• রাত ১২:০৩ মিনিট রবিবার
  • ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ
  • ঋতু : শীতকাল
  • ২৩শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে বেদে, জেলে ও ঋষি সম্প্রদায়ের মাঝে শীতবস্ত্র বিতরণ নির্বাচনটা ছিল অনেক গভীর ষড়যন্ত্রের: মেয়র আইভী ফুটপাতে চাঁদাবাজীর অভিযোগে গ্রেপ্তার ২ সোনারগাঁও প্রেস ক্লাবের নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত পিপিএম সেবা পুরস্কার পেলেন সোনারগাঁ থানার ওসি সোনারগাঁয়ে আজও ৩৭ শতাংশ মানুষের দেহে করোনা সনাক্ত আইভীতে স্বস্থি উপজেলা আওয়ামীলীগে সোনারগাঁয়ে দুই এসআইয়ের মৃত্যু ও আসামী পালানোর ঘটনায় তদন্ত কমিটি গঠন সনমান্দি ইউপির নব-নির্বাচিত সদস্য দেলোয়ারের শপথ গ্রহন এবারও হচ্ছে না সোনারগাঁও জাদুঘরের মাসব্যাপী লোকজ মেলা সোনারগাঁয়ে করোনা রোগীর সংখ্যা এক লাফে বেড়ে ৫১% সোনারগাঁয়ে কীটনাশক পানে কিশোরের আত্মহত্যা নব নির্বাচিত মেয়রকে কায়সারের শুভেচ্ছা ৩ দিনেও গ্রেফতার হয়নি ২ এস আই হত্যার আসামী আলমগীর ৪০ দেশের বুথ থেকে টাকা তুলে বাংলাদেশে এসে ধরা সোনারগাঁয়ে আজও ১১ জনের দেহে করোনা সনাক্ত অভিনেত্রী শিমুকে হত্যার দায় স্বীকার করেছে তার স্বামী ওমিক্রন থেকে বাঁচতে যেসব খাবার বেশি খেতে হবে আসামিই চালাচ্ছিলেন সোনারগাঁ পুলিশের সেই গাড়ি সোনারগাঁয়ে বকেয়া বেতনের দাবিতে গার্মেন্ট শ্রমিকদের মহাসড়ক অবরোধ
সোনারগাঁয়ে ২ দিনের মধ্যে নদী দখলকারীদের গুড়িয়ে দেওয়ার নির্দেশ

সোনারগাঁয়ে ২ দিনের মধ্যে নদী দখলকারীদের গুড়িয়ে দেওয়ার নির্দেশ

Logo


নিউজ সোনারগাঁ২৪ডটকম:

সোনারগাঁ উপজেলা মেঘনা নদী ও শাখা নদীগুলো দখল করে রাখা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ধিক্কার জানালেন বাংলাদেশ নদী রক্ষা কমিটির চেয়ারম্যান ও সচিব ড. মুজিবুর রহমান হাওলাদার। সেই সাথে তিনি এসব দখলদারদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন স্থানীয় প্রশাসনকে। রবিবার বিকালে সোনারগাঁ উপজেলা নদী রক্ষা কমিটির সাথে এক মত বিনিময়কালে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আজ সকাল থেকে আমি সোনারগাঁয়ের মেঘনা নদী পরিদর্শন করলাম। বর্তমানে মেঘনা নদীর অবস্থা ভয়াবহ। যেভাবে সিমেন্ট কোম্পানীগুলো নদী দখল করে আছে তাতে মনে হচ্ছে তারাই নদীর মালিক। এসব দখলদাররা যতই ক্ষমতাশীল হোক না কেন আগামী দু দিনের মধ্যে তাদের স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হবে। প্রয়োজনে নদী রক্ষা কমিশন থেকে অতিরিক্ত ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্গলাবাহিনী এনে এ অভিযান চালানো হবে। এসময় তিনি প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন আপনারা কি করেন। এগুলো প্রতিষ্ঠান নদী দখল করে নিলো আপনারা কোন ব্যবস্থা গ্রহন করলেন না। তাদের বিরুদ্ধে একটাও মামলা করলেন না। শুধু নোর্টিশ দিয়ে দায়িত্ব শেষ করেছেন। শুরু নোর্টিশ দেওয়া তো আপনাদের কাজ না। আজ থেকে অভিযানে নেমে যান। আমি আপনাদেও সাথে আছি। প্রয়োজন হলে এসব দখলদারদের তালিকা আমি প্রধানমন্ত্রীর কাছে দেব। কারো হুমকি দামকিতে আতংকিত হওয়ার কিছু নেই। প্রয়োজন আমার সাথে সব সময় যোগাযোগ করবেন। আপনাদের কোন সমস্যা হলে আমি দেখবো। এসময় তিনি এসিল্যান্ডকে উদ্দেশ্য করে বলেন, যেখানে পানি চলে আসে সেটা সরকারী সম্পতি। নদীর জমি কখনো কারো হতে পারে না। যে জমি ভেঙ্গে নদীতে চলে যায় সেটা সেটা অফেরত যোগ্য সেটা সরকারের। আপনারা যখন কোন জমির নাম জারি দেবেন তখন সিএস পর্চা দেখে ভালো দেখে নামজারি দেবেন। এসময় তিনি সবার উদ্দেশে বলেন দেখেন আপনারা যদি নদী দখল ১০তলা-৫তলা বিডিং করেন সেখানে কি পানি ছাড়া বাচতে পারবেন। বাঁচার জন্য অবশ্যই পানি দরকার। তাই দেশের নদীগুলোকে বাাঁতে হবে। সেজন্য দখলদারদের বিরুদ্ধে মামলা করে আইনের আওতায় আনতে হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীসুর ইসলামের সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন  জেলা পরিষদেন সদস্য মোস্তাফজুর রহমান মাসুম, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি সামসুল ইসলাম ভুইয়া, বারদী ইউপি চেয়ারম্যান জহিরুল হক, ইফসুফ দেওয়ান, মহিলা সমিতির সভাত্রেনী জাহারানা বেগম, সাংবাদিক ফরিদ হোসেন, মনিরুজ্জামান মনির, পনির হোসেন, আবুবকর সিদ্দিক, নারায়ণগঞ্জ জেলা নদী রক্ষা কমিটির সভাপতি জামান ভুইয়াসহ বিভিন্ন ব্যক্তিবর্গ।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution