• সকাল ৮:৫৫ মিনিট বুধবার
  • ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
লকডাউনের ৭ম দিনে বেড়েছে সাধারণ মানুষ ও যানবাহনের সংখ্যা

লকডাউনের ৭ম দিনে বেড়েছে সাধারণ মানুষ ও যানবাহনের সংখ্যা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। এ সপ্তাহে গড়ে নমুনা সংগ্রহের তুলনায় ৮০% মানুষের দেহে করোরা সনাক্ত হয়েছে। আজ বুধবার ২২ জনের নমুনা পরিক্ষা করে ১২ জনের দেহে করোনা সনাক্ত হয়েছে। এদিকে লক ডাউন বাস্তবায়নে উপজেলা জুড়ে কাজ করছে উপজেলা প্রশাসন ও আইন শৃঙ্খলা বাহিনী। প্রতিদিনই বিনা কারণে ঘরের বাহিরে আসায় সাধারণ মানুষকে আটক করে জরিমানা করা হয়েছে। জরিমানা করা হচ্ছে বিধি না মানায় দোকানদারদেরও। তারপর লক ডাউনের ৭ম দিনে মোগরপাড়া চৌরাস্তাসহ বিভিন্ন এলাকায় বাড়ছে সাধারণ মানুষের আনাগোনা। কেউ কাজে কেউ বিনা কারণে বাহির হচ্ছেন ঘর থেকে। এদিকে সরকারী বেসরকারী ব্যাংকগুলো খুলে রাখার কারণেও বাড়ছে মানুষের আনাগোনা।

বুধবার সকাল থেকে মোগরাপাড়া চৌরাস্তার বিভিন্ন এলাকা ঘুরে ও উপজেলার বিভিন্ন এলাকায় প্রতিনিধিদের পাঠানো তথ্যের জানা গেছে, কঠোর লকডাউন শুরু হওয়ার পর থেকে সাধারণ মানুষকে ঘরে থাকতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হচ্ছে। তারপরও মানুষ বিনা কারণে বাহির হচ্ছেন ঘরের বাহিরে। এদিকে, প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। প্রতিদিনই বাড়ছে গানিতিক হারে করোনা রোগীর সংখ্যা।

সচেতন মানুষ মনে করেন প্রথম দিক দিয়ে যে ভাবে মানুষকে ঘরে রাখতে প্রশাসন কঠোর হয়েছিলেন। কিন্তু গত কয়েকদিন ধরে মোগরাপাড়া প্রবেশ মুখে পুলিশী পাহারা উঠিয়ে নেয়ায় মোগরাপাড়ায় প্রবেশ করছে বিভিন্ন যানবাহন। যানবাহন প্রবেশ করার কারণে মানুষও অনায়াসে বাহির হচ্ছেন কাজে অকাজে। সেজন্য প্রতিদিনই বাড়ছে গুরুত্বপুর্ণ এলাকায় সাধারণ মানুষের অনাগোনা। এতে করোনা ঝুঁকি দিনে দিনে বেড়েই চলছে।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. মুস্তাফা মুন্না জানান, লকডাউন বাস্তবায়নে আমরা প্রতিদিনই কাজ করে যাচ্ছি। অপ্রয়োজনে ঘর থেকে বাহির হলেই তাদের অর্থদন্ডসহ বিভিন্ন দন্ডে দন্ডিত করা হয়েছে। থ্রিহুইলার জব্দ করা হচ্ছে। প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্নস্থানে সশস্ত্র বাহিনীর লোকজন টহল জোড়দার করা হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution