• রাত ১০:১৯ মিনিট রবিবার
  • ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা
সোনারগাঁয়ে বাজারগুলোতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

সোনারগাঁয়ে বাজারগুলোতে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: ভারত থেকে পেঁয়াজ রফতানি বন্দ ঘোষনার পর কয়েক দিন উপজেলার বাজারগুলোতে পেঁয়াজের দাম টাল মাটালের পর গত দুই দিন ধরে কমতে শুরু করছে পেঁয়াজের দাম। এখন প্রতি কেজি পেঁয়াজের দাম ক্রেতাদের কাজ থেকে রাখা হচ্ছে ১০০টাকা যা গত দুইদিন আগে ছিল ১৮০/২০০ টাকা। দোকানীরা বলছে বাজারে দেশী পেঁয়াজ আসার পর থেকে কমে গেছে পেঁয়াজের দাম। আর এদিকে পেঁয়াজের দাম কেজিতে ৮০/১০০ টাকা কমায় কিছু স্থতিতে ক্রেতারা।

জানাগেছে, গত কয়েকদিন আগে হঠাৎ করে পেঁয়াজ রফতানী বন্ধের ঘোষনা আসে। পেঁয়াজ রফতানী বন্ধেরর ঘোষনা আসার পর থেকে বাজারগুলোতে পেঁয়াজের দাম হয়ে যায় দ্বিগুণ। সকালে থাকে একদাম আবার দুই ঘন্টা পরই আরেক দাম। এভাবো দাম বাড়তে বাড়তে বেড়ে দাড়ায় ২শ টাকা কেজিতে। হঠাৎ করে পেঁয়াজের দাম বেড়ে যাওয়ায়  বিপাকে পড়ে সব আয়ের মানুষ। সরকারকেও পেঁয়াজের দাম নিয়ন্ত্রনে কিছুটা হিমশিম খেতে হয়েছে। অবশেষে বিভিন্ন আড়তে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। জরিমানা ও জেল দেয়া হয় শতাধিক ব্যবসায়ীকে। এমতাবন্থায় হঠাৎ করে দুই দিন ধরে পিয়াজের দাম করতে শুরু করেছে বাজারগুলোতে। এখন প্রতিটি দোকানে প্রতি কেজি পেঁয়াজের দাম নেয়া হচ্ছে ১শত টাকা। ৫কেজি নিলে ৪৮০টাকা।

প্রাইকারী ব্যবসায়ী রিপন মিয়া জানান, গত কয়েকদিন আড়ৎ থেকে আমরা বেশী দামে পেঁয়াজ কিনেছিলাম। গতকাল থেকে পেঁয়াজের দাম কমেছে। এখন দেশী পেঁয়াজ নিচ্ছি ১শ টাকা আর ভারতের পেঁয়াজ ১শত ৪০টাকা।

পেঁয়াজ কিনতে আসা আলাউদ্দিন জানান, গত দুইদিন আগে যে পেঁয়াজ কিনেছিলাম ২শত টাকায় সেই পেঁয়াজ এখন বাজারে বিক্রি হচ্ছে ১শত টাকায়। তিনি জানান, দুই দিন ধরে পেঁয়াজের দাম কমাতে কিছুটা স্থতি পাচ্ছেন তিনি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution