• বিকাল ৫:৪৯ মিনিট রবিবার
  • ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ২৪ জনের মধ্যে ২৪ জনের করোনা পজেটিভ, মৃত্যু ১ করোনামুক্ত হয়েও ধকল বয়ে বেড়াচ্ছেন তারা ত্বকের যত্নে হলুদ কেন জরুরি? মোগরাপাড়া চৌরাস্তায় বেড়েছে গাড়ি ও সাধারণ মানুষের আনাগোনা সোনারগাঁয়ে ১০ জনকে ৮ হাজার জরিমানা, ৮টি ইজিবাইক জব্দ মোশারফ হোসেনের মৃতুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক সরকারের দেয়া লকডাউন মানার বালাই নেই বারদী বাজারে মোশারফ হোসেনের জানাযা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সোনারগাঁয়ে লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে আইন শৃঙ্খলা বাহিনী বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে সোনারগাঁ থানা বিএনপির শোক মোশারফ হোসেনের মৃত্যুতে ইউপি চেয়ারম্যান জহিরুল হকের শোক সোনারগাঁয়ে আজও নমুনার তুলনায় শতভাগ করোনা আক্রান্ত, মৃত্যু ১ আগামীকাল শুক্রবার বাদ জুম্মা মোগরাপাড়া হাই স্কুলে মোশারফ হোসেনের জানাযা বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেনের মৃত্যুতে এমপি খোকার শোক মোশারফ হোসেনের মৃত্যুতে যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু’র শোক মোশারফ হোসেনের মৃত্যুতে উপজেলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ইঞ্জি: মাসুমের শোক উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের ইন্তেকাল সোনারগাঁয়ে জমে উঠেছে কোরবানী মাংসের হাট হাত থেকে মাংসের দুর্গন্ধ দূর করার সহজ উপায়,জেনে নিন সোনারগাঁয়ে একদিনে আক্রান্ত ৩০, সুস্থ ১৯
সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পাঞ্চলের একটি তৈরী পোশাক কারখানায় বকেয়া বেতন ও বিনা নোর্টিসে বন্ধ করার প্রতিবদে বিক্ষোভ মিছিল করেছে ওই প্রতিষ্ঠানের শ্রমিকরা। খবর পেয়ে কাঁচপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে বলে আশ্বাস্ত করলে শ্রমিকরা বিক্ষোভ মিছিল প্রত্যাহার করে নেয়।

শ্রমিকরা জানায়, উপজেলার মেঘনা শিল্পাঞ্চলে অবস্থিত মিলিনিয়াম স্পিনিং এন্ড নিটিং নামের একটি পোশাক তৈরী গার্মেন্ট গত দু মাসের বকেয়া বেতন পরিশোধ না করেই বিনা নোটিশে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষরা গার্মেন্টের মুল গেইটে তালা ঝুলিয়ে দিয়েছে। ঈদের পর ছুটির পর আমরা বুধবার সকালে সকল শ্রমিকরা কাজে যোগদান করতে এসে দেখি মুল ফটকে তালা ঝুলছে। এমতাবস্থায় আমরা প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরীকে গেইট বন্ধের কারণ জিঞ্জেস করলে তারা জানায় প্রতিষ্টানের কর্তৃপক্ষরা গার্মেন্টস প্রতিষ্টানটি অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করে দিয়েছে।

সালমা আক্তার, মনিমুক্তা, রতন মিয়া, ইমাম হোসেন নামের কয়েকজন শ্রমিক জানান, গার্মেন্টস কর্তৃপক্ষ আমাদের দুই মাসের বেতন বকেয়া রেখেই বিনা নোর্টিসে প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছে। দুই মাস ধরে বেতন না পাওয়ায় ছেলে মেয়ে নিয়ে মানবেতর জীবন যাপন করছি। আমাদের বাসা ভাড়া ও মুদি দোকানে বাকি পড়ে গেছে। আমাদের বেতন পরিশোধ না করলে কিভাবে বাসা ভাড়া ও দোকানদারের পাওয়ানা টাকা পরিশোধ করবো এ ভেবে চিন্তিত হয়ে পড়েছি। এছাড়া হঠাৎ করে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়ায় আমরা কোথায় গিয়ে চাকরীর ব্যবস্থা করবো।

মিলিনিয়াম স্পিনিং এন্ড নিটিং গার্মেন্টের ব্যবস্থাপক তানবির আহম্মেদ জানান, আমাদের প্রতিষ্ঠানটি কয়েক মাস ধরে লোকসানে চালাতে হচ্ছে তাই বাধ্য হয়ে প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছি। এখানে যারা কর্মরত আছেন সে সকল শ্রমিকদের আমাদের আরেকটি প্রতিষ্ঠানে যোগদান করতে বলা হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution