• সকাল ৭:০৩ মিনিট শনিবার
  • ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : শরৎকাল
  • ২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ফেনসিডিলসহ দুই মাদক কারবারী গ্রেপ্তার সাদিপুরে আওয়ামীলীগ নেতাকে প্যানেল চেয়ারম্যান বানাতে বিএনপির দৌড়ঝাঁপ সোনারগাঁয়ে মশক নিধন অভিযানের উদ্বোধন সোনারগাঁয়ে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সোনারগাঁয়ে পূজা কমিটির সঙ্গে সেনাবাহিনীর মতবিনিময় হাফেজ জামাল উদ্দিনের মৃত্যুতে জামায়াত নেতার শোক ঢাকার গণ-সমাবেশে সোনারগাঁ থানা বিএনপির চমক সোনারগাঁয়ে জামপুরে স্বেচ্ছাসেবক দলের কার্যালয় উদ্বোধন সোনারগাঁয়ে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহেনাসহ ১৭৯ জনের বিরুদ্ধে মামলা সোনারগাঁয়ে ৬টি অটোরিক্সা চুরি, গ্যারেজ মালিকের সিনাজুড়ি সোনারগাঁয়ে হত্যার হুমকি পেয়ে মসজিদ ছাড়লেন ইমাম সোনারগাঁয়ে বাংলাদেশ জামায়াত ইসলামী শাখার গণসংযোগ সোনারগাঁয়ে সংখ্যালঘু সম্প্রদায় নিয়ে মিথ্যা সংবাদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ সোনারগাঁয়ে মসজিদের জমি আত্মসাৎ এর অভিযোগে মানববন্ধন সোনারগাঁয়ে সমন্বয়কদের বিরুদ্ধে সমন্বয়কদের কড়া হুসেয়ারী অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে নোয়াগাঁও ইউপি কার্যালয়ে তালা সোনারগাঁয়ে চাঁদা না দেওয়ায় গরু ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা চেষ্টা, বাড়িঘর ভাঙচুর ও লুটপাট সোনারগাঁয়ে ভূমি রেজিষ্ট্রেশন ফি কমানোর জন্য রাজস্ব বোর্ডে স্মারকলিপি সোনারগাঁয়ে প্রবাসীর বাড়ী থেকে ১১’শ কেজি রড চুরি
আমান গ্রুপের বিরুদ্ধে সোনারগাঁওয়ে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল

আমান গ্রুপের বিরুদ্ধে সোনারগাঁওয়ে সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার আমান গ্রুপ নামের একটি শিল্প প্রতিষ্ঠানের ভারি যানবাহন চলাচলের কারনে প্রধান সড়কগুলো বেহাল দশায়। যে কারনে যান চলাচলের অনুপুযোগী হয়ে পড়েছে সড়কগুলো। কিন্তু একাধিকবার মেঘনা গ্রুপ ও আমান গ্রুপের ভারি যানবাহন চলাচল বন্ধের চেষ্টা করলেও তা রহস্যজনক কারনে বেশিদিন টিকেনি। এমনকি মোগড়াপাড়া চৌরাস্তার প্রধান সড়কের মুখে বাশ লাগালেও তা রাতের আধারে সরিয়ে ফেলা হয়। এমনকি লোহার গোল পোস্ট বানিয়ে প্রধান ফটকে লাগালেও সেটাও বেশি দিন টিকেনি।

আমান গ্রুপের ভারি এসব যানবাহন দিন রাত যাতায়াত করছে। যে কারনে প্রধান সড়কগুলো খানাখন্দে ভরা। এবার আমান গ্রুপের বিরুদ্ধে সোনারগাঁওয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন স্থানীয় এলাকাবাসী।

৬ আগস্ট সোমবার সকালে উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নে অবস্থিত আমান গ্রুপের সামনে গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করেন এলাকাবাসী। উপজেলার পৌরসভা ও বৈদ্যেরবাজার এলাকার সড়ক দিয়ে স্থানীয় আমান গ্রুপের ভারি যানবাহন চলাচলের কারণে ইতোমধ্যে এখানকার সকল সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে বলে এসময় এলাকাবাসী অভিযোগ করেন।

তাদের এ অভিযাগে সড়কের এ বেহাল দশার জন্য মেঘনা গ্রুপ ও আমান গ্রুপকে দায়ী করে এলাকাবাসী সকাল থেকে বিকেল পর্যন্ত উদ্ধবগঞ্জ থেকে বারদী সড়কে গাছের গুড়ি ফেলে অবরোধ করে রাখে। এসময় আমান গ্রুপের বিরুদ্ধে বিক্ষোভ করে এলাকাবাসী। সড়ক অবরোধ করে রাখার ফলে সাধারণ যাত্রীদের পড়তে হয় চরম দূর্ভোগে।

এলাকাবাসীর আরও অভিযোগ- বৈদ্যেরবাজার ইউনিয়নের হাড়িয়া এলাকায় অবস্থিত আমান গ্রুপ দীর্ঘদিন যাবত বিপুল সংখ্যক ভারি যানবাহনের মাধ্যমে তাদের কারখানার মালামাল বহন করছে। ফলে স্থানীয় সড়কগুলো চলাচলের অনুপুযোগী হয়ে পড়েছে। প্রতিটি সড়কে বড় বড় খানাখন্দ সৃষ্টি হওয়ার কারণে প্রতিনিয়ত এখানে দূর্ঘটনার শিকার হচ্ছেন যাত্রীরা। এসব ভারি যানবাহন সীমিত করার জন্য আন্দোলনে নেমেছে এলাকাবাসী। পরে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে বিকেলে অবরোধ তুলে নেয় এলাকাবাসী।


Logo