• সন্ধ্যা ৭:৪৮ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫।
সোনারগাঁয়ে পরিচ্ছন্নতা অভিযান

সোনারগাঁয়ে পরিচ্ছন্নতা অভিযান

Logo


নিউজসোনারগাঁ২৪ডটকমঃ  ঈদের পরদিন বিভিন্ন এলাকায় পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাইট সোনারগাঁ। কোরবানীর পশুবর্জ্য পরিস্কার করে পরিচ্ছন্ন সোনারগাঁ গড়ে তুলতে এ কার্যক্রমে অংশ নেয় ব্রাইট সোনারগাঁ এর সদস্যরা।

সঙ্গলবার সকালে সোনারগাঁ এর পিরোজপুর এলাকায় সংগঠনের সদস্য সাংবাদিক হাজী মো. শাহ জালালের নেতৃত্বে ঝাড়ু, বালতি, ব্লিচিং পাউডার নিয়ে চেঙ্গাকান্দি, মনাইকান্দি, জৈনপুর ও নাগেরগাঁও পরিদর্শন করে। যেসব জায়গায় এখনো রক্ত, ময়লাসহ কোরবানী বর্জ্য পাওয়া গেছে সেসব পরিস্কার করে ব্লিচিং পাউডার ছিটিয়ে দেয়া হয়েছে। পাশাপাশি পরিবেশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে জন সাধারনকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়াও বিভিন্ন এলাকায় একই ধরনের কর্মসুচি পালন করা হয়।

এর আগে কোরবানী বর্জ্য পরিস্কার ও নির্দিষ্ট জায়গায় কোরবানী করতে সোনারগাঁয়ে জনসচেতনতামুলক প্রচারনা ও লিফলেট বিতরণ করেছে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাইট সোনারগাঁ।

ঈদের অাগের দিন বিভিন্ন মহল্লা, বাজার, দোকান এবং ঈদের দিন বিভিন্ন ঈদগা মাঠে প্রচারসামুলক লিফলেট ও ব্লিচিং পাউডার বিতরণ করা হয়।

ব্রাইট সোনারগাঁ সভাপতি সাংবাদিক আকতার হাবিব বলেন, নিজ উদ্যোগে নিজ আঙ্গিনা ও আশেপাশের এলাকা পরিস্কারে আমরা ভূমিকা রাখতে চাই। ডেঙ্গুর প্রকোপ থেকে বাঁচতে কোরবানি বর্জ্য নির্দিষ্ট স্থানে ফেলা, ব্লিচিং পাউডার ছিটানোয় জনসচেতনতা তৈরীর বিকল্প নেই। একার পক্ষে এই কাজ করা সম্ভব না। তাই প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে এগিয়ে আসতে হবে। তবেই অামাদের সমাজ সুন্দর ও পরিচ্ছন্ন হবে।

তিনি বলেন, কোথাও যেন রক্ত, পানি বা উচ্ছিষ্ট জমে না থাকে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। কারন থেকে একদিকে যেমন দুর্গন্ধ ছড়াবে অন্যদিব মরণঘাতি এডিস মসার জন্ম হতে পারে।

তিনি বলেন, এই কাজ মুলত সরকারের। তবে সরকারের একপর পক্ষে সব পরিচ্ছন্ন করা সম্ভব নাম তাই আমাদের ব্রাইট সোনারগাঁ এর সদস্যরা নিজ নিজ এলাকার পাশাপাশি সাধ্যমতো জায়গায় ব্লিচিং পাউডার ছিটানোর চেষ্টা করছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution