• সকাল ৯:৫৪ মিনিট বুধবার
  • ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত
সোনারগাঁয়ে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্ধোধন করলেন কবি জামান

সোনারগাঁয়ে বৃক্ষরোপন কর্মসূচীর উদ্ধোধন করলেন কবি জামান

Logo


নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেছেন কবি সাংবাদিক জামান ভূ্ইঁয়া। ২৬ আগষ্ট রবিবার বিকেলে সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নে বুরুমদী গ্রামে ছাত্র ও যুব সমাজের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ভোধন করলেন ‘‘বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন’’ নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি কবি জামান ভূঁইয়া।

উক্ত বৃক্ষরোপন কর্মসূচিতে সভাপতিত্ব করেন ‘‘বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন’’ নারায়ণগঞ্জ জেলা কমিটির সহ-সভাপতি মোঃ ইব্রাহিম মেম্বার। এতে আরো উপস্থিত ছিলেন-জেলা কমিটির সহ-সভাপতি মোঃ মোমেন মিয়া, জেলা কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জুনয়েদ ভূঁইয়া প্রিন্স, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ভূঁইয়া। উক্ত বৃক্ষরোপন কর্মসূচিটি যাদের স্বউদ্যোগে শুরু করা হয় তারা হলেন-বুরুমদী গ্রামের রিয়াদ হোসেন রিজু, নিলয়, রাকিব, সুমন, উজ্জল, বাবু, পারভেজ, রনি, সোহেল, রাব্বি, বরিন, সজিব, সবুজ, মফিজুল, অপু সহ আরো অনেক স্কুল কলেজ পড়–য়া ছাত্রবৃন্দ।

বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করে কবি জামান ভূঁইয়া বলেন, বাংলাদেশে এই ধরনের কাজের খুবই অভাব। আজকে তোমরা যারা গাছ লাগিয়ে পরিবেশ রক্ষা করার জন্য কাজ শুরু করলে, তোমরাই একদিন এ দেশকে পরিচালনা করবে, তোমাদের মধ্য থেকেই কেউ ডাক্তার হবে কেউ ইঞ্জিনিয়ার হবে, কেউ রাজনীতি করবে, বিভিন্ন পেশায় নিয়োজিত থেকে দেশ ও জাতির কল্যাণে কাজ করবে। আমাদের দেশের পরিবেশ এখন প্রায় একেবারেই দূষিত হয়ে গেছে। বিভিন্ন প্রকার গাছ লাগালে পরিবেশ রক্ষায় কাজে লাগবে। বাংলাদেশের নদীগুলোর আজ কলকারখানার বর্জ ফেলে পানি দূষণ এবং অনেক প্রভাবশালী মহল নদীর দুই তীর দখল করে তারা তাদের ইচ্ছামতো কলকারখানা ও বাড়ী ঘর তৈরি করে নদীর স্বাভাবিক অবস্থা নষ্ট করে ফেলেছে। এ জন্য দেশের সর্বস্তরের মানুষকে নিয়ে নদীগুলোর দূষণ মুক্ত এবং দখল মুক্ত করে নদী বাঁচাতে হবে।

কবি জামান ভূঁইয়া মাদকের ব্যাপারে বলেন, দেশ আজ মাদকের কড়ালগ্রাসে ধ্বংস হয়ে যাচ্ছে। যুব সমাজ মাদকের কারনে এরই মধ্যে পঙ্গু হয়ে গেছে। এইভাবে মাদকের ব্যবহার চলতে থাকলে জাতির ভবিষ্যৎ অন্ধকার। আসুন সবাই মিলে আমরা মাদকের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলি। এ সময় বৃক্ষরোপন কর্মসূচির উদ্যোক্তারা বলেন, আমরা জীবন দিয়ে হলেও মাদকের বিরুদ্ধে কাজ করে যাব এবং আমাদের বুরুমদী গ্রাম থেকে মাদক সহ সকল প্রকার অনৈতিক কাজ কর্ম দূর করব ইনশাআল্লাহ।

বৃক্ষরোপণ কর্মসূচি শেষে উপস্থিত সবাইকে জুনায়েদ ভূঁইয়া প্রিন্স চা মিষ্টি খাওয়াইয়ে আপ্যায়ন করেন। উক্ত বৃক্ষরোপণ কর্মসূচিতে বিভিন্ন ফলজ ও ঔষধী প্রায় ৫০টি গাছ রোপন করা হয়।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution