• সকাল ৮:৩১ মিনিট শনিবার
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার
 স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইউএইচএন্ডএফপিও’র কমিউনিটি ক্লিনিক পরির্দশন

 স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ইউএইচএন্ডএফপিও’র কমিউনিটি ক্লিনিক পরির্দশন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁ উপজেলার দ্রারিদ্র ও প্রান্তিক জনগোষ্টির স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে উপজেলার বিভিন্ন কমিউনিটি ক্লিনিকগুলো পরিদর্শন করেছেন সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা সুলতানা হক। ডাঃ হালিমা সুলতানা ক্লিনিকগুলো পরিদর্শন করে সেখানে আগত রোগীদের সাথে কথা বলেন এবং ক্লিনিকগুলোতে কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) ও স্বাস্থ্য সহকারীরা (সিএইচএ) ঠিকমতা জনগনকে সেবা দিচ্ছেন কিনা তার খোঁজ খবর নেন।

সূত্র জানায়, আওয়ামী লীগের ১৯৯৬-২০০১ মেয়াদকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ উদ্যোগে তৃণমূলের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার জন্য দেশে চালু হয় কমিউনিটি ক্লিনিক কার্যক্রম চালু করেন। বর্তমানে সোনারগাঁ উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৩৪টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। সেখান থেকে প্রাথমিক চিকিৎসার পাশাপাশি বিনামূল্যে ৩০টি ওষুধ পাওয়ার সুযোগ রয়েছে। এসব ক্লিনিকগুলো বর্তমানে কি অবস্থায় রয়েছে ও সাধারণ মানুষ তাদের স্বাস্থ্য সেবা পাচ্ছে কিনা তার খোঁজ খবর নিতে প্রতিদিন বিভিন্ন ইউনিয়নের কমিউনিটি ক্লিনিকগুলো পরিদর্শন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ হালিমা সুলতানা হক।

এ ব্যাপারে ডাঃ হালিমা সুলতানা বলেন, কমিউনিটি ক্লিনিকগুলোতে একদিকে রোগীদের ভিড় বেড়ে গেছে, অন্যদিকে জরাজীর্ণ হয়ে পড়েছে ক্লিনিকগুলো, এতে মানুষের নানা ধরনের দুর্ভোগ সৃষ্টি হচ্ছে। তবে আমরা বর্তমান সরকারের দেয়া বিভিন্ন ধরনের ঔষধ এখান থেকে তৃনমুল মানুষকে প্রদান করছি। এসব ক্লিনিক নিয়ে অনেকে বিভিন্ন ধরনের অভিযোগ তুলেন। তাদের এসব অভিযোগ খতিয়ে দেখতে আমি সরেজমিনে উপজেলা সবকটি ক্লিনিকে যাচ্ছি। সেখানে গিয়ে রোগীদের সাথে কথা বলেছি। পাশাপাশি সেখানে কিছু সময় অবস্থান করে আমি নিজেও রোগীদের সেবা দেয়ার চেষ্টা করছি। এছাড়া এখানে নিয়োগপ্রাপ্ত সিএইচসিপি ও সিএইচএ, রা ঠিকমতা জনগনকে সেবা দিচ্ছেন কিনা তার খোঁজ খবর নিচ্ছি। ক্লিনিকগুলোতে কোন সিএইচসিপি ও সিএইচএ, রা রোগীকে সেবা দিতে ব্যর্থ হয় তাদের বিরুদ্ধে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution