার জন্য তিনি খুশি। এ সময় তিনি প্রয়োজনের তুলনায় যাতে বেশী না কিনেন সেজন্য তিনি পরামর্শ দেন।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution