• সকাল ১০:০৩ মিনিট বৃহস্পতিবার
  • ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
শম্ভুপুরার চরকিশোরগঞ্জ ও চরহোগরার জাল ভোট ঠেকাতে চ্যালেঞ্জের মুখে প্রশাসন ‘যারা আনারসে ভোট দিতে চান, কেন্দ্রে আইসেন, না দিতে চাইলে ঘরে থাইকেন’ বাবুল ওমরের হুমকি-ধামকিতে ভোটের মাঠে প্রভাব পড়েছে আনারস প্রতিকের সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার  আজ থেকে কালাম আমার পরিবারের একজন সদস্য আওয়ামীলীগ নেতা বিরুর বংশ উচ্ছেদের হুমকির ঘটনায় বাবুল ওমরকে শোকজ ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা
কাল থেকে দোকান মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন শুরু

কাল থেকে দোকান মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন শুরু

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সোনারগাঁয়ে শপিং মল ও কাপড়ের মার্কেট খোলার মাত্র তিন দিনের মধ্যেই ভেঙ্গে পড়েছে স্বাস্থ্য বিধি। ক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব না মানা ও মার্কেট গুলোতে জীবানু নাশকের সুব্যবস্থা না থাকার কারণে ভয়াবহ করোনা বিপর্যয়ের মধ্যে পড়েছে সোনারগাঁবাসী। এমন পরিস্থিতিতে প্রশাসনের পক্ষ থেকে সোনারগাঁয়ের মার্কেট মালিকদের স্বাস্থ্য বিধি নিশ্চিত করার বেঁধে দেয়া সময় শেষ হচ্ছে বৃহস্পতিবার। বৃহস্পতিবারের মধ্যে মার্কেট মালিক ও দোকানদাররা তাদের মার্কেটের সামনে জীবানু নাশক টানেল স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছিল। সুতরাং বৃহস্পতিবারের মধ্যে এ টানেল স্থাপন করা না হলে দোকান মালিকদের বিরুদ্ধে স্বাস্থ্য বিধি ভঙ্গের অপরাধে ব্যবস্থা নেবে স্থানীয় প্রশাসন।

বুধবার মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় মার্কেটগুলো পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভূমি আল মামুন। তিনি বলেন সোনারগাঁয়ের কোন মার্কেটেই সরকারি নির্দেশনা অনুযায়ি সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। সরকার নিয়ম মেনে মার্কেট খুলতে বলেছেন যারা নিয়ম মানবেন না তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহন করা হবে। পরে তিনি চৌরাস্তা এলাকার যানজট নিরসনে এখানে চলাচলরত যানবাহনকে চৌরাস্তায় না গিয়ে বিজয় স্তম্ভের পাশে স্টপেজ করার জন্য নির্দেশ দেন।

উল্লেখ্য গত ১০ মে সরকারি নির্দেশনায় সোনারগাঁয়ে মার্কেট খুলে দেয়ার পর থেকে কোন ধরনের স্বাস্থ্য বিধি না মেনে বিপুল সংখ্যক নারী ও শিশু মার্কেটগুলোতে হুমড়ি খেয়ে পড়ছে ফলে করোনা সংক্রমনের চরম ঝুঁকিতে পড়তে যাচ্ছে সোনারগাঁবাসী। তাছাড়া চৌরাস্তার নিকটবর্তী বাড়ী মজলিস, বাড়ী চিনিশ, হাবিবপুর, মোগরাপাড়া, গোহাট্টা, কাবিলগঞ্জ, ষোলপাড়া গ্রামে বেশ কয়েকজন করোনা রোগী শনাক্ত হয়েছে। ফলে চৌরাস্তা এলাকা করোনার জন্য সবচেয়ে বিপদ জনক জায়গা হয়ে উঠেছে। স্থানীয় সুশীল সমাজের দাবি অতিসত্ত্বর সোনারগাঁয়ের মার্কেগুলো বন্ধ ঘোষনা না করলে এর জন্য সামনে চরম খেসারত দিতে হবে সোনারগাঁবাসীকে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution