• দুপুর ২:৩৫ মিনিট মঙ্গলবার
  • ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগায়ে ইয়াবা ও গাঁজাসহ আটক-২ সোনারগাঁয়ে মেঘনা নদীতে বরযাত্রী বাহি ট্রলারে ডাকাতি, আহত ২০ সোনারগাঁয়ে গাঁজা ও ফেনসিডিলসহ এক ব্যক্তি গ্রেপ্তার সোনারগাঁয়ে জমির বিরোধকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে আহত সোনারগাঁয়ে ইউপি সদস্যকে কুপিয়ে আহত সুনামগঞ্জে ৩ হাজার বন্যার্ত পরিবারের মাঝে সোনারগাঁ থানা বিএনপির ত্রাণ বিতরন কায়সার-মাসুমের তত্ত্ববধানে বিশাল মোটর শোভাযাত্রা ও বিজয় র‌্যালি বাকবিতন্ডার পর বিজয় র‌্যালিতে হাস্যজ্জল দুই নেতা সোনারগাঁয়ে ৭০ বছরের বৃদ্ধাকে ১৭ বার জুতা পেটা! নেতাদের বাকবিতন্ডায় অস্থিরতা উপজেলা আওয়ামীলীগে নদী দূষণ ঠেকাতে গোসল করে অভিনব প্রতিবাদ সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের ভাইকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে যুবলীগ নেতার উপর হামলা ॥ আহত-৩ আওয়ামীলীগের ৭৩ বছর পর সোনারগাঁয়ে রাজাকারদের স্বীকৃতি দিচ্ছে চিত্রাঙ্গন প্রতিযোগিতার পুরস্কার বিতরন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দীপ এর আলোচনা সভা ঈদের পর হতে পারে এসএসসি পরীক্ষা, পেছাবে এইচএসসি ও টানা ২য় দিনে কাঁচপুরে সওজের উচ্ছেদ অভিযান নোয়াগাঁও ভুমি কর্মকর্তার যোগ সাজসে সরকারী গাছ কেটে দোকান নির্মানেরর অভিযোগ
ফের সোনারগাঁয়ে দিন-দুপুরে মেঘনা নদী ভরাট

ফের সোনারগাঁয়ে দিন-দুপুরে মেঘনা নদী ভরাট

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:  গত ৩ মাস আগে মেঘনা ও এর শাখা নদী বালু দিয়ে ভরাট করার অভিযোগে বাংলাদেশ অভ্যন্তরিন নৌপরিবহন কর্তৃপক্ষ ৫টি ড্রেজার ভাংচুর চালিয়ে বালু ভরাট বন্ধ করে দেয় চররমজান সোনাউল্লাহ মৌজা মেঘনা পাওয়ার স্ট্রেশনের ৪০ বিঘা সরকারী জমির। অবৈধ ভাবে বালু ভরাটের অভিযোগে ২১ জন শ্রমিককে কারাদন্ডও প্রদান করা হয়। ৩ মাস না পেরুতেই সেই স্থানে আবার ড্রেজার দিয়ে বালু ভরাট শুরু করেছে নদী খেকোরা। দিনে দুপুুরে তারা কয়েকটি শক্তিশালী ড্রেজার দিয়ে মেঘনা নদী ও এর শাখা নদী ভরাট করছে। এ ঘটনায় বুধবার বিকেলে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

২০ মে থেকে বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্রিউটিএ) সোনারগাঁ উপজেলায় মেঘনা নদীর তীর দখল করে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদে অভিযান চালাচ্ছে। ইতিমধ্যে বিআইডব্লিউটিএর উচ্ছেদ অভিযানে কয়েকটি বড় শিল্পকারখানার সীমানা প্রাচীর ও স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ জানিয়েছে, মেঘনা নদীর দখলদারদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এদিকে মেঘনা ঘাট বিদ্যুৎকেন্দ্রের পাশে চর রমজান সোনা উল্লাহ মৌজায় মেঘনা নদী ও এর শাখা নদী ভরাট শুরু হয়েছে। বুধবার সকাল থেকে দুটি ড্রেজার দিয়ে বালু ভরাট শুরু হয়। এভাবে মেঘনা নদী ও এর শাখা নদীর মুখ ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) অধিগ্রহণ করা জায়গা এবং খাস জমি ভরাট করে দখল করে নেওয়া হচ্ছে।

সরেজমিনে বুধবার সকালে চররমজান সোনাউল্লাহ মৌজা ঘুরে দেখা গেছে ২টি শক্তিশালী ড্রেজার দিয়ে বালু ফেলছে মের্সাস শাহাজালাল ট্রেডিং কোং নামের একটি বালু ভরাট ঠিকাদারী প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি তাদের লিজকৃত সম্পতি গজারিয়া চরবেতাগি এলাকায় বালু না ফেলে মেঘনা নদী ও এর শাখা নদীর উপর পিরোজপুর চররমজার সোনাউল্লাহ মৌজার মেঘনা পাওয়ার স্ট্রেশনের সরকারী ৪০ একর নিচু সরকারী জমিতে বালু ভরাট করছে।

এ ব্যাপারে বালু ভরাটের ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক শাহাজালাল জানান, আনলিমা পেট্রালিয়াম লিমিটেড একটি পাওয়ার স্ট্রেশন তৈরী করার জন্য এ জায়গাটি সরকারের কাছ থেকে লিজ এনেছে। সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার ভুমি) আমাদের জায়গা বুঝিয়ে দিয়েছে আমরা সেই জায়গায় বালু ভরাট করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার বলেন, নদী ও সরকারি জায়গা দখল করার অভিযোগ পেয়ে আমি ঘটনাস্থলে সহকারী কমিশনারকে (ভূমি) পুলিশসহ পাঠিয়েছি। অভিযানের খবর পেয়ে দখলদাররা পালিয়ে গেছে। যেসব ড্রেজার দিয়ে বালু ভরাট করছে, সেগুলো জব্দ করা হবে।’


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution