• রাত ১:৪১ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পাঞ্চলের একটি তৈরী পোশাক কারখানায় বকেয়া বেতন ও বিনা নোর্টিসে বন্ধ করার প্রতিবদে বিক্ষোভ মিছিল করেছে ওই প্রতিষ্ঠানের শ্রমিকরা। খবর পেয়ে কাঁচপুর শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে বলে আশ্বাস্ত করলে শ্রমিকরা বিক্ষোভ মিছিল প্রত্যাহার করে নেয়।

শ্রমিকরা জানায়, উপজেলার মেঘনা শিল্পাঞ্চলে অবস্থিত মিলিনিয়াম স্পিনিং এন্ড নিটিং নামের একটি পোশাক তৈরী গার্মেন্ট গত দু মাসের বকেয়া বেতন পরিশোধ না করেই বিনা নোটিশে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষরা গার্মেন্টের মুল গেইটে তালা ঝুলিয়ে দিয়েছে। ঈদের পর ছুটির পর আমরা বুধবার সকালে সকল শ্রমিকরা কাজে যোগদান করতে এসে দেখি মুল ফটকে তালা ঝুলছে। এমতাবস্থায় আমরা প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রহরীকে গেইট বন্ধের কারণ জিঞ্জেস করলে তারা জানায় প্রতিষ্টানের কর্তৃপক্ষরা গার্মেন্টস প্রতিষ্টানটি অনিদিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করে দিয়েছে।

সালমা আক্তার, মনিমুক্তা, রতন মিয়া, ইমাম হোসেন নামের কয়েকজন শ্রমিক জানান, গার্মেন্টস কর্তৃপক্ষ আমাদের দুই মাসের বেতন বকেয়া রেখেই বিনা নোর্টিসে প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছে। দুই মাস ধরে বেতন না পাওয়ায় ছেলে মেয়ে নিয়ে মানবেতর জীবন যাপন করছি। আমাদের বাসা ভাড়া ও মুদি দোকানে বাকি পড়ে গেছে। আমাদের বেতন পরিশোধ না করলে কিভাবে বাসা ভাড়া ও দোকানদারের পাওয়ানা টাকা পরিশোধ করবো এ ভেবে চিন্তিত হয়ে পড়েছি। এছাড়া হঠাৎ করে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়ায় আমরা কোথায় গিয়ে চাকরীর ব্যবস্থা করবো।

মিলিনিয়াম স্পিনিং এন্ড নিটিং গার্মেন্টের ব্যবস্থাপক তানবির আহম্মেদ জানান, আমাদের প্রতিষ্ঠানটি কয়েক মাস ধরে লোকসানে চালাতে হচ্ছে তাই বাধ্য হয়ে প্রতিষ্ঠানটি বন্ধ করে দিয়েছি। এখানে যারা কর্মরত আছেন সে সকল শ্রমিকদের আমাদের আরেকটি প্রতিষ্ঠানে যোগদান করতে বলা হয়েছে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution