• রাত ৪:৫৪ মিনিট মঙ্গলবার
  • ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৭শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
মরহুম মোশারফ হোসেনের রূহের মাগফেরাত কামনা আলোচনা সভা ও দোয়া মাহফিল সোনারগাঁয়ে ৩৫ জনের মধ্যে ৩৫ জনই পজেটিভ, আক্রান্ত শতভাগ উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের রূহের মাগফেরাত কামনা সোহাগ রনি’র দোয়া মাহফিল সোনারগাঁয়ে শিশু ধর্ষণের চেষ্টার ঘটনায় যুবক গ্রেপ্তার সোনারগাঁয়ে ২৪ জনের মধ্যে ২৪ জনের করোনা পজেটিভ, মৃত্যু ১ করোনামুক্ত হয়েও ধকল বয়ে বেড়াচ্ছেন তারা ত্বকের যত্নে হলুদ কেন জরুরি? মোগরাপাড়া চৌরাস্তায় বেড়েছে গাড়ি ও সাধারণ মানুষের আনাগোনা সোনারগাঁয়ে ১০ জনকে ৮ হাজার জরিমানা, ৮টি ইজিবাইক জব্দ মোশারফ হোসেনের মৃতুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক সরকারের দেয়া লকডাউন মানার বালাই নেই বারদী বাজারে মোশারফ হোসেনের জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সোনারগাঁয়ে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে আইন শৃঙ্খলা বাহিনী বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে সোনারগাঁ থানা বিএনপির শোক মোশারফ হোসেনের মৃত্যুতে ইউপি চেয়ারম্যান জহিরুল হকের শোক সোনারগাঁয়ে আজও নমুনার তুলনায় শতভাগ করোনা আক্রান্ত, মৃত্যু ১ আগামীকাল শুক্রবার বাদ জুম্মা মোগরাপাড়া হাই স্কুলে মোশারফ হোসেনের জানাযা বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে এমপি খোকার শোক মোশারফ হোসেনের মৃত্যুতে যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু’র শোক মোশারফ হোসেনের মৃত্যুতে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ইঞ্জি: মাসুমের শোক
বকেয়া বেতনের দাবিতে কাঁচপুর বিসিকে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বকেয়া বেতনের দাবিতে কাঁচপুর বিসিকে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম : সোনারগাঁ উপজেলার কাঁচপুর বিসিক এলাকায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ মিছিল ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছে স্কয়ার টেক্স পোশাক শ্রমিকরা।

আজ বৃহস্পতিবার ১১টার সময় তারা কর্মবিরতি দিয়ে বিক্ষোভ ও মহাসসড়ক অবরোধ করে। এ সময় মহাসড়কের দুপাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তীতে পড়ে এ পথে চলাচলরত যাত্রী ও গাড়ির চালকরা। খবর পেয়ে নারায়নগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) মো. শেখ বিল্লাল হোসেন ঘটনাস্থলে এসে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দেন।

শ্রমিকরা জানান, স্কয়ার টেক্স নামের পোশাক তৈরি প্রতিষ্টান সময় মতো বেতন পরিশোধ করে আসলেও গতমাসের বেতন এখনও পরিশোধ করেননি। বেতন না পাওয়ায় তারা ঘরভাড়া ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কিনতে পারছেন না। বেতন না পাওয়ায় অনেকে মানবেতর জীবন যাপন করছেন। কোম্পানীর কাছে বেতন চাইলে কর্তৃপক্ষ বলেছে মাল শীপমেন্ট না হলে বেতন পরিশোধ করতে পারবেনা। এছাড়া কবে নাগাদ মাল শিপমেন্ট হবে এবং কবে বেতন দিবেন তার নিশ্চয়তা দিচ্ছেন না মালিক কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়ে তারা রাস্তায় নেমেছেন।

মালিক কর্তৃপক্ষ জানান, নিয়ম অনুযায়ী তারা প্রতিমাসের বেতন প্রতিমাসে পরিশোধ করে দেন শ্রমিকদের। করোনার কারণে তাদের ব্যবসা মন্দা। ঠিকমতো মাল শিপমেন্ট করতে পারছে না সেজন্য গত মাসের বেতন সময় মতো পরিশোধ করতে পারেননি। এরপর শ্রমিকদের বলা হয়েছে শীপমেন্ট হওয়া মাত্র বেতন পরিশোধ করা হবে। তারপরও তারা কাজ ছেড়ে রাস্তায় নেমেছেন।

নারায়নগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (খ অঞ্চল) মো. শেখ বিল্লাল হোসেন জানান, মহাসড়ক অবরোধের খবর পেয়ে সাথে সাথে আমি ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের মহাসড়ক থেকে সরিয়ে দিয়ে যানচলাচল স্বাভাবিক করেছি।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution