• সন্ধ্যা ৭:২৩ মিনিট বৃহস্পতিবার
  • ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মিডিয়া ফেলোশীপসহ ৪ ক্যাটাগরীতে কারুশিল্প পুরষ্কার পেলেন ৮জন মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে ২০টি কম্পিউটার বিতরণ সোনারগাঁয়ে ১০টি উদ্ধোধনী বিষয়ে কর্মশালা মিডিয়া ফেলোশীপ পুরষ্কার পেলেন সোনারগাঁয়ের রবিউল হুসাইন পুলিশের সাথে ডাকাতদের গোলাগুলি, আটক-১ সোনারগায়ে ইয়াবা ও গাঁজাসহ আটক-২ সোনারগাঁয়ে মেঘনা নদীতে বরযাত্রী বাহি ট্রলারে ডাকাতি, আহত ২০ সোনারগাঁয়ে গাঁজা ও ফেনসিডিলসহ এক ব্যক্তি গ্রেপ্তার সোনারগাঁয়ে জমির বিরোধকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে আহত সোনারগাঁয়ে ইউপি সদস্যকে কুপিয়ে আহত সুনামগঞ্জে ৩ হাজার বন্যার্ত পরিবারের মাঝে সোনারগাঁ থানা বিএনপির ত্রাণ বিতরন কায়সার-মাসুমের তত্ত্ববধানে বিশাল মোটর শোভাযাত্রা ও বিজয় র‌্যালি বাকবিতন্ডার পর বিজয় র‌্যালিতে হাস্যজ্জল দুই নেতা সোনারগাঁয়ে ৭০ বছরের বৃদ্ধাকে ১৭ বার জুতা পেটা! নেতাদের বাকবিতন্ডায় অস্থিরতা উপজেলা আওয়ামীলীগে নদী দূষণ ঠেকাতে গোসল করে অভিনব প্রতিবাদ সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের ভাইকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে যুবলীগ নেতার উপর হামলা ॥ আহত-৩ আওয়ামীলীগের ৭৩ বছর পর সোনারগাঁয়ে রাজাকারদের স্বীকৃতি দিচ্ছে চিত্রাঙ্গন প্রতিযোগিতার পুরস্কার বিতরন
বাবুল মোশাররফ এর শোক সভায় কাঁদলেন সবাই

বাবুল মোশাররফ এর শোক সভায় কাঁদলেন সবাই

Logo


 নিউজ সোনারগাঁ ২৪ডট কমঃ সোনারগাঁয়ের বিশিষ্ট  লেখক ও সাংবাদিক বাবুল মোশাররফ এর নাগরিক শোক সভায় স্মুতি চারণ করতে গিয়ে কাঁদলেন তাঁর সহকর্মীরা কাঁদলেন সভায় উপস্থিত অতিথিরা।  সোনারগাঁও প্রেস ক্লাব এর উদ্যোগে  শনিবার বিকেলে সোনারগাঁ উপজেলা পরিষদ অডিটরিয়ামে এ  শোক সভা অনুষ্ঠিত হয়। সভায় বাবুল মোশাররফের স্মুতি চারণ করতে গিয়ে অনেকেই আবেগ আপ্লুত হয়ে পরেন এসময় পুরো অডিটরিয়ামে নেমে আসে পিনপতন নিরবতা। দর্শক সারিতে বসে অঝোঁরে কাঁদতে থাকেন আগত অতিথিরা।
সোনারগাঁও প্রেস ক্লাবের সভাপতি অসিত কুমার দাসের সভাপতিত্বে শোক সভায় বিভিন্ন  রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, সাংবাদিক ও তাঁর বন্ধুবান্ধব বাবুল মোশাররফ এর  স্মৃতি চারণ করে  বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন  তেলোয়াত করেন প্রেস ক্লাবের সাবেক সদস্য মো. নূর মোহাম্মদ। পরে বাবুল মোশাররফের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভা শেষে তার মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, বাবুল মোশাররফকে গত ১৫ নভেম্বর রাত ১১ ঘটিকায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ইন্তেকাল করেন।তিনি ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। নাগরিক শোক সভায় বক্তব্য রাখেন, সোনারগাঁ থানা আওয়ামীলীগের সভাপতি ও সোনারগাঁ প্রেস ক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূইয়া, সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সুলতান আহম্মেদ মোল্লা বাদশা, সোনারগাঁ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ওসমান গণি,সোনারগাঁ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি গাজি মুজিবুর রহমান, সোনারগাঁ প্রেস ক্লাবের প্রথম আহবায়ক একেএম মাহফুজুর রহমান, ইসলামী লেখক ও লালপুরী দরবার শরীফের গদীনশীল পীর মঈন চিশতি, বিএনপির নেতা ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, ইন্ডিয়া থেকে প্রকাশিত দ্যা দৈনিক ভাষ্কর প্রত্রিকার বাংলাদেশ প্রতিনিধি সাদেকুর রহমান, সোনারগাঁ প্রেস ক্লাবের সাবেক সভাপতি কাজী নূর মোহাম্মদ, প্রয়াত সাংবাদিক বাবুল মোশাররফের ভাই মোফাখার সাগর, সহ ধর্মিনী আসমা আখতারী, ছেলে সিফাতুল ইসলাম,সোনারগাঁও প্রেস ক্লাবের সাবেক সহ সভাপতি আবু বকর সিদ্দিক, কবি রহমান মুজিব, লেখক মোয়াজ্জেনুল হক, লেখক ও নাট্যকার গাজি লিয়াকত আলী, সাংবাদিক মাসুদ শায়ান, সোনারগাঁ জার্নালিষ্ট ফোরামের সভাপতি জাকির হোসেন ঝন্টু, সোনারগাঁ প্রেস ক্লাবের সহ-সভাপতি ফজলে রাব্বী সোহেল, সাধারণ সম্পাদক আল আমিন তুষার, সাংবাদিক রবিউল হুসাইন, হাসান মাহমুদ রিপন, মাহবুবুল ইসলাম সুমন, মিজানুর রহমান মামুন, আরিফুর রহমান, আমির হোসেন স্মিথ,  সোনারগাঁ থানার এসআই মাসুদ ও আবুল কালাম আজাদ প্রমুখ।

বক্তারা বলেন, বাবুল মোশাররফ একজন নির্ভিক সৎ সাংবাদিক। এ প্রজন্মে এমন মানসিকতার সাংবাদিক আর খুজে পাওয়া যাবে কি না সন্দেহ রয়েছে। তিনি ছোট বেলা থেকে সাহিত্যের প্রতি ঝোক ছিল। সোনারগাঁয়ে সাংবাদিকতার বাতিঘর ছিলেন। তিনি অনেক সাংবাদিককে হাতে ধরে সাংবাদিকতা ও সাহিত্যচর্চা শিখিয়েছেন।

সোনারগাঁ প্রেস ক্লাবের টানা পাঁচ বারের সভাপতি বাবুল মোশাররফ দীর্ঘ চারদশক ধরে সাংবাদিকতার সাথে যুক্ত ছিলেন। তিনি সাপ্তাহিক প্রতিরোধ, পাক্ষিক তারকালোক, দৈনিক জনতা, ইত্তেফাকসহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক দেশ জনতা’র সোনালী সময়ে পত্রিকাটির সহকারী সম্পাদকের দায়িত্ব পালন করেন বাবুল মোশাররফ। সর্বশেষ সোনারগাঁ থেকে প্রকাশিত ‘সাময়িকী চারদিক’ এর উপদেষ্টা সম্পাদক ছিলেন। এক সময় তার নেতৃত্বে সোনারগাঁ প্রেসক্লাবের অগ্রসর সদস্য-সাংবাদিকরা ‘সোনারগাঁ কাগজ’ নামে একটি সাপ্তাহিক পত্রিকা বের করতেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution