• সকাল ৭:৩০ মিনিট মঙ্গলবার
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  • ঋতু : হেমন্তকাল
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
আজ কি চমক দেখাবে পারবে ব্রাজিল? মাদক মামলায় ফেঁসে যাচ্ছে না.গঞ্জের ৪ পুলিশ সদস্য ইউনিয়ন শ্রমিক দলের সেক্রেটারী সহ বিএনপি ৪ নেতাকর্মী গ্রেপ্তার দলিল লিখক মোশারফ এর হত্যাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে এক সঙ্গে তিন পুত্র সন্তানের জম্ম প্রাথমিক শিক্ষার গুণগত মান মানোন্নয়নের লক্ষ্যে সোনারগাঁয়ে শিক্ষকদের মাসিক সমন্বয় সভা নদী খনন করে নৌ-জেটি নির্মাণ ও আনন্দবাজারের নিম্ন অংশ ভরাটে চেয়ারম্যানের অভিনন্দন সোনারগাঁয়ে চেয়ারম্যানের পুত্রসহ দুইজন ইয়াবাসহ গ্রেফতার কাঁচপুর থেকে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধ নিখোঁজ সোনারগাঁয়ে বিশেষ অভিযানে আরো ৪ জন গ্রেপ্তার সাংবাদিক পরিমল বিশ্বাস এর মায়ের পরলোক গমন নেতাকর্মীদের গ্রেপ্তারে থানা বিএনপির নিন্দা সোনারগাঁয়ে ৬ বিএনপির নেতাকর্মী গ্রেপ্তার বিজয় দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের প্রস্তুতি সভা বন্দরে মাছ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টা ॥ আটক-২ নেতাকর্মীদের বাড়িতে পুলিশী তল্লাসীর নিন্দা স্বপনের আগামী ৪ ডিসেম্বর থেকে নারায়ণগঞ্জ থেকে রেল যোগাযোগ বন্ধ থাকবে নাশকতার মামলায় সোনারগাঁয়ে ৫ নেতাকর্মী গ্রেপ্তার সোনারগাঁও সাহিত্য নিকেতনের সাবেক সভাপতি মোসলেহ উদ্দিনের ইন্তেকাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক আব্দুল হাই ভুঁইয়ার স্মরণে আলোচনা সভা

থমথমে করবরে কনকাতে

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: সকাল আটটা বাজার আগেই কনকার সামনে ভিড় করতো নারী-পুরুষসহ ৫ শতাধিক শ্রমিক। সবার হাতেই থাকতো একটি খাবারের বাটি। হাতে গলায় আইডি কার্ড ঝুলিয়ে একে একে নিরাপত্তা কর্মীদের দেখিয়ে প্রবেশ করতো তারা। আবার বিকেলে ছুটির সময়ও বেররুতো হইহুল্লা করে। কে কার আগে ফ্যাাক্টরী ছাড়ে বাড়িতে যাবে। যেখানে গত ২ বছর ধরে শ্রমিকদের কলতাতে মুখরিত ছিল কনকা ফ্যাক্টরীটি সেখানে আজ সুনশান নিরবতা। কয়েকজন নিরাপত্তা কর্মী ছাড়া দেখা মিলছেনা কারোই। মাঝে মধ্যে ফ্যাক্টরীটির কিছু কর্মকর্তা ও আইন শৃঙ্থলা বাহিনীর লোকজন প্রবেশ করছেন তদন্তের স্বার্থে। তবে অনেক শ্রমিক আসছেন তাদের রুটি রোজগারের ফ্যাক্টরীটি দেখতে। কবে আগের মতো ফিরবে তাদের স্মৃতি বিজরিত কর্মস্থলটি।

গত রবিবার সকাল সাড়ে ১০টার দিকে হঠাৎ করেই উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের সাদিপুর এলাকায় অবস্থিত কনকা নামের একটি ইলেকট্রকনিক্স ফ্যাক্টরীর ৩য় তলায় আগুনের সুত্রপাত হয়। মুর্হুতের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে পুরো ফ্যাক্টরীতে। ফায়ার সার্ভিসের ১২ টি ইউনিট ও ২ টি বেসরকারী ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। কিন্তু ফ্যাক্টরীটির মুল ফটক নির্মানাধীন ছিল বিধায় কোন ফায়ার সার্ভিসের ইউনিট প্রবেশ করতে না পারায় পুরো ফ্যাক্টরীটি পুড়ে ছাই হয়ে যায়। 

নিরাপত্তাকর্মী ও শ্রমিকরা জানান, রবিবার সকাল সাড়ে ১০টার দিকে যখন শ্রমিকরা টি ব্যাক শেষ করে ফ্যাক্টরীতে প্রবেশ করছিলেন তখন বিকট শব্দে বিস্ফোরিত হয়ে আগুনের সুত্রপাত ঘটে। আগুন লাগার সাথে সাথে শ্রমিকরা নিরাপদে বেরিয়ে আসতে পারলেও ২ জন শ্রমিক আহত হয়।

কর্তৃপক্ষ জানান আগুনে তাদের ফ্যাক্টরীতে থাকা কয়েক হাজার ফ্রিজ ও অন্যান্য সামগ্রীর ক্ষতি হয়েছে যার মুল্য হাজার কোটি টাকা।

ফাযার সার্ভিসের কর্মকর্তারা জানান, খবর পেয়ে তারা ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে ছুটে এসে আগুন নিয়ন্ত্রন করার চেষ্টা করেছেন কিন্তু ফ্যাক্টরীটির মুল ফটক বন্ধ ও অন্যপাশগুলো লোহার বেড়া দিয়ে বন্ধ থাকায় আগুন নিয়ন্ত্রনে আনতে অনেক সময় লেগেছে। তবে কি কারনে আগুন লেগেছে তা তারা তদন্ত শেষ হবে বলতে পারবেন বলে জানিয়েছেন।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution