• রাত ২:০৫ মিনিট রবিবার
  • ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
কান্দারগাঁয়ে পারভেজ হত্যার জড়িতেদের ফাঁসির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে ট্রাকের ধাক্কায় কিশোর নিহত বিনা প্রতিদ্বন্ধিতার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এড: সামসুল ইসলাম ভূইয়া’র প্রতিদ্বন্ধিতার ঘোষনা সোনারগাঁয়ে স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বৃদ্ধ গ্রেপ্তার সোনারগাঁয়ে ৫দিন যাবত মোতালিব নামে এক ব্যক্তি নিখোঁজ সোনারগাঁয়ে ৫৫ কোটি টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে দিল প্রশাসন ফুটওভার ব্রিজ হকারমুক্ত করতে নিজেই গেলেন এমপি কায়সার ফুটওভার ব্রিজে হকারমুক্ত করতে নিজে গেলেন এমপি কায়সার ফুটওভার ব্রিজে হকারমুক্ত করতে নিজে গেলেন এমপি কায়সার মানসম্মত শিক্ষার পাশাপাশি পারিবারিক ও সামাজিক শিক্ষায় শিক্ষিত হতে হবে.. এমপি কায়সার সোনারগাঁয়ে পারভেজ হত্যার প্রধান আসামী পিতা-পুত্র গ্রেপ্তার কাঁচপুরে বিভিন্ন বে-সরকারী ক্লিনিকে ভ্রাম্যমান আদালতেরর অভিযান ভাইস চেয়ারম্যান পদে কাঁচপুর যুবলীগের সভাপতি মাহবুব পারভেজের গণসংযোগ সোনারগাঁয়ে স্কুল পড়ুয়া মেয়েকে ধর্ষণের অভিযোগ ষাটোর্ধ্ব ব্যক্তির বিরুদ্ধে সনমান্দী তে কালামের জনসংযোগ ও মতবিনিময় সভায় নেতাকর্মীর ঢল এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ সোনারগাঁয়ে অটোচালক রজ্জব হত্যার প্রধান আসামী আটক সোনারগাঁয়ের কাপড় ব্যবসায়ীর লাশ বুড়িগঙ্গায় উদ্ধার মেঘনা সেতু ফুট ওভারব্রিজের রেলিংয়ের সাপোর্টিং খুটি কেটে নিলো সওজের কর্মীরা সোনারগাঁয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন
কাঁচপুর বাসষ্ট্যান্ড শহীদ মিনার এখন অবৈধ পাকিং ও শোচাগার

কাঁচপুর বাসষ্ট্যান্ড শহীদ মিনার এখন অবৈধ পাকিং ও শোচাগার

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কাঁচপুর বাসষ্ট্যান্ড এলাকায় নির্মিত শহীদ মিনারটি এখন অবৈধ গাড়ীর পাকিং। প্রশাসনের নজরদারী ও জনপ্রতিনিধিদের খামখেয়ালীর কারণে শহীদ মিনারটিতে শুধু গাড়ী পাকিংই নয় এটি এখন অস্থায়ী প্রস্রাব খানায়ও রূপ নিয়েছে। শহীদদের স্মরনে নির্মিত শহীদ মিনারটি অবহেলায় একদিকে যেমন শহীদদের অসম্মান করা হচ্ছে অপরদিকে হেয় করা হচ্ছে বাংলাদেশের মাতৃভাষাকেও।তাই শহীদ মিনারটিতে দ্রুত নিরাপত্তা বেষ্টনী নির্মান করার জন্য স্থানীয় প্রশাসনের কাছে জোর অনুরোধ করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

জানা গেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যাত্রী ও গাড়ীর নিরাপত্তার জন্য গত ২ দশক আগে কাঁচপুর বাসষ্ট্যান্ড এলাকায় হাইওয়ে পুলিশের জন্য একটি থানা নির্মান করা হয়। থানাটি নির্মান করার পর ভাষা আন্দোলনে শহীদদের সম্মান জানানতে ফাঁড়ির পাশে একটি শহীদ মিনার নির্মান করা হয়। প্রথম দিকে শহীদ মিনারটিকে এলাকাবাসী সম্মান জানিয়ে এটিকে পরিস্কার পরিচ্ছন্ন রাখলেও পরবর্তিতে হাইওয়ে পুলিশের ফাঁড়ির চারদিকে নিরাপত্তা বেষ্টনী নির্মান করার পর শহীদ মিনারটিতে শুরু হয় পাবলিক ও মাদক ব্যবসায়ী ও পাগলদের আনাগোনা। পরবর্তিতে শহীদ মিনারটিতে তৈরী করা অস্থায়ী বেষ্টনী ধীরে ধীরে ভেঙ্গে এটি উম্মুক্ত হতে থাকে। এসময় পথচারীরা বাথরুমের অভাবে শহীদ মিনারের পিছনে আড়ালে গিয়ে প্রস্রাব করা শুরু করে। বর্তমানে এটির এমনই নাজুক অবস্থা যে শহীদ মিনারটির বেষ্টুনী এখন অবৈধ সিএনজি ও গাড়ীর অস্থায়ী পাকিং নির্মান করা হয়েছে। দীর্ঘদিন ধরে শহীদ মিনারটি অবহেলায় পড়ে থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। তারা দ্রুত শহীদ মিনারটিতে স্থায়ী বেষ্টুনী তৈরী করে শহীদ মিনারের সম্মান রক্ষার আহবান জানিয়েছেন স্থানীয় প্রশাসনের নিকট।

কাঁচপুর হাইওয়ে পুলিশের ওসি মোঃ মোজাফ্ফর হোসেন জানান, আমি কিছুদিন হলো এ থানায় যোগদান করেছি। শহীদ মিনারটি এভাবে অবহেলায় অযত্মে পড়ে আছে দেখে আমার কাছেও খুব খারাপ লেগেছে। ভাষা শহীদদের সস্মানে নির্মিত এ শহীদ মিনারটি রক্ষায় আমি স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে কথা বলেছি। খুব শ্রীঘই শহীদ মিনারটির চারপাশে অবৈধ পাকিং ও স্থাপনা সরিয়ে নিরাপত্তা বেষ্টুনী তৈরী করে দিব।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution