• বিকাল ৫:২৬ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী
নতুনদের ভীড়ে নৌকা বঞ্চিত যোগ্য প্রার্থীরা

নতুনদের ভীড়ে নৌকা বঞ্চিত যোগ্য প্রার্থীরা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আগামী ২৮ নভেম্বর ৩য় ধাপে সোনারগাঁ উপজেলার ৮ টি ইউনিয়ন পরিষদের নির্বাচনে এবার আওয়ামীলীগের দলীয় মনোনয়ন দেয়ার ক্ষেত্রে নতুন পুরাতনের সমন্বয় করা হয়েছে। উপজেলার ৮ টি ইউপিতে চারজন নতুন ও চারজন বর্তমান চেয়ারম্যান প্রার্থীদেরকে নৌকার মনোনয়ন দেয়া হয়েছে। নতৃন যাদের মনোনয়ন দেয়া হয়েছে তারা অনেক বিভিন্ন দল থেকে আসা এবং নির্বাচনে নতুন। তৃনমূল নেতাদের অভিযোগ, দল ক্ষমতায় থাকলেও নৌকা প্রতীক পাওয়া কিছু নব্য হাইব্রিড নেতাদের কারণে আওয়ামীলীগাররা প্রকৃত কোণঠাসা অবস্থায় রয়েছেন।

এসব নব্য হাইব্রিড নেতাদের দাপট শুধু ইউনিয়নে নয় জেলার সর্বত্রই রয়েছে। তাদের কারণে মাঠ পর্যায়ের নেতাকর্মীরা অবহেলিত হচ্ছে। এদিকে উপজেলা আওয়ামীলীগের নেতারা ৮ টি ইউনিয়নের ২/১ ছাড়া সবগুলিতে বর্তমান চেয়ারম্যানদের চেয়েছেন সে ভাবেই তারা নামও প্রস্তাব করছিলেন কিন্তু জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সাথে বনিবনা না হওয়ায় তারা তৃনমুল আওয়ামীলীগের দেয়া নামের তালিকায় তাদের পছন্দের লোক দিয়ে বাকিদের নাম প্রস্তাব করেনি বলে অভিযোগ করছেন সাবেক এমপি কায়সার হাসনাত।যার ফলে আগামী ২৮ নভেম্বর আওয়ামীলীগের অনেক নেতা দলের সিদ্ধান্ত অমান্য করে বিদ্রোহী হিসেবে নির্বাচন করবেন বলে ইতিমধ্যে ঘোষনা দিয়েছেন ।

আওয়ামীলীগ নেতারা জানান, ২৮ তারিখের নির্বাচনে নতুন যাদের মনোনয়ন দিয়েছে তাদের চারজনই নির্বাচনে অনভিক্ষ ও হাইব্রিড। নতুন যাদের মনোনয়ন দেয়া হয়েছে তাদের মধ্যে বারদী ইউনিয়নে রয়েছে লায়ন বাবুল যিনি এক সময় বিএনপি রাজনীতির সাথে জড়িত। এছাড়া তার ছোট ভাই আমিনুল ইসলাম গত নির্বাচনে নৌকার বিদ্রোহী হিসেবে বারদী থেকে নির্বাচন করেছিলেন। জামপুরে মনোনয়ন পেয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি হুমায়ুন কবির। তার সাথে নৌকার মনোনয়ন চেয়েছিলেন বর্তমান চেয়ারম্যান  হামীম সিকদার শিপলু। যিনি গত নির্বাচনে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করে জয়লাভ করেছিলেন। এবার হুমায়ন কবির চেয়ারম্যান পদে জামপুর ইউনিয়ন নির্বাচনে জোড়ালো কোন ভুমিকা ও জনসমর্থন না থাকলেও তিনি নৌকার মনোনয়ন পান। নোয়াগাঁও ইউনিয়নে নৌকা প্রতিক পেয়েছেন ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর বাতেন। যিনি চেয়ারম্যান হওয়ার ব্যাপারে কোন দিন উঠান বৈঠকও করেনি। হঠাৎ করে তিনি মাঠে এসে নৌকার মনোয়ন চান। নৌকার মনোনয়ন চেয়েই পেয়ে যান। অথচ তার ইউনিয়নে রয়েছে উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক দেওয়ান উদ্দিন চুন্নু ও সাইদুল ইসলাম। শম্ভুপুরা ইউনিয়নে নৌকা প্রতিক দেয়া হয়েছে নাছির মেম্বারকে।যিনি হত্যা মামলাসহ একাধিক মামলার আসামী। শম্ভুপুরা ইউনিয়নের নেতারা অভিযোগ করে বলেন, শম্ভুপুরা যুবলীগের সহ-সভাপতি কাদিরসহ আরো অনেক হেভীওয়েট নেতা। তারপরও কাকতালীয় ভাবে মনোনয়ন পান তিনি।

এবার আওয়ামীলীগে মনোনয়ন প্রাপ্তরা হলেন, পিরোজপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুদ, শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের মনোনয়ন পেয়েছেন ইউপি সদস্য নাছিম উদ্দিন, বারদী ইউনিয়নে নৌকা প্রতিকের মনোনয়ন পেয়েছেন লায়ন বাবুল, সাদিপুর ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদ মোল্লা, জামপুরে বর্তমান চেয়ারমান শিপলু’র পরিবর্তে মনোনয়ন পেয়েছেন হুমায়ুন কবির মেম্বার, কাঁচপুরে মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান মোশারফ ওমর, সনমান্দিতে মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ ও নোয়াগাঁও ইউনিয়নে মনোনয়ন পেয়েছেন নোয়াগাঁও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুর বাতেন মিয়া।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution