• রাত ৩:০৬ মিনিট রবিবার
  • ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
কান্দারগাঁয়ে পারভেজ হত্যার জড়িতেদের ফাঁসির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে ট্রাকের ধাক্কায় কিশোর নিহত বিনা প্রতিদ্বন্ধিতার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এড: সামসুল ইসলাম ভূইয়া’র প্রতিদ্বন্ধিতার ঘোষনা সোনারগাঁয়ে স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বৃদ্ধ গ্রেপ্তার সোনারগাঁয়ে ৫দিন যাবত মোতালিব নামে এক ব্যক্তি নিখোঁজ সোনারগাঁয়ে ৫৫ কোটি টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে দিল প্রশাসন ফুটওভার ব্রিজ হকারমুক্ত করতে নিজেই গেলেন এমপি কায়সার ফুটওভার ব্রিজে হকারমুক্ত করতে নিজে গেলেন এমপি কায়সার ফুটওভার ব্রিজে হকারমুক্ত করতে নিজে গেলেন এমপি কায়সার মানসম্মত শিক্ষার পাশাপাশি পারিবারিক ও সামাজিক শিক্ষায় শিক্ষিত হতে হবে.. এমপি কায়সার সোনারগাঁয়ে পারভেজ হত্যার প্রধান আসামী পিতা-পুত্র গ্রেপ্তার কাঁচপুরে বিভিন্ন বে-সরকারী ক্লিনিকে ভ্রাম্যমান আদালতেরর অভিযান ভাইস চেয়ারম্যান পদে কাঁচপুর যুবলীগের সভাপতি মাহবুব পারভেজের গণসংযোগ সোনারগাঁয়ে স্কুল পড়ুয়া মেয়েকে ধর্ষণের অভিযোগ ষাটোর্ধ্ব ব্যক্তির বিরুদ্ধে সনমান্দী তে কালামের জনসংযোগ ও মতবিনিময় সভায় নেতাকর্মীর ঢল এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ সোনারগাঁয়ে অটোচালক রজ্জব হত্যার প্রধান আসামী আটক সোনারগাঁয়ের কাপড় ব্যবসায়ীর লাশ বুড়িগঙ্গায় উদ্ধার মেঘনা সেতু ফুট ওভারব্রিজের রেলিংয়ের সাপোর্টিং খুটি কেটে নিলো সওজের কর্মীরা সোনারগাঁয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন
সোনারগাঁয়ে সিনহা গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

সোনারগাঁয়ে সিনহা গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: বকেয়া বেতন ভাতাসহ সাত দফা দাবিতে নারায়নগঞ্জের  সোনারগাঁ উপজেলার  কাঁচপুর এলাকার অবস্থিত ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের শ্রমিকরা মানববন্ধন ও বিক্ষোভ করে।  সোমবার সকাল থেকে কাজে যোগ না দিয়ে গার্মেন্টের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

 সোমবার সকাল থেকে দিনভর এ বিক্ষোভ করে শ্রমিকরা। পরে বিকেলে মালিক কর্তৃপক্ষের আশ্বাসে শ্রমিক তাদের বিক্ষোভ কর্মসূচি প্রত্যাহার করে।

জানা যায়, উপজেলার শিল্পনগরী কাঁচপুরে অবস্থিত ওপেক্স ও সিনহা গ্রুপের সকল শ্রমিকদের প্রতি মাসের বেতন পরিবর্তি মাসের কর্মদিবসের সাতদিনের বেতন ভাতা প্রদান করার কথা থাকলেও গার্মেন্ট কর্তৃপক্ষ ৩০ তারিখেও প্রদান করে না। এরূপ দু’মাসের বেতন ভাতা বকেয়া রয়ে যায়। এছাড়া শ্রমিকদের সার্ভিসের টাকা ছাড়া জোড়পূর্বক পদত্যাগ পত্রে স্বাক্ষর,  বেআইনী ভাবে লে-অফ দেয়াসহ ৭ দফা ও বিভিন্ন অনিয়ম করে ওপেক্স ও সিনহা গ্রুপ কর্তৃপক্ষ। শ্রমিকদের বেতন ভাতা ও ৭ দাবিসহ সকল অনিয়ম বন্ধের দাবিতে কাঁচপুর ওপেক্স অ্যান্ড সিনহা গ্রুপের সকল শ্রমিকরা সোমবার সকাল থেকে কাজে যোগদান না করে গার্মেন্টের প্রধান ফটকের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে।
শ্রমিকদের ৭ দফা দাবি হলো অনিয়ম ভাবে লে-অফ মানি না, ১ থেকে ৭ কর্ম দিবসে বেতন দিতে হবে, মাতৃকালীন টাকা ছুটিতে যাওয়ার পূর্বে প্রদান করতে হবে, চাকুরী ইস্তফা দেওয়ার ৬০ দিনের মধ্যে সমস্ত পাওনা বুঝিয়ে দিতে হবে। যা বিগত ৬ বছরেও দেওয়া হয়নি, অকারনে মামলা দেওয়া চলবে না, চাকুরীর নিশ্চয়তা দিতে হবে ও ফ্যাক্টরী চালাতে না পারলে ৪ মাসের বেতন ছুটির টাকাসহ এবং সার্ভিসের টাকা সম্পূর্ণ দিতে হবে।

এদিকে গার্মেন্ট শ্রমিকদের উত্তেজনার খবর পেয়ে কাঁচপুর শিল্পাঞ্চল পুলিশ ওই এলাকায় অবস্থান নেয়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

গার্মেন্টের পরিচালক মোহাম্মদ তারেক রহমান জানান, শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নেয়া হবে। তবে কোন অযৌক্তিক দাবি মেনে নেয়া হবে না।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution