• দুপুর ২:৫৯ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
সোনারগাঁয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন

সোনারগাঁয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উদ্বোধন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

১ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যন্ত দেশব্যাপী শুরু হয়েছে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ ২০১৮। উপজেলার সকল প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বিনামূল্যে কৃমিনাশক ঔষধ বিনামুল্যে সরবরাহ করবে বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা।

সারাদেশে ন্যায় সোনারগাঁয়েও জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালিত হয়েছে। সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম উপজেলার ৫৭ নং ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর মধ্য দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তানভীর আহম্মেদ চৌধুরী, স্বাস্থ্য পরিদর্শক মহিউদ্দিন প্রধান, উপ- সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য সহকারী ফাতেমা আক্তার ও ভট্টপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা শাহ ইরানী।

স্বাগত বক্তব্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তানভীর আহম্মেদ চৌধুরী বলেন, কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের কর্মসূচির অংশ হিসেবে আজ ১ অক্টোবর থেকে ৭ অক্টোবর পর্যন্ত উপজেলার সকল প্রাথমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে ৫ -১৪ বছর বয়সী শিশু এবং মাধ্যমিক পর্যায়ের বিদ্যালয়ে ১২-১৬ বছর বয়সী শিশুকে বিনামূল্যে ১ লক্ষ্য ৩৫ হাজার শিক্ষার্থীকে কৃমিনাশক ঔষধ খাওয়ানো হবে ।

তিনি বলেন, যাদের পেটে কৃমি বেশী, ঔষধ খেলে তাদের বমি বমি ভাব হতে পারে। এ ছাড়া পেট ও মাথা ব্যথার মতো উপসর্গ দেখা দিতে পারে। তবে এগুলো বড় ধরনের কোনো সমস্যা নয় । এসব উপসর্গ দীর্ঘ সময় থাকে না । একই সাথে তিনি খালি পেটে কৃমিনাশক ঔষধ না খাওয়া, ঔষধ খাওয়ার পর বেশিক্ষণ রোদে না থাকা, পিটি বা প্যারেড না করার পরামর্শ দেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution