• রাত ৯:৪৭ মিনিট রবিবার
  • ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ সোনারগাঁ থেকে বাড়ি ফেরার পথে লাশ হলেন পিতা-পুত্র তীব্র গরমের কারনে প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষনা খুলবে ২৮ এপ্রিল! অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন মাহফুজুর রহমান কালাম সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস
আজ থেকে লালপুরীর ৪৯তম তরিকত ওরশ মাহফিল

আজ থেকে লালপুরীর ৪৯তম তরিকত ওরশ মাহফিল

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: আজ থেকে সপ্তাহব্যাপী মাওলানা নূরুল ইসলাম লালপুরী এর ৪৯তম তরিকত সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। চার তরিকার মহান মোর্শেদ সোনারগাঁ পরগনার হাদী মুবাল্লীগে ইসলাম ও বাংলাদেশ তাবলীগ জামাতের অন্যতম প্রতিষ্ঠাতা মাওলানা নূরুল ইসলাম লালপুরী ১৯৭৩ সালের ১১ অগ্রহায়ণ পরলোক গমন করেন।সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের চরাঞ্চল নুনেরটেক বালুতে তিনি চিরস্থায়ী নিদ্রায় আসন গ্রহন করেন। তাই প্রতি বছর ২৬ নভেম্বর থেকে সপ্তাহবাপী এ তরিকত মাহফিল অনুষ্ঠিত হয়ে থাকে।

একে কেন্দ্র করে নুনেরটেক এলাকায় সপ্তাহব্যাপী ভক্ত আশেকানরা অবস্থান করে তরিকতের বয়ান শুনতে আসেন। এখানে কোরআন খানি, মিলাদ মাহফিল, ভক্ত আশেকানদের মাঝে তবারত বিতরন করানো হয়। ওয়াজ মাহফিল, যিকির আসকার ও ভক্তিমুলক বিভিন্ন গানের আয়োজন করা হয়।

লালপুরীপীর সাহেবের বড় সাহেবজাদা মাওলানা খাজা মোহাম্মদ মুঈন চিশতী আল ফরাজী তরিকতের খাস বয়ান পেশ করবেন। মিলাদ ও দোয়া পরিচালনা করবেন পীরজাদা নাঈম মোহাম্মদ জাকারিয়া শাহ চিশতী। অনুষ্ঠান পরিচালনা করবেন পীরজাদা ফরাজী মোহাম্মদ হানজালা চিশতী। আরো বক্তব্য রাখবেন বিশিষ্ট্য ভ্রমন লেখক ও সাংবাদিক কানাডা প্রবাসী পীরজাদা ফজল মোহাম্মদ ওয়েজকরনী বিন লালপুরী, পীরজাদা মোহাম্মদ বাহলুল শাহ। খতমে কোরআন পাঠ করবেন মুফতি আব্দুল কাদির মামুন।

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution