• রাত ১:১১ মিনিট রবিবার
  • ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
কান্দারগাঁয়ে পারভেজ হত্যার জড়িতেদের ফাঁসির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে ট্রাকের ধাক্কায় কিশোর নিহত বিনা প্রতিদ্বন্ধিতার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এড: সামসুল ইসলাম ভূইয়া’র প্রতিদ্বন্ধিতার ঘোষনা সোনারগাঁয়ে স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বৃদ্ধ গ্রেপ্তার সোনারগাঁয়ে ৫দিন যাবত মোতালিব নামে এক ব্যক্তি নিখোঁজ সোনারগাঁয়ে ৫৫ কোটি টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে দিল প্রশাসন ফুটওভার ব্রিজ হকারমুক্ত করতে নিজেই গেলেন এমপি কায়সার ফুটওভার ব্রিজে হকারমুক্ত করতে নিজে গেলেন এমপি কায়সার ফুটওভার ব্রিজে হকারমুক্ত করতে নিজে গেলেন এমপি কায়সার মানসম্মত শিক্ষার পাশাপাশি পারিবারিক ও সামাজিক শিক্ষায় শিক্ষিত হতে হবে.. এমপি কায়সার সোনারগাঁয়ে পারভেজ হত্যার প্রধান আসামী পিতা-পুত্র গ্রেপ্তার কাঁচপুরে বিভিন্ন বে-সরকারী ক্লিনিকে ভ্রাম্যমান আদালতেরর অভিযান ভাইস চেয়ারম্যান পদে কাঁচপুর যুবলীগের সভাপতি মাহবুব পারভেজের গণসংযোগ সোনারগাঁয়ে স্কুল পড়ুয়া মেয়েকে ধর্ষণের অভিযোগ ষাটোর্ধ্ব ব্যক্তির বিরুদ্ধে সনমান্দী তে কালামের জনসংযোগ ও মতবিনিময় সভায় নেতাকর্মীর ঢল এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ সোনারগাঁয়ে অটোচালক রজ্জব হত্যার প্রধান আসামী আটক সোনারগাঁয়ের কাপড় ব্যবসায়ীর লাশ বুড়িগঙ্গায় উদ্ধার মেঘনা সেতু ফুট ওভারব্রিজের রেলিংয়ের সাপোর্টিং খুটি কেটে নিলো সওজের কর্মীরা সোনারগাঁয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন
লক ডাউনে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে আনন্দবাজার হাটের আয়োজন

লক ডাউনে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে আনন্দবাজার হাটের আয়োজন

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম ঃ করোনা মোকাবেলায় সোনারগাঁয়ে সকল প্রকার মার্কেট দোকানপাট, সপ্তাহিক হাটবাজার বন্ধ করে দিয়ে গুরুত্বপূর্র্ণ বাজারগুলোকে সংকুচিত করেছে প্রশাসন। তবে, জরুরী প্রয়োজনীয় খাবার, ঔধষের দোকান এসবের আওতামুক্ত রাখা হয়েছে। কিন্তু প্রশাসনের নির্দেশ অমান্য করে তাদের চোঁখ ফাঁকি দিয়ে আবারও চালু করা হয়েছে আনন্দবাজার হাট। নামে মাত্র হাটের কয়েকটি দোকান বন্ধ করে হাটের নিচে পতিত জাায়গায় বসানো হয়েছে বিশাল হাট। এতে ছিলনা কোন সামাজিক দুরত্ব ও করোনা মোকাবেলার কোন সুরক্ষা সামগ্রী। শনিবার সকাল বেলা প্রশাসনের লোকজন আনন্দবাজার এলাকায় অভিযান চালালে উপরের কয়েকটি দোকান বন্ধ রাখা হয়। প্রশাসনের লোক চলে আসলে তারা পুনরায় পুরোদমের হাটবাজার শুরু করে। এতে বাড়ছে করোনার ঝুঁকি।

জানা গেছে, গত ৮ মার্চ প্রথম করোনা রোগী সনাক্ত হয়। এরপর থেকে রোগীর সংখ্যা বাড়তে থাকায় করোনা মোকাবেলায় সরকার গত ২৬ মার্চ দেশের সকল মার্কেট, দোকানপাট অফিস আদালত বন্ধসহ সকল জনসমাগম বন্ধ করে দেয়। এদিকে ঢাকার পর নারায়ণগঞ্জে একের পর এক করোনা রোগী সনাক্ত হওয়ার পর গত ৭ এপ্রিল সারা নারায়ণগঞ্জে লক ডাউন ঘোষনা করে জেলা প্রশাসক। বর্তমানে সোনারগাঁয়ে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ৫ জনে। এতে আক্রান্ত হয়েছেন ছাত্র, শ্রমিক ও পুলিশ সদস্য। এর আগে থেকে করোনা সংক্রমন ঠেকাতে সোনারগাঁ উপজেলা প্রসাসনের পক্ষ থেকে সোনারগাঁয়ের গুরুত্বপুর্ণ এলাকার নিত্য প্রয়োজনীয় বাজারগুলোও সংকুচিত করা হয়। বন্ধ করে দেয়া হয় সপ্তাহিক হাট বাজার। সে জন্য প্রশাসন উপজেলার প্রতিটি অস্থায়ী সপ্তাহিক হাটগুলোতে গিয়ে ইজারাদারদের হাট না বসানোর জন্য অনুরোধ করে। তাদের অনুরোধের পর হাট বাজার বসানোর অপরাধে ভ্রাম্যমান আদালত জরিমানা করেন কয়েকটি হাটের ইজারাদারদের। এ জন্য কয়েক সপ্তাহ হাটগুলো বন্ধ রাখার পর আজ শনিবার সকাল থেকে আবারও বসানো হয় আনন্দবাজার হাট। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকাল বেলা আনন্দবাজার হাট মনিটরিংয়ে গেলে উপরের সব দোকান বন্ধ করে দেয়া হয়। প্রশাসনের লোকজন চলে আসার পর পুরনায় আগের চেয়ে বেশী জনসমাগম করে হাট বসানো হয়। এতে দেখা যায় সামাজিক দুরত্ব না মেনে বাজারে দোকান বসিয়েছেন দোকানদাররা। এতে ক্রেতারাও সামাজিক দুরত্ব না মেনে একে অপরের গায়ে গা ঘেঁষে বাজার সদাই করছেন। ক্রেতা ও বিক্রেতা অনেকের মধ্যে ছিল করোনা মোকাবেলার মাস্ক ও সুরক্ষা সামগ্রী।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution