• সকাল ৮:৪৫ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন
বীর মুক্তিযোদ্ধা দবির উদ্দিনের জমি দখল করার চেষ্টা

বীর মুক্তিযোদ্ধা দবির উদ্দিনের জমি দখল করার চেষ্টা

Logo


রুহুল আমিন: নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় বীর মুক্তিযোদ্ধা দবির উদ্দিনের ক্রয়কৃত সম্পত্তি দখল করার চেষ্টা করেছে স্থানীয় সন্ত্রাসী মোস্তাল ও তার ভাতিজারা। শনিবার (৩০ মার্চ) সকালে উপজেলার মহজমপুর ইউনিয়নের কাজীপাড়ায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা দবির উদ্দিন মোল্লা ও প্রতিবেশী মোস্তালের মধ্যে ১২ শতাংশ একটি জায়গা নিয়ে দীর্ঘদিন ধরে একটি মামলা চলমান চলছে। মামলায় উত্ত সম্পত্তিতে বিজ্ঞ আদালত নিষেধাজ্ঞা জারি করে। কিন্তু বিবাদী পক্ষ মোস্তাল নিষেধাজ্ঞা অমান্য করে সম্পত্তি দখলের চেষ্টা করে বলে অভিযোগ করেন মুক্তিযোদ্ধা দবির উদ্দিন। এছাড়া এ নিয়ে কয়েকবার বিচার করে সমাধান করা যায়নি। এ নিয়ে মুক্তিযোদ্ধা দবির উদ্দিন কয়েকবার থানা ও ইউনিয়ন পরিষদেও অভিযোগ করেছেন।

এ বিষয়ে মুক্তিযোদ্ধা দবির উদ্দিন বলেন, আমরা দেশ স্বাধীন করেছি যাতে সবাই স্বাধীনভাবে বেঁচে থাকতে পারি। কিন্তু এখন এ দেশে আমাদেরও নিরাপদ নাই। মোস্তাল স্থানীয় সন্ত্রাসী দ্ধারা প্রতিনিয়ত আমাদের হুমকি দিয়ে যাচ্ছে। এখন মনে হচ্ছে দেশ স্বাধীন করে কী আমরা অন্যায় করেছি। নিজেদের জমিতে আমরা এখন নিরাপদে নাই। আজ সকালে জোরপূর্বক আমাদের জমি থেকে বাঁশ কেটে নিয়েছে মোস্তাল ও তার সন্ত্রাসীরা। আমি প্রধানমন্ত্রী ও এমপি কায়সার হাসনাতের কাছে এর সঠিক বিচার দাবি করছি।

এ বিষয়ে মোস্তালের ভাতিজা রাকিব (২১) বীর মুক্তিযোদ্ধাকে কটাক্ষ করে বলেন, তাদের একটাই রিজন মুক্তিযোদ্ধা। নয়তো তাদের জায়গার কোনো কাগজপত্র নেই। তারা ইচ্ছাকৃতভাবে বলছে এ জায়গা তাদের। তারা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ হুমায়ূন কবির ভূঁইয়া, স্থানীয় মাতাব্বর, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকদের টাকা দিয়ে কিনে নিয়েছেন। ভাত ছিটালে যেমন মুরগি আসে তেমন টাকা ছিটালে মাতাব্বর ও সাংবাদিকও পাওয়া যায়। আমরা তো ভাত ছিটাই না, এজন্য আমাদেও কোনো পক্ষ নাই।

মামলার কথা জিজ্ঞেস করলে রাকিব বলেন, আমরা মামলা করব কেনো এ জায়গা তো আমাদের।

এ বিষয়ে তালতলা তদন্ত কেন্দ্রের এসআই উত্তম কুমার বলেন, আমি সরেজমিনে গিয়ে দেখে এসেছি। কিছু বাঁশ কেটে নিছে বিবাদীরা। এ বিষয়ে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution