• বিকাল ৪:০৮ মিনিট বৃহস্পতিবার
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা
করোনা আক্রান্তের দিক দিয়ে সোনারগাঁ এগিয়ে

করোনা আক্রান্তের দিক দিয়ে সোনারগাঁ এগিয়ে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ও সদর উপজেলার পর সবচেয়ে বেশী করোনায় আক্রান্তর সংখ্যা সোনারগাঁ উপজেলায়। নারায়ণগঞ্জ উপজেলার বন্দর, আড়াইহাজার ও রূপগঞ্জ উপজেলায় করোনা আক্রান্ত হলেও সোনারগাঁয়ের তুলনায় তাদের সংক্রমনের হার খুবই কম।

সোনারগাঁয়ে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা ১১৪জন। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন ২জন, সুস্থ হয়েছেন ২জন।

জানাগেছে, বাংলাদেশে প্রথম করোনা রোগী সনাক্ত হয় গত ৮ মার্চ। যার মধ্যে ২জনই নারায়ণগঞ্জের। এরপর থেকে আস্তে আস্তে বাড়তে থাকে নারায়ণগঞ্জে করোনায় আক্রান্তের সংখ্যা। বর্তমানে বাংলাদেশের ৬৪টি জেলার মধ্যে করোনায় আক্রান্তের দিক দিয়ে নারায়ণগঞ্জ জেলা এখনো প্রথম স্থানে রয়েছে। নারায়ণগঞ্জে মোট করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ২৮১ জন, মৃত্যু হয়েছে ৫৫ জনের আর সুস্থ হয়েছেন ১১৪জন। নারায়ণগঞ্জ জেলার সবচেয়ে আক্রান্ত সংখ্যা সিটি কর্পোরেশন এলাকায়। এরপর রয়েছে সদর উপজেলা। সিটি কর্পোরেশন এলাকায় মোট আক্রান্তের সংখ্যা ৬৮২জন, সদর উপজেলায় ৪৫১জন। এরপর উপজেলার মধ্যে ২য় স্থানে রয়েছে সোনারগাঁ উপজেলা। এ উপজেলায় এ পর্যন্ত করোনা আক্রান্তর সংখ্য ৬০জন, মারা গেছেন ২ জন, সুস্থ হয়েছেন ২জন। এরপর রয়েছে আড়াই হাজার ও রূপগঞ্জ। সেখানে দুই উপজেলায় আক্রান্তের সংখ্যা ৩৪জন করে। তবে সুস্থ হওয়ার দিক থেকে আড়াউহাজার উপজেলা এগিয়ে রয়েছেন। সেখানে মোট সুস্থ হয়েছেন ১০জন। রূপগঞ্জে সুস্থ হয়েছেন ১জন। নারায়নগঞ্জের বাহিরে উপজেলার মধ্যে বন্দর উপজেলায় প্রথম করোনা রোগী মৃত্যু ও আক্রান্ত হলেও সেখানে সংক্রমনের সংখ্যা কিছুটা স্থিতিশীল রয়েছে। বন্দরে আক্রান্তের সংখ্যা ২৯জন। সুস্থ হয়েছেন ২জন।

সোনারগাঁয়ে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ার মুল কারন সর্ম্পকে সচেতন নাগরিকরা জানান, সোনারগাঁ উপজেলা প্রথম করোনায় আক্রান্ত হয় বৈদ্যেরবাজার ইউনিয়নে। যেখানে রয়েছে একটি ইকোনোমিক জোন ও আরো অন্যান্য কয়েকটি বড় বড় প্রতিষ্ঠান। সেসব প্রতিষ্ঠানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে লোকজন ও ট্রাক চালকরা আসেন। তারা এসে স্থাণীয় লোকজনের সাথে সামাজি দুরত্ব বজায় না রেখেই চলাফেলা করেন। সম্ভবত তাদের কারো কাছ থেকে স্থাণীয়রা সংক্রমিত হয়েছেন। অপরদিকে, শম্ভপুরা ইউনিয়নের মানুষের যাতায়াত ও ব্যবসা বানিজ্য নারায়নগঞ্জে। তারা প্রতিদিনই কোন না কোন কাজে নারায়নগঞ্জে যান। তাদের নারায়ণগঞ্জে আসা যাওয়ার কারণে সে এলাকায় করোনার আক্রান্তের সংখ্যা বেশী। অপরদিকে, মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় উপজেলার সব এলাকার লোকের আনাগোনা। সেখানে সামাজিক দুরত্ব মানা হয়না। সামাজিক দুরত্ব না মানার কারণে একজন করোনা আক্রান্ত ব্যক্তির কাছ থেকে অন্য জনের শরীরে সহজেই রোগটি সংক্রমিত হয়েছে। এভাবে মোগরাপাড়া চৌরাস্তা থেকে বিভিন্ন এলাকায় করোনা ভাইরাসটি ছড়িয়ে পড়েছে। পিরোজপুর ইউনিয়নেও একই অবস্থা। সেখানে প্রথম একটি কোম্পনীর ৬ জন নিরাপত্তা কর্মী এক সাথে করেনায় আক্রান্ত হয়।

উপজেলা উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী এ পর্যন্ত উপজেলায় মোট ১১৪জন করোনা রোগী সনাক্ত হয়েছে। এ মধ্যে বৈদ্যেরবাজার ইউনিয়নে ১৪ জন, সুস্থ হয়েছেন ২জন, শম্ভুপুরা ইউনিয়নে ১৪জন, মারা গেছেন ১জন, মেঘনা শিল্পাঞ্চলে ১২জন, মোগরাপাড়া ইউনিয়নে ৩২জন, মারা গেছেন ২জন, কাঁচপুর ইউনিয়নে ১০জন ও পৌরসভায় ১০, জামপুর ইউনিয়নে ২ জন, সনমান্দি বাংলাবাজার চরলাল এলাকায় স্বামী-স্ত্রীসহ ৭জন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution