• বিকাল ৪:০২ মিনিট শনিবার
  • ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা
সোনারগাঁয়ে আশংকাজনক হারে বাড়ছে ধর্ষনের ঘটনা

সোনারগাঁয়ে আশংকাজনক হারে বাড়ছে ধর্ষনের ঘটনা

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকমঃ দেশের বিভিন্ন জেলার সাথে তাল মিলিয়ে সোনারগাঁ উপজেলার বাড়ছে ধর্ষণের ঘটনা। গত এক মাসে সোনারগাঁ থানায় ৫টি ধর্ষণের মামলা দায়ের করা হয়েছে।  তবে জোড়পূর্বক ধর্ষনের চেয়ে বিয়ের প্রলোভনেই ধর্ষণের ঘটনা ঘটছে বেশী। হঠাৎ করে সোনারগাঁয়ে ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্ধেগ প্রকাশ করেছে সুশীল সমাজের লোকজন।

সূত্র জানায়, গত ১১ জুন তারিখ থেকে সোনারগাঁ থানার এ পর্যন্ত ৫টি মামলা দায়ের করেছেন ভুক্তভোগী নারীরা ও তার স্বজনরা। এসব মামলার মধ্যে গত ১১ জুন রাতে মেঘনা টু ঢাকাগামী একটি যাত্রীবাহি বাসে এক তরুনীকে জোড়পূর্বক ধর্ষণের চেষ্ঠা শামীম নামের বাস চালক। এ ঘটনায় জনতা ওই বাস চালককে আটক করে পুলিশে সোর্পদ করে। এ ঘটনায় ওই নারী বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। গত ১৯ জুন তারিখ একটি ধর্ষনের মামলা করেন এক চাকরীজীবি নারী। সে মামলায় তিনি উল্লেখ করেন, বিয়ের প্রলোভনে ৭ বছর ধরে তাকে ধর্ষণ করে আসছেন উপজেলার সাদিপুর ইউনিয়নের হোলদাবাড়ি গ্রামের হানিফ মিয়ার ছেলে মোজাফ্ফর। এখন তাকে বিয়ে না করায় তিনি ধর্ষণের মামলা দায়ের করেন। গত মাসের ২৩ তারিখে সনমান্দিতে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ করে তার চাচাতো ভাইসহ ২ জন। এ ঘটনায় ওই নারী সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ওই নারী উল্লেখ করেন, ধর্ষণের দিন রাতে ওই নারী রাত ৯টার দিকে তার প্রবাসী স্বামীর সাথে কথা বলতে বলতে ঘরের বাহিরে চলে আসেন। এসময় আগে থেকে ওৎপেতে থাকা তার চাচাতো ভাই সালাউদ্দিন ও প্রতিবেশী আনোয়ার ওই নারীকে মুখে গামছা পেচিয়ে জোড়পূর্বক বাড়ীর পাশে একটি ক্ষেতে নিয়ে যায়। সেখানে তারা তাকে ধর্ষণ করে। পরে ওই নারীর মা তার মেয়েকে খুজঁতে বাড়ীর পাশে গেলে ধর্ষণকারীরা পালিয়ে যান। এ ঘটনায় পুলিশ এক ধর্ষককে আটক করে। চলতি মাসের ২ জুলাই একটি ধর্ষণের মামলা দায়ের করেন এক জামদানি কর্মির বাবা। সেখানে তিনি উল্লেখ করেন, তার সাথে একই কাজ কাজ করার সুবাদে প্রেমের সর্ম্পক গড়ে উঠে কাঁচপুর ইউপির পূর্ব বেহাকৈল এলাকার আঃ রহমানের ভাড়াটিয়া জসিমউদ্দিনের।  এর জের ধরে জসিমউদ্দিন তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার ধর্ষণ করে। এখন জামদানি কর্মীকে বিয়ে না করায় তার বাবা বাদি হয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। গত ১৩ জুলাই এক কিশোরীর পিতা বাদি হয়ে একটি ধর্ষণের মামলা দায়ের করেন। মামলায় ওই কিশোরীর পিতা উল্লেখ করেন, ধর্ষক রবি তার আত্মীয়। সেই সুবাদে রবি ও তার পরিবার তাদের বাড়িতে আসা যাওয়া করতো। সে সুযোগে ধর্ষক রবি বিয়ের প্রলোভন দেখিয়ে তার মেয়েকে ৭/৮ মাস ধরে ধর্ষণ করে আসছে। ধর্ষণের ফলে ওই কিশোরী ৫ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েন। এখন ধর্ষক রবিকে বিয়ের কথা বলায় সে তালবাহানা শুরু করে। এ ঘটনায় স্থানীরা শালিশ মিমাংসা করার চেষ্টা করে ব্যর্থ হন। পরে ওই কিশোরীর পিতা বাদিহয়ে সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন।

এ ব্যাপারে সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামাননজানান, সোনারগাঁয়ে কোন ধর্ষণের অভিযোগ আসলে আমরা তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করি। গত এক মাসে আমরা ৫টি ধর্ষণের মামলা নিয়েছি এবং বেশ ক’জন ধর্ষককে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution