• রাত ২:৫৩ মিনিট শুক্রবার
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে প্রাথমিকে অনলাইন বদলী আবেদনে অনিয়মের অভিযোগ জামপুরে ৪টি ওয়ার্ডের নেতাকর্মী নিয়ে বাবুল ওমরের নির্বাচনী প্রচারনা সভা সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে নেতাকর্মী বেচা-কেনার হিড়িক সোনারগাঁয়ে করোনা যোদ্ধাকে ডাকাত আখ্যা দিয়ে হত্যার চেষ্টা সোনারগাঁয়ে যাত্রীবাহি বাসের ধাক্কায় অটোচালক নিহত সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী কর্মীসভা অনুষ্ঠিত সোনারগাঁ জাদুঘরে ১৫ দিনব্যাপী বৈশাখী মেলা সোনারগাঁয়ে মোটর সাইকেলে বেড়ানোর কথা বলে শিশুকে ধর্ষণ ঈদে গরীবের ভাগ্যেও জুটছেনা ছাডি মাংস ঈদে গবীরের মাংসের বদলে ভরসা ছাডি মাংস সোনারগাঁ উপজেলা কেন্দ্রীয় মসজিদে ঈদের জামাতের সময় সুচি সৌদি আরবের সঙ্গে মিল রেখে সোনারগাঁয়ের বাংলা বাজারে ঈদের জামাত আদায় সোনারগাঁয়ে গরুর মাংস কিনতে না পেরে মুরগী কিনতেও নাজেহার গরীর মানুষ সোনারগাঁয়ে গরুর মাংস ব্যবসায়ীরা বেপরোয়া সোনারগাঁয়ে আলোর পথ সমাজ কল্যাণ সংস্থার খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ সোনারগাঁয়ে ইট ভাটায় হামলা গাড়ি ভাংচুর ও হামলায় আহত ৫। সোনারগাঁয়ে বেড়েছে গরুর মাংসের দাম সোনারগাঁয়ে সাংবাদিক ও সুধী জনের সন্মানে জাগো সোনারগাঁও২৪.কমের ইফতার সোনারগাঁ সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখকদের নতুন কমিটির অনুমোদন
সোনারগাঁয়ে কুকুর লেলিয়ে ইউএনও’র কাজে বাঁধা !

সোনারগাঁয়ে কুকুর লেলিয়ে ইউএনও’র কাজে বাঁধা !

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টফোর ডটকম: গত বৃহস্পতিবার সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশ মোগরাপাড়া ইউনিয়নের বিন্নি পাড়া গ্রামের কৃষকের জমি ও সরকারী খাল দখল মুক্ত করতে গেলে কোম্পানীর কুকুর লেলিয়ে দিয়ে বাঁধা প্রদান করেন দখলদার আশরাফ প্রধান ও তার ছোট শাহাবুদ্দিন। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটকে কুকুর লেলিয়ে দিয়ে সরকারী কাজে বাঁধা প্রদানে আশরাফ প্রধান ও তার ছোট শাহাবুদ্দিন দুঃসাহস দেখে হতভাগ হয়ে যান জমির মালিক ও স্থাণীয়রা।

জমির মালিক ইব্রাহিম, খোরশেদা বেগম ও রানা আহাম্মেদ জানান, মোগরাপাড়া ইউনিয়নের বিন্নিপাড়া গ্রামের মৃত সামসুদ্দিনের ছেলে আশরাফ প্রধান ও শাহাবুদ্দিন প্রধান বিন্নিপাড়া গ্রামের ইব্রাহিমের ৪৮ বিঘা তার চাচাতো ভাই মোশারফের ১২০ বিঘা, রানা ফয়সালের ১২০ বিঘা, রুবেলের ২২ শতাংশ জমিসহ স্থানীয় আরো অনেকের জমি না কিনে জোড়পূর্বক দখল করে বালু ভরাট করে আনিরা ইন্টারন্যাশনাল নামে একটি মোবাইল তৈরীর কারখানা। তাদের জমির বিক্রির জন্য টাকা চাইতে গেলেই মারধর ও হামলা মামলার ভয় দেখানো হয়। জমির মালিকানা দাবি করলে আশরাফ ও শাহাবুদ্দিন তাদের লালিত সন্ত্রাসী বাহিনী দিয়ে ধাওয়া করে গুলি বর্ষণ করা হয়। এমনকি যদি কেউ মালিকানা দাবি করে কারখানার ভেতরে প্রবেশ করলে প্রাণনাশের হুমকি দেওয়া হয়। তারা জানান, তাদের আত্মীয় স্বজনদের প্রায় কয়েক শত বিঘা জমি কোম্পানীর সন্ত্রাসী বাহিনী দিয়ে জোরপূর্বক বালু ভরাট করে দখল করে নেয়। আমরা প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ করার পর গত ২২ তারিখে ৪টার দিকে সোনারগাঁ উপজেলা নিবার্হী কর্মকর্তা আতিকুল ইসলামের নেতৃত্বে সোনারগাঁ থানার অপারেশন অফিসার রুবেল হাওলাদার সরেজমিনে তদন্ত করতে গেলে আনিরা ইন্টারন্যাশনালের মালিক আশরাফ প্রধান ও তার ছোট ভাই শাহাবুদ্দিন প্রধান তাদের কোস্পনীর ভেতরে প্রবেশ করতে বাঁধা প্রদান করেন। এভাবে ৩০ মিনিট অতিবাহিত হওয়ার পর তারা জোরপূর্বক ভেতরে প্রবেশ করলে আশরাফ প্রধান ও তার ছোট ভাই শাহাবুদ্দিন প্রধান তাদের পালিত ৮/১০ টি কুকুর লেলিয়ে দিতে তাদের ফের বাঁধা প্রদান করেন। এসময় কুকুরগুলো তাদের কামড়াতে আসলে ইউএনও’র ও তার সাথে থাকা লোকজন নিরাপদে গিয়ে আশ্রায় নেন এবং কুকুরগুলোকে গুলি করতে নির্দেশ দেন। পরে ইউএনও সাথে থাকা লোকজন কুকুরগুলোক উত্তেজিত না করে আস্তে আস্তে শান্ত করে দখলকৃত জমি ও সরকারী খাল পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়ে বালু ভরাট কাজ বন্ধ করে দেয়।

এ ব্যাপারে সোনারগাঁ থানার অপারেশন রুবেল হাওলাদার জানান, তারা আমাদের কোম্পানীর ভেতরে ঢুকতে বিলম্ব করেছে। সেখানে কয়েকটি কুকুর ছিল কিন্তু কুকুর লেলিয়ে দেয়ার ঘটনা সত্য নয়। জমির মালিকদের কুকুর লেলিয়ে দেয়ার অভিযোগ প্রসঙ্গে তিনি জানান, জমির মালিকরা তো অনেক কথাই বলতে পারে।

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে একাধিকবার তার সরকারী মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি মোবাইল ফোনটি রিসিভ করেনি।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution