• দুপুর ১:৩৭ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন
নদী দূষণ ঠেকাতে গোসল করে অভিনব প্রতিবাদ

নদী দূষণ ঠেকাতে গোসল করে অভিনব প্রতিবাদ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: দূষণমুক্ত নদীর দাবিতে গণগোসল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে সনমান্দি ইউনিয়নের অলিপুরা ব্রীজ এলাকায় এ গণগোসল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। জন-সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির উদ্যোগে “গণগোসল” ও প্রতিবাদ সভা এর আয়োজন করা হয়। এ ব্যতিক্রমী আয়োজনে অংশ নেন পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির সদস্য, নদী পাড়ের মানুষ, পরিবেশকর্মী, গবেষক, শিক্ষক, সুশীল সমাজের প্রতিনিধি, জন প্রতিনিধি ও বিভিন্ন সামাজিক সংগঠন। প্রতিবাদ সভা শেষে নদীর ধারে বৃক্ষ রোপন করা হয়।

ব্রহ্মপুত্র নদের পানিকে গোসলের উপযোগী করা, দূষণমুক্ত পরিবেশ তৈরি এবং ব্রহ্মপুত্র নদ দূষণের শিকার ব্যক্তিদের পাশে দাঁড়ানোর জন্য ‘ব্রহ্মপুত্র নদে গণগোসল’ ও প্রতিবাদ সভার আয়োজন করে পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটি, সনমান্দী জন কল্যাণ পরিষদ, মারবদী সাহেব পাড়া যুব কল্যাণ সংঘসহ বিভিন্ন্ সামাজিক সংগঠন।
পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসাইনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া।

এসময় উপস্থিত ছিলেন, পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির সিনিয়র সভাপতি ইঞ্জিনিয়র মাসুম আকন, বন্দর উপজেলা শাখার সহ-সভাপতি, কাজী আব্দুল কাদের, সাধারণ সম্পাদক গাজী শাহ আলম, সদস্য সুজন, বন্দর আওয়ামী লীগের পরিবেশ ও বন বিষায়ক সম্পাদক হাজী আবুল কাশেম, সনমান্দী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সাবে মেম্বার মো. রুহুল আমীন সরকার, যুবলীগ নেতা মো. শওকত। সনমান্দী জন কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা ফয়সাল আহম্মেদ, সভাপতি হাসানুজ্জামান কিরন, মারবদী সাহেব পাড়া যুব কল্যাণ সংঘের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিমরাজ হোসেন, অলিপুরা ব্রিজ পেইজের এর এডমিন হাসানুজ্জামান সৌরভ আরো অনেকে।

এসময় বক্তরা বলেন, ‘কল-কারখানার রাসায়নিক বর্জ্য, গৃহস্থালির বর্জ্য, চিকিৎসা বর্জ্য, পয়োনিষ্কাশন, মৃত প্রাণী, প্লাস্টিক ও তেল ব্রহ্মপুত্র নদকে প্রতিনিয়তই দূষণ করে যাচ্ছে, নষ্ট হচ্ছে পরিবেশের ভারসাম্য। ব্রহ্মপুত্র নদ প্রাণহীন হয়ে পড়েছে। ব্রহ্মপুত্র নদকে বাঁচিয়ে রাখতে হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution