• রাত ৮:১৭ মিনিট মঙ্গলবার
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু অমর পোদ্দারের উদ্যোগে ১৫শত পরিবারকে ঈদ সামগ্রী বিতরন আওয়ামীলীগ নেতার টাকায় বিএনপির ইফতার, সমালোচনা ঝড়
ঈদকে সামনে রেখে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কমেছে রোগীর চাপ

ঈদকে সামনে রেখে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কমেছে রোগীর চাপ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আসন্ন ঈদুল ফেতরকে সামনে রেখে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কমেছে বর্হি বিভাগ ও জরুরী বিভাগে রোগীর চাপ। সেখানে অন্য দিন রোগীর চাপে হিমশিম খেতে হতো বর্হি ও জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তারদের সেখানে সকাল থেকেই দেখা গেছে নামে মাত্র কয়েকজন রোগী এসেছেন হাসপাতালে। তাদের মধ্যে অধিকাংশ গেছেন জ্বর ঠান্ডা নিয়ে হাসপাতালে।

সরেজমিনে বুধবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে নেই কোন রোগী আসা গাড়ীর চাপ। অন্য দিন হাসপাতালে প্রবেশ মুখে থাকে রোগীদের নিয়ে আসা বিভিন্ন ধরনের যানবাহনের চাপ। কিন্তু আজ সকালটা ছিল একেবারেই ভিন্ন। হাসপাতাল ছিল শুনসান নিরবতা। হাসপাতালের ভেতরে গিয়ে দেখা যায় প্রতিদিনের মতো নেই ডায়গনিস্টিক সেন্টারের লোকজনদের আনাগোনা। নেই কোন ঔষুধ কোম্পানীর লোকদের আসা যাওয়া। অপরদিকে টিকেট কাউন্টারে গিয়ে দেখা যায় অন্য দিনের তুলনায় অলস সময় কাটাচ্ছেন দুজন ষ্টাফ। সেখানে দাড়িয়ে রোগীরা টিকেট সংগ্রহ করেন সেখানটাতে অন্যদিনে রোগীদের চাপে প্রবেশ করা দায় সেখানে নেই কোন রোগী বা রোগীর স্বজনদের ভীড়।

এদিকে বর্হি ও জরুরী বিভাগে গিয়ে দেখা যায়, ডিউটিরত ডাক্তাররাও অলস সময় কাটাচ্ছেন। তারা তাদের এসিস্টেন্টদের সাথে গল্প করে সময় পার করছেন।

এমন সময় কথা হয় টিকেট কাউন্টারে বসে থাকা স্টাফ আছিয়া আক্তারের সাথে তিনি জানান, শুক্রবার বর্হি বিভাগ বন্ধ ছাড়া প্রতিদিইন ৫/৬ শত রোগী আসে বর্হি বিভাগে রোগীদের চাপে টিকেট দিতে তাদের হিমশিম খেতে হয়। লাইনে দাড়িয়ে টিকেট নেয়ার নিয়ম থাকলেও কার আগে কে টিকেট নিবে তার জন্য শুরু হয় প্রতিযোগিতা। আবার অনেক সময় টিকেট কাটা নিয়ে রোগী ও তার স্বজনরা কথাকাটাকাটিতে জড়িয়ে পড়েন। কিন্তু গত দু’দিন ধরে নেই কোন রোগীর চাপ। দু’একজন করে আসেই ডাক্তার দেখিয়ে চলে যান।

এদিকে করোনা কালীন সময়ে প্রতিদিন ৪০/৫০ জন রোগী করোনার নমুনা পরিক্ষা করতে হাসপাতালে আসেন। কিন্তু গত দুদিন ধরে করোনা রোগীর সংখ্যাও নেই। যারা করোনার স্যাম্পল কালেকশন করেন তারাও একেবারেই অলস সময় কাটাচ্ছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution