• রাত ২:৫৬ মিনিট বৃহস্পতিবার
  • ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁও পৌরসভায় বৃদ্ধ শ্বশুরকে কুপিয়ে জখম করলো ছেলের বউ আমার দেয়ার কিছু নেই কিন্তু আপনাদের নেয়ার অনেক কিছু আছে..এমপি কায়সার হাসনাত আদমপুর বাজারে হাটার রাস্তা সরু করে অবৈধ দোকান নির্মাণ আনন্দবাজার হাটের ইজারা পেলেন প্যানেল চেয়ারম্যান নবী হোসেন সোনারগাঁয়ে ৭ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার কাঁচপুরে গ্রেপ্তার এড়াতে ৬ তলা থেকে লাফিয়ে পড়লেন যুবক জামপুরে মাহফুজুর রহমান কালামের উঠান বৈঠক সোনারগাঁয়ের কান্দারগাঁয়ে ১২ বছরে ৪ খুন, আহত-৫০ এলাকা ছাড়া ৫০ পরিবার পিরোজপুর কান্দারগাঁয়ে দফায় দফায় সংঘর্ষে ১ জনকে কুপিয়ে হত্যা জনগণের দোয়া চেয়ে গণসংযোগ করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আলী হায়দার এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ এসএসসি পরীক্ষার্থী অভিভাবকদের বসার জন্য সোহাগ রনি’র ছাউনী নির্মাণ ১১ই মে তারিখে সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচন আহত যুবলীগ নেতা নাছিরের খোঁজ নেননি দলীয় নেতারা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আলী হায়দার এর গণসংযোগ সোনারগাঁয়ে ১০টি টিনশেট ও ১টি দোকান পুড়ে ছাই, ১০ লাখ টাকার ক্ষতি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস প্রস্তুতি মুলক সভা টুমোরো নেভার কামস❞ জামপুরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি কায়সার আনসার ও টুরিস্ট পুলিশের হামলায় সোনারগাঁ যুবলীগের প্রচার সম্পাদক নাছির আহত সনমান্দি ইউনিয়নবাসীর দোয়া নিয়ে আলী হায়দারের নির্বাচনী প্রচারনা শুরু
মাদরাসার তালা ভেঙে লেনদেনের ভিডিও ফুটেজ নষ্ট করার চেষ্টা

মাদরাসার তালা ভেঙে লেনদেনের ভিডিও ফুটেজ নষ্ট করার চেষ্টা

Logo


নিউজ সোনারগাঁ টু্য়েন্টফোর ডটকম: পরিকল্পিত ভাবে বিদ্যালয়ের মুল ফটকের সামনে ময়লা আবর্জনা ফেলে পানি নিস্কাশন ড্রেন জ্যাম হয়ে যাওয়ার কারণে সোনারগাঁ উপজেলার বাড়ী মজলিশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশুরা ময়লাযুক্ত হাটু পানি পার হয়ে স্কুলের প্রবেশ করতে হচ্ছে। অভিভাবকদের অভিযোগ শতবর্ষ পুরোনা স্কুলটির কর্তৃপক্ষের সুদৃষ্টি না থাকার কারণে সামান্য বৃষ্টি হলেই মুল ফটকের সামনে হাটু পানি জমে থাকে আর সে পারি মারিয়েই কোমলমতি শিশুদের স্কুলে প্রবেশ ও বাহির হতে হচ্ছে আর এ কারণে অনেক শিক্ষার্থী পানি বাহিত বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছেন।

জানাগেছে, উপজেলার বাড়ী মজলিশ সরকারী প্রাথমিক বিদ্যালয়টি উপজেলা মোগরাপাড়া চৌরাস্তার মতো গুরুত্বপুর্ণ স্থানে অবস্থিত। সে কারনে এক সময় উপজেলা অন্য স্কুল তুলনায় মনোরম পরিবেশে বিদ্যালয়টি স্থাপন করা হয়েছিল। সময় পরিবর্তনের সাথে সাথে বিদ্যালয়টির আশপাশে বড় বড় ইমারত মার্কেট ও বিপনী বিতান তৈরী করার পর স্কুলটির মনোরম পরিবেশ ভাটা পড়তে শুরু হয়। এছাড়া গত কয়েক বছর আগে বিদ্য্লয়ের সামনের মুল সড়কটি উচু করার কারণে বিদ্যালয়টির প্রাঙ্গন নিচু হয়ে যায়। এতে রাস্তার ও আশপাশের পানি এসে স্কুলের মাঠে হাটু পানি জমে থাকতো। সে সংবাদ গণমাধমে প্রকাশিত হলে সংশ্লিষ্টরা বিদ্যালয়ের চারপাশ দিয়ে দেয়াল নির্মান করে পানি বন্ধ করে দেন। চারপাশ বন্ধ করার পর গত কয়েক বছর ধরে মুল ফটকের সামনে সামান্য বৃষ্টি হলেই হাটু পানি জমে থাকে। এই পানিতে ড্রেনে ফেলা ময়লা আবর্জনা পানিতে মিশে দুর্গন্ধের সৃষ্টি হয় আর এ ময়লা ও দর্গন্ধযুক্ত হাটু পানি মারিয়ে শিক্ষার্থীদের বিদ্যালয়ে প্রবেশ ও বাহির হতে হয়। এতে অনেক শিক্ষার্থীদের পানি বাহিত নানা রোগে আক্রান্ত হচ্ছেন।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকরা অভিযোগ করে বলেন, বিদ্যালয়টি উপজেলা সবচেয়ে গুরুত্বপুর্ণ মোগরাপাড়া চৌরাস্তায় অবস্থিত। এই বিদ্যালয়ের সামনে দিয়েই উপজেলা কর্তাব্যক্তিরা আসা যাওয়া করেন। অথচ বিদ্যালয়টির দিকে কর্তৃপক্ষের কোন দৃষ্টি নেই। যার কারণে সামান্য বৃষ্টি হয়েই বিদ্যালয়টির মুল ফটকের সামনে হাটু পানি জমে থেকে আর এ ময়লাযুক্ত হাটু পানি পেরিয়ে আমাদের শিশুরা স্কুলে প্রবেশ ও বাহির হতে হয়। আর এ ময়লাযুক্ত পানি গায়ে গায়ে লাগার কারণে শিশুদের চুলকানীসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে।

বিদ্যায়টির প্রধান শিক্ষক নারগিস আক্তার জানান,


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution