• সন্ধ্যা ৭:৫০ মিনিট বৃহস্পতিবার
  • ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : বর্ষাকাল
  • ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে ৩৬ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারী আটক মিডিয়া ফেলোশীপসহ ৪ ক্যাটাগরীতে কারুশিল্প পুরষ্কার পেলেন ৮জন মুক্তিযোদ্ধা সন্তানদের মাঝে ২০টি কম্পিউটার বিতরণ সোনারগাঁয়ে ১০টি উদ্ধোধনী বিষয়ে কর্মশালা মিডিয়া ফেলোশীপ পুরষ্কার পেলেন সোনারগাঁয়ের রবিউল হুসাইন পুলিশের সাথে ডাকাতদের গোলাগুলি, আটক-১ সোনারগায়ে ইয়াবা ও গাঁজাসহ আটক-২ সোনারগাঁয়ে মেঘনা নদীতে বরযাত্রী বাহি ট্রলারে ডাকাতি, আহত ২০ সোনারগাঁয়ে গাঁজা ও ফেনসিডিলসহ এক ব্যক্তি গ্রেপ্তার সোনারগাঁয়ে জমির বিরোধকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে আহত সোনারগাঁয়ে ইউপি সদস্যকে কুপিয়ে আহত সুনামগঞ্জে ৩ হাজার বন্যার্ত পরিবারের মাঝে সোনারগাঁ থানা বিএনপির ত্রাণ বিতরন কায়সার-মাসুমের তত্ত্ববধানে বিশাল মোটর শোভাযাত্রা ও বিজয় র‌্যালি বাকবিতন্ডার পর বিজয় র‌্যালিতে হাস্যজ্জল দুই নেতা সোনারগাঁয়ে ৭০ বছরের বৃদ্ধাকে ১৭ বার জুতা পেটা! নেতাদের বাকবিতন্ডায় অস্থিরতা উপজেলা আওয়ামীলীগে নদী দূষণ ঠেকাতে গোসল করে অভিনব প্রতিবাদ সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের ভাইকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে যুবলীগ নেতার উপর হামলা ॥ আহত-৩ আওয়ামীলীগের ৭৩ বছর পর সোনারগাঁয়ে রাজাকারদের স্বীকৃতি দিচ্ছে
অনুমোদনহীন মাইকের তীব্র শব্দ দূষণে অতিষ্ঠ জনজীবন, প্রশাসন নিরব !

অনুমোদনহীন মাইকের তীব্র শব্দ দূষণে অতিষ্ঠ জনজীবন, প্রশাসন নিরব !

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম: সোনারগাঁয়ের অনুমোদনহীন মাইকের প্রচার প্রচারনায় তীব্র শব্দ দূষণের কারনে জন জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। আসন্ন ঈদকে সামনে রেখে একদিকে গরুর হাট অন্যদিকে মার্কেট, রেস্টুরেন্ট ও শপিংমল গুলোয় ক্রেতা আকৃষ্ট করতে রাতদিন চলছে প্রচার প্রচারণা। মাইকের এমন উচ্চ শব্দে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠলেও রহস্য জনক কারনে প্রশাসন নিরব। এর প্রতিকার চেয়েছে স্থানীয় এলাকাবাসী ও বিপনী বিতানগুলোর মালিকরা। তবে প্রশাসন বলছে, কোন রকম অনুমতি ছাড়াই কতিপয় ব্যক্তি তাদের প্রভাব খাটিয়ে শব্দ দূষণ করে যাচ্ছে।

মঙ্গলবার সরেজমিনে সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় গিয়ে দেখা যায়, চৌরাস্তার কলেজ রোডের মাথায় দুটি গেইট করে মাইক লাগিয়ে গরুর হাটের প্রচারনা চালাচ্ছেন ইজারাদার। চৌরাস্তা ছাড়াও এই হাটের মাইক লাগানো হয়েছে আশে পাশের আরো অনেক এলাকায়। এছাড়া আল মদিনা একটি শপিং কমপ্লেক্সে গত ৪ মাস যাবৎ মাইক লাগিয়ে প্রচারনা করতে গিয়ে ঘুম হারাম করেছেন আশপাশের কয়েকটি গ্রামের মানুষের। স্থানীয় জানান, আল মদিনা শপিং কমপ্লেক্সটি উপজেলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ফেন্সীর বিয়াইয়ের সেজন্য তিনি কাউকে তোয়াক্কা না করে দিনের পর দিন শব্দ দূষন করছে। এদিকে, ঈদুল আযহাকে সামনে রেখে মোগরাপাড়া চৌরাস্তার ঈশাখাঁ মোবাইল মার্কেটের ২তলায় অবস্থিত প্লাস পয়েন্ট নামক একটি বিপুনী বিতান ও স্টার হোটেল নামে নতুন চালু হওয়া একটি রেস্টুরেন্ট সাউন্ডবক্স লাগিয়ে ক্রেতা আকর্ষনের চেষ্টা করছে। আশে পাশের দোকানী ও অফিসের লোকদের অভিযোগ, অনেকদিন থেকেই স্টার রেস্টুরেন্টের বিভিন্ন খাবারের ম্যানুর নাম শুনতে শুনতে তাদের কান ঝালাপালা হয়ে পড়েছে এজন্য তাদের দৈনদিন কাজকর্মও ব্যাহত হচ্ছে । রেস্টুরেন্টের মালিক উপজেলা যুবলীগের সভাপতি হওয়ায় কেউ কথা বলতে সাহস পায়না। কেউ কেউ অনুরোধ করলেও কাজে আসে নাই।

একজন পথচারী জানান, এমনিতেই চৌরাস্তা একটি ব্যস্ততম এলাকা। প্রচুর মানুষের সমাগম ঘটে। তাছাড়া ঢাকা চট্টগ্রাম হাইওয়ে, বাসস্ট্যান্ড হওয়ায় সারাদিন গাড়ির হেল্পারদের ডাকাডাকি, গাড়ির হর্ণের উচ্চ শব্দ, চলাচলের তীব্র আওয়াজে সহনীয় মাত্রার অনেক বেশি মাত্রায় শব্দ দূষন হয়।

বুধবার ৮ আগস্ট বিকাল ৫ টায় চৌরাস্তা জামে মসজিদের খাদেম মোঃ আল আমিন বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি সভাপতির নির্দেশে ছেলেটি হাড়িয়ে যাওয়ার বিষয়ে মসজিদের মাইকে মাইকিং করেছি। কিন্তু আশপাশের মাইকে উচ্চ শব্দে ছেলে হারানোর খবরটি সাধারণ মানুষের কানে পৌচ্চাইনি।

এ ব্যাপারে, সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুজ্জামান বলেন, মোগরাপাড়া এলাকায় মাইক বাজানোর জন্য কেউ প্রশাসনের অনুমতি নেয়নি। জনগণের চলাচলে অসুবিধা হলে এসবের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution