• রাত ৩:৩০ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
২০১৯ সালে সোনারগাঁয়ে আলোচিত ১০ ঘটনা

২০১৯ সালে সোনারগাঁয়ে আলোচিত ১০ ঘটনা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ শেষ হয়ে গেল ২০১৯ সাল। সোনারগাঁয়ে ২০১৯ সালটি ছিল রাজনৈতিক ভাবে বেশ উত্তপ্ত। সারা বছর জুড়ে রাজনৈতিক অঙ্গণে ছিল টান টান উত্তেজনা। ২০১৯ সালের আলোচিত ১০টি ঘটনা নিয়ে নিউজ সোনারগাঁ ২৪ ডট কমের এ আয়োজন।

১.সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন
২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত হয় সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচন ছিল ২০১৯ সালের সবচেয়ে আলোচিত ঘটনা। নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নির্বাচন করেন সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারফ হোসেন। অপরদিকে ঘোড়া প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম। উত্তেজনাপূর্ন এ নির্বাচনে শেষ পর্যন্ত জয়ী হন নৌকার প্রার্থী মো. মোশারফ হোসেন। ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন বাবুল ওমর বাবু ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন মাহমুদা আক্তার ফেন্সি।

২.নারীসহ সোনারগাঁ জাদুঘরের পরিচালক রবীন্দ্র গোপ আটক
২০১৯ সালের ১৩ জুন সোনারগাঁ জাদুঘরের বিদায়ী পরিচালক কবি রবীন্দ্র গোপ নারীসহ জাদুঘরের ডাক বাংলোতে পুলিশের হাতে আটক হন। ঘটনাটি সোনারগাঁ তথা নারা দেশে বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। পরে সোনারগাঁ থানায় মুচলেকা দিয়ে তিনি ছাড়া পান। কবি রবীন্দ্র গোপ টানা ১০ বছর সোনারগাঁ জাদুঘরে পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

৩.উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি গঠন
দীর্ঘ ২৩ বছরের প্রতিক্ষার অবসান ঘটিয়ে অনেকটা হঠাৎ করেই ২০১৯ সালের ১৫ জুলাই ঘোষনা করা হয়। সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি। সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়াকে আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমকে যুগ্ম আহ্বায়ক করে ৮ সদস্য বিশিষ্ট এ কমিটি নিয়ে সোনারগাঁ আওয়ামীলীগে দেখা দেয় অর্ন্তকোন্দল। দুই পক্ষের পাল্টাপাল্টি বক্তব্যে উত্তপ্ত হয়ে ওঠে সোনারগাঁ

৪.মসজিদের ইমামকে গলা কেটে হত্যা
সোনারগাঁয়ের মল্লিকপাড়া এলাকায় পাওনা টাকা চাওয়ায় এক মসজিদের ইমামকে গলা কেটে হত্যা করা হয়। ২০১৯ সালের ২১ আগষ্ট রাতে। দিদারুল নামের ওই ইমামের পরিচিত অন্য এক মসজিদের ইমাম ওহিদুল রহমান এ হত্যাকান্ড ঘটায়। এ হত্যাকান্ডটি দেশব্যাপী আলোড়ন তোলে। পরে দ্রুত সময়ের মধ্যেই হত্যাকারী ওহিদুল রহমানকে সোনারগাঁ থানার সাব ইন্সপেক্টর আবুল কালাম আজাদ গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসে।

৫.সোনারগাঁ আওয়ামীলীগের ঐক্য
আহাবায়ক কমিটিকে প্রতিহত করার ঘোষনা দিয়ে দীর্ঘদিনের বিভক্ত সোনারগাঁ আওয়ামীলীগ ঐক্যের ডাক দেন। ২০১৯ সালের ২৪ আগষ্ট শোকসভার মাধ্যমে মোগরাপাড়া চৌরাস্তা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে আনুষ্ঠানিক ভাবে আওয়ামীলীগ নেতা মোশারফ হোসেন. কায়সার হাসনাত. মাহফুজুর রহমান কালাম ও এ এইচ এম মাসুদ দুলাল এর উপস্থিতিতে ঐক্যের ডাক দেন।
৬. সোনারগাঁয়ে আল্লামা শফি
২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর সোনারগাঁয়ের বারদীতে এক ইসলামী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আসেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শফি। তিনি তাঁর বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার তীব্র সমালোচনা করে বলেন খালেদা জিয়া ইসলামের জন্য কোন কাজ করেননি বরং শেখ হাসিনা ইসলামের জন্য অনেক কিছু করেছেন। এ বক্তব্যে উপজেলার ইমামদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। অনেক ইমাম তাঁর বক্তব্যে অসন্তুষ্ট হয়ে সভাস্থল ত্যাগ করেন।

৭. সোনারগাঁকে কারুশিল্প শহর ঘোষনা
অক্টোবর মাসে বিশ্ব কারুশিল্প পরিষদ সোনারগাঁকে আন্তর্জাতিক ভাবে কারুশিল্প শহর হিসেবে ঘোষনা করেন। ঢাকায় অনুষ্ঠিত আন্তর্জাতিক জামদানি উৎসবে এ ঘোষনা দেয়া হয়। কারুশিল্প শহরের ঘোষনাটি ছিল ২০১৯ সালের বেশ আলোচিত ঘটনা।

৮. সাংবাদিক ও সাহিত্যিক বাবুল মোশারফের মৃত্যু
২০১৯সালে সোনারগাঁয়ের লেখক সাংবাদিক ও সাহিত্যিকদের জন্য সবচেয়ে দুঃখের ঘটনা ছিল সাহিত্যিক ও সাংবাদিক বাবুল মোশাররফের মৃত্যু। ফুসফুস ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৯ সালের ১৫ নভেম্বর রাত ১১ টায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি ছিলেন সোনারগাঁও সাহিত্য নিকেতনের প্রতিষ্ঠাতা ও সোনারগাঁও প্রেস ক্লাবের পাঁচ বারের নির্বাচিত সভাপতি। ১৯৮৭ সালে সোনারগাঁও প্রেস ক্লাব প্রতিষ্ঠায় বাবুল মোশাররফ অনন্য অবদান রাখেন।

৯. সোনারগাঁ বিএনপির হেভি ওয়েট নেতাদের জাতীয়পার্টিতে যোগদান

২০১৯ সালের শেষ দিকে সোনারগাঁ বিএনপির অনেক হেভি ওয়েট নেতা জাতীয় পার্টিতে যোগদান করেন। জাতীয়পার্টিতে যোগ দিয়ে জাতীয়পার্টির বিভিন্ন সহযোগী সংগঠনের কমিটিতে পদপদবী নিয়ে বেশ আলোচনার জন্ম দেন।

১০. নুনেরটেকে বিদ্যুৎ সংযোগ কাজের উদ্বোধন
বছরের শেষটা সোনারগাঁবাসী একটি সুসংবাদের মাধ্যমে শেষ করেছে। উপজেলার প্রত্যন্ত চরাঞ্চল নুনেরটেকবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বিদ্যুৎ সংযোগ কাজের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ লিযাকত হোসেন খোকা। ২০১৯ সালের ২৪ ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে এ কাজের উদ্বোধন করা হয়। এর ফলে প্রথমবারের মতো বিদ্যুৎ পাচ্ছে নুনেরটেকবাসী।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution