• রাত ১০:০৪ মিনিট মঙ্গলবার
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন ঈদের আগে ও পরে দূর্ঘটনা রোধে চালকের সচেতন হতে বললেন হাইওয়ে পুলিশের প্রধান ঈদে মেঘনা সেতু যানজটমুক্ত রাখতে ৬টি নতুন ইটিসি বুথ চালু
করোনা রোগীকে সেবা দিতে সোনারগাঁয়ে রেইন কোট দিয়ে পিপিই তৈরী

করোনা রোগীকে সেবা দিতে সোনারগাঁয়ে রেইন কোট দিয়ে পিপিই তৈরী

Logo


নিউজ সোনারগাঁটটুয়েন্টিফোর ডটকমঃ সোনারগাঁয়ের করোনা আক্রান্ত রোগীদের প্রাথমিক চিকিৎসা দিতে ডাক্তার ও নার্সদের সুরক্ষা নিশ্চিত করতে মোগরাপাড়া চৌরাস্তা এলাকার পুরান সেবা হাসপাতালে বাজারের তৈরী রেইনকোট দিয়ে তৈরী করা হলো পিপিই (পারসোনাল প্রটেকশন ইকুইভমেন্ট)। বাজারে পিপিই’র সাময়িক ঘাড়তি থাকায় বিকল্প হিসেবে তারা এ পদ্ধতিতে পিপিই তৈরী করেছে। তবে তাদের তৈরী পিপিই শতভাগ কাজ না করলেও প্রাথমিক প্রকেটশন হিসেবে তারা এটি ব্যবহার করবে।

এ ব্যাপারে পুরান সেবা ক্লিনিকের পরিচালক ড. নুরে আলম জানান, করোনা রোগীকে সেবা দেয়ার জন্য ডাক্তার ও নার্সদের প্রটেকশনের জন্য পিপিই বাধ্যতামুলক। কিন্তু বর্তমান বাজারে পিপিই পর্যাপ্ত না থাকায় প্রাথমিক ধাপে করোনা রোগীকে প্রাথমিক সেবা দেয়ার জন্য বাজারের তৈরী রেইনকোট দিয়ে আমরা পিপিই তৈরী করেছি। আশা করি এতে করোনা আক্রান্ত রোগীকে কিছুটা হলেও চিকিৎসা দিতে পারবো।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা পলাশ কুমার জানান,  রেইনকোর্টের তৈরী পিপিই শতভাগ কাজ করবে না। যদিও মার্কেটে পিপিই পাওয়া যাচ্ছে না সে ক্ষেত্রে রেইনকোর্টের তৈরী পিপিই কিছুটা হলেও সুরক্ষা দিতে পারে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution