• রাত ১০:২৬ মিনিট রবিবার
  • ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের রূহের মাগফেরাত কামনা সোহাগ রনি’র দোয়া মাহফিল সোনারগাঁয়ে শিশু ধর্ষণের চেষ্টার ঘটনায় যুবক গ্রেপ্তার সোনারগাঁয়ে ২৪ জনের মধ্যে ২৪ জনের করোনা পজেটিভ, মৃত্যু ১ করোনামুক্ত হয়েও ধকল বয়ে বেড়াচ্ছেন তারা ত্বকের যত্নে হলুদ কেন জরুরি? মোগরাপাড়া চৌরাস্তায় বেড়েছে গাড়ি ও সাধারণ মানুষের আনাগোনা সোনারগাঁয়ে ১০ জনকে ৮ হাজার জরিমানা, ৮টি ইজিবাইক জব্দ মোশারফ হোসেনের মৃতুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক সরকারের দেয়া লকডাউন মানার বালাই নেই বারদী বাজারে মোশারফ হোসেনের জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সোনারগাঁয়ে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে আইন শৃঙ্খলা বাহিনী বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে সোনারগাঁ থানা বিএনপির শোক মোশারফ হোসেনের মৃত্যুতে ইউপি চেয়ারম্যান জহিরুল হকের শোক সোনারগাঁয়ে আজও নমুনার তুলনায় শতভাগ করোনা আক্রান্ত, মৃত্যু ১ আগামীকাল শুক্রবার বাদ জুম্মা মোগরাপাড়া হাই স্কুলে মোশারফ হোসেনের জানাযা বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে এমপি খোকার শোক মোশারফ হোসেনের মৃত্যুতে যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু’র শোক মোশারফ হোসেনের মৃত্যুতে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ইঞ্জি: মাসুমের শোক উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের ইন্তেকাল সোনারগাঁয়ে জমে উঠেছে কোরবানী মাংসের হাট
মঙ্গলেরগাঁও জনকল্যাণ সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন

মঙ্গলেরগাঁও জনকল্যাণ সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন সম্পন্ন

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার মঙ্গলেরগাঁও জন কল্যাণ সমিতির অন্যন্য ভূমিকায় সিক্ত স্থানীয় মঙ্গলেরগাঁও এলাকার হত দরিদ্র মানুষ। সম্পূর্ণ অরাজনৈতিক একটি সংগঠন এটি। মঙ্গলেরগাঁও এলাকার ৫৬ জন যুবক একত্রিত হয়ে জনকল্যাণ সমিতির ব্যানারে গ্রামীন উন্নয়ণ ও মানব কল্যাণে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বিগত চার বছর ধরে। শুরুতে ২০১৪ সালে এই সমিতির সদস্যরা নিজেরা স্বেচ্ছায় ৫০০/১০০০/ ২০০০ হাজার টাকা জমা করে এক কালিন একটি ফান্ড তৈরি করেন। সম্পূর্ণ সুদমূক্ত এই টাকা দিয়ে তারা বিভিন্ন ব্যবসায়ীক কাজ পরিচালনা করেন। পরে এই টাকা থেকে শুরু করেন সামাজিক উন্নয়ণ, হতদরিদ্র পরিবারের মেয়ের বিয়ে, অসহায় মানুষের চিকিৎসা সেবা, প্রতিবছর দুঃস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরন, সাময়িক ভাবে রাস্তাঘাট সংস্কার ইত্যাদি। যার ফলে এই সমিতির কল্যাণ ও পরিধি দিনদিন আরো বিস্তৃত হয়ে চারদিকে মানুষের মাঝে ছড়িয়ে পড়ছে।
জনকল্যান সমিতি থেকে সহায়তা পেয়ে সুবিধাভোগি মঙ্গলেরগাঁও এলাকার হযরত আলী বলেন, আমি গরীব মানুষ আমার কঠিন অসুখ হয়েছিল। এই সমিতির সদস্যরা আমাকে এক কালিন নগদ ১৫ হাজার টাকা দিয়ে চিকিৎসার জন্য সাহায্য করেছেন। আমি এখন সম্পূর্ণ সুস্থ্য। আমার বাড়ীর পাশে বাকপ্রতিবন্ধি দুলাল মিয়াকে তার মেয়ের বিয়ের জন্য তাকেও নগদ ১৫ হাজার টাকা দিয়ে সাহায্য করেছেন এই সমিতির সদস্যরা। নাম প্রকাশে অনিচ্ছুক মঙ্গলেরগাঁও এলাকার হিন্দু সম্প্রদায়ের একটি পরিবারও মেয়ের বিয়ের জন্য নগদ ১০ হাজার টাকা অর্থ সহায়তা পেয়েছেন। তাছাড়া প্রতিবছর ঈদুল ফিতরের পূর্বে স্থানীয় হতদরিদ্র পরিবারের মাঝে সেমাই, চিনি, লবন, তেলসহ বিভিন্ন ঈদ সামগ্রী বিতরন করছেন মানব কল্যাণে নিয়োজিত এই সমিতি। গতকাল শুক্রবার সম্পন্ন হল মঙ্গলেরগাঁ জনকল্যাণ সমিতির কার্য নির্বাহী কমিটির নির্বাচন। এতে সভাপতি ও সাংগঠনিক পদে কোন প্রতিদ্বন্দি প্রার্থী না থাকায় স্বপদে বহাল রয়েছেন সভাপতি হিসেবে ইলিয়াছ মিয়া ও সাংগঠনিক সম্পাদক হিসেবে ইব্রাহীম খলিল। অপরদিকে, নির্বাচনে প্রতিদ্বন্দিতা করেছেন সাধারন সম্পাদক পদে দুজন প্রার্থী ও কোষাদক্ষ পদে চার জন প্রার্থী। সাধারন সম্পাদক পদে আব্দুস সালাম ভূইয়া বই প্রতীকে ২৩ ভোট পেয়ে সংগঠনের সাধারন সম্পাদক হিসেবে বিজয়ী হয়েছেন। কোষাদক্ষ পদে প্রতিদ্বন্দিতা করেছেন চার জন প্রার্থী। বিজয়ী হয়েছেন তিনজন প্রার্থী। এর মধ্যে দিদার হোসেন শাপলা প্রতীকে ৩১ ভোট পেয়ে প্রথম, তাইজউদ্দিন মুন্সী দোয়েল প্রতীকে ১৯ ভোট পেয়ে দ্বিতীয় এবং জাহাঙ্গীর হোসেন কাঠাল প্রতীকে ১৭ ভোট পেয়ে তৃতীয়স্থানে বিজয়ী হয়েছেন। বাকী অন্যান্য পদ গুলো কার্যনির্বাহী কমিটি ও সকল সদস্যের সমন্বয়ে গঠন করা হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution