• রাত ২:৪৭ মিনিট রবিবার
  • ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  • ঋতু : বসন্তকাল
  • ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
কান্দারগাঁয়ে পারভেজ হত্যার জড়িতেদের ফাঁসির দাবিতে মানববন্ধন সোনারগাঁয়ে ট্রাকের ধাক্কায় কিশোর নিহত বিনা প্রতিদ্বন্ধিতার নির্বাচিত উপজেলা চেয়ারম্যান এড: সামসুল ইসলাম ভূইয়া’র প্রতিদ্বন্ধিতার ঘোষনা সোনারগাঁয়ে স্কুল ছাত্রী ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বৃদ্ধ গ্রেপ্তার সোনারগাঁয়ে ৫দিন যাবত মোতালিব নামে এক ব্যক্তি নিখোঁজ সোনারগাঁয়ে ৫৫ কোটি টাকার নিষিদ্ধ জাল পুড়িয়ে দিল প্রশাসন ফুটওভার ব্রিজ হকারমুক্ত করতে নিজেই গেলেন এমপি কায়সার ফুটওভার ব্রিজে হকারমুক্ত করতে নিজে গেলেন এমপি কায়সার ফুটওভার ব্রিজে হকারমুক্ত করতে নিজে গেলেন এমপি কায়সার মানসম্মত শিক্ষার পাশাপাশি পারিবারিক ও সামাজিক শিক্ষায় শিক্ষিত হতে হবে.. এমপি কায়সার সোনারগাঁয়ে পারভেজ হত্যার প্রধান আসামী পিতা-পুত্র গ্রেপ্তার কাঁচপুরে বিভিন্ন বে-সরকারী ক্লিনিকে ভ্রাম্যমান আদালতেরর অভিযান ভাইস চেয়ারম্যান পদে কাঁচপুর যুবলীগের সভাপতি মাহবুব পারভেজের গণসংযোগ সোনারগাঁয়ে স্কুল পড়ুয়া মেয়েকে ধর্ষণের অভিযোগ ষাটোর্ধ্ব ব্যক্তির বিরুদ্ধে সনমান্দী তে কালামের জনসংযোগ ও মতবিনিময় সভায় নেতাকর্মীর ঢল এমপি’র হস্তক্ষেপে হকারমুক্ত হলো ফুটওভার ব্রিজ সোনারগাঁয়ে অটোচালক রজ্জব হত্যার প্রধান আসামী আটক সোনারগাঁয়ের কাপড় ব্যবসায়ীর লাশ বুড়িগঙ্গায় উদ্ধার মেঘনা সেতু ফুট ওভারব্রিজের রেলিংয়ের সাপোর্টিং খুটি কেটে নিলো সওজের কর্মীরা সোনারগাঁয়ে স্মার্ট লুকস জেন্টস পার্লার এন্ড স্পা সেন্টার উদ্বোধন
সোনারগাঁয়ে বালু উত্তোলন: মূল হোতারা ধরা ছোঁয়ার বাইরে, ১৩ নিরিহ বালু শ্রমিকের জেল

সোনারগাঁয়ে বালু উত্তোলন: মূল হোতারা ধরা ছোঁয়ার বাইরে, ১৩ নিরিহ বালু শ্রমিকের জেল

Logo


নিউজ সোনারগাঁও টুয়েন্টিফোর ডটকম: ইজারা ছাড়াই সোনারগাঁয়ের মেঘনা নদীতে চলা অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান চালিয়ে ১৩ বালু শ্রমিককে আটক করা হয়েছে। সোমবার দুপুরে তাদের আটকের পর সন্ধ্যায় সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল মামুন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রত্যেককে ৭দিন করে কারাদন্ড দেন।

উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) আল মামুন জানান, উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের মেঘনা নদীতে দীর্ঘদিন যাবত একটি সংঘবদ্ধ চক্র ইজারা ছাড়া নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এ অভিযোগের ভিত্তিতে সোমবার দুপুরে মেঘনা নদীতে অভিযান চালিয়ে ১৩জন বালু শ্রমিককে আটক করে পরে তাদের প্রত্যেককে ৭দিন করে কারাদন্ড প্রদান করা হয়। তবে বালু উত্তোলনের সাথে জড়িত সিন্ডিকেটের কাউকে আটক করা সম্ভব হয়নি।

এলাকাবাসীর অভিযোগ আনন্দবাজার এলাকার স্থানীয় প্রভাবশালী আমির হোসেন, আল আমিন, রুহুল আমিন, সানাউল্লাহ ও কবির হোসেন একটি সিন্ডিকেট করে দীর্ঘদিন যাবত এ অবৈধ বালু উত্তোলন করছে। বর্তমান সরকার সোনারগাঁয়ের মেঘনা নদীতে বালু মহাল ইজারা দেয়া বন্ধ রাখলেও ওই সিন্ডিকেট প্রশাসনকে ম্যানেজ করে ১৫-২০টি শক্তিলাশী ড্রেজার বসিয়ে দিন রাত অবৈধ বালু উত্তোলনের কাজ করে যাচ্ছে বলে অভিযোগ করেন এলাকাবাসী।

অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে সোমবার দুপুরে মেঘনা নদীতে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আল মামুন এর নেতৃত্বে চালানো অভিযানে এর মূল হোতারা কেউ ধরা না পারলেও ঘটনাস্থল থেকে ১৩জন নিরিহ বালু শ্রমিকে আটক করে নিয়ে আসা হয়। পরে সন্ধ্যায় তাদের প্রত্যেককে ৭দিনের জেল দেয়া হয়।

কারাদন্ড প্রাপ্ত বালু শ্রমিকরা হলেন লক্ষীপুর জেলার রামগতি থানার সবুজগ্রামের হুমায়ুন কবিরের ছেলে রাকিব, নড়াইল জেলার লোহাগড়া থানার ফারুক হোসেনের ছেলে রাকিবুল ইসলাম, রূপগঞ্জের সামসুদ্দিনের ছেলে আনোয়ার হোসেন, ঝাউচর এলাকার নুর ইসলামের ছেলে নুর মোহাম্মদ, পিরোজপুর জেলার স্বরূপকাঠি এলাকার মোশারফ হোসেনের ছেলে সালাউদ্দিন, নড়াইল জেলার লোহাগড়া থানার খলির মোল্লার ছেলে সুলতান মোল্লা, একই এলাকার মৃত বাশি শেখের ছেলে রূবায়েত হোসেন, বরগুনা জেলার পাথরঘাটা থানার আমির হোসেনের ছেলে রুবেল মিয়া, বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার দুর্গাপুর গ্রামের মজিদ শরীফের ছেলে মনিরুল ইসলাম, নড়াইল জেলার লোহাগড়া থানার শরিফুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম, বরিশাল জেলার মেহেদীগঞ্জ থানার নাজির আহাম্মেদেও ছেলে জসিম উদ্দিন, একই এলাকার হারুন চৌকিদারের ছেলে ফিরোজ মিয়া, ও নড়াইল ঝেলার লোহাগড়া থানার বালিনগর গ্রামের ইয়াকুব মোল্লার ছেলে ইউসুফ মোল্লা।

বালু শ্রমিকরা জানান, তারা বাল্কহেডের মাধ্যমে মেঘনা নদী থেকে বালু নেয়ার জন্য এখানে এসেছিলেন। অবৈধ বালু উত্তোলনের ব্যাপারে তারা কিছুই জানেন না।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution